• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুলিশের জালে চোরাই মোবাইলের ডিলার

Arrest
প্রতীকী ছবি।

মোবাইল ফোনের ডিলার। যদিও বিক্রির জন্য তার কাছে রাখা সব ফোন চোরাই! প্রথমে শহরের মোবাইল ছিনতাইকারীদের থেকে ফোন কিনে তা নিজের কাছে মজুত করত সে। এর পরে নিজের আস্তানা থেকেই সেগুলি বিক্রি করত নিজস্ব খদ্দেরদের কাছে। তবে শেষ রক্ষা হল না, মঙ্গলবার রাতেই হানা দিয়ে মেটিয়াবুরুজ থেকে শেখ আরিফ নামে ওই চোরাই মোবাইলের কারবারিকে গ্রেফতার করল কলকাতা পুলিশ।

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে মেটিয়াবুরুজে হানা দেয় কলকাতা পুলি‌শের গোয়েন্দা বিভাগের নজরদারি দল। পাহাড়পুর রোডের একটি বাড়ি থেকে গ্রেফতার করা হয় বজবজের বাসিন্দা বছর কুড়ির আরিফকে। গোয়েন্দারা জানিয়েছেন, তার হেফাজত থেকে ২৯টি অ্যান্ড্রয়েড এবং দু’টি আইওএস মোবাইল ফোন উদ্ধার হয়। এ ছাড়াও মেলে ছ’টি ট্যাব। সেগুলির কোনও কাগজ দেখাতে পারেনি আরিফ। পুলিশ সূত্রের দাবি, জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, শহরের বিভিন্ন বাজার এলাকা, মেট্রো বা লোকাল ট্রেন থেকে মোবাইল ছিনতাই করে এমন দশ-বারো জনের সঙ্গে তার সরাসরি যোগাযোগ রয়েছে। মোবাইল চুরি করে তারা আরিফের আস্তানাতেই জমা দেয়।

লালবাজারের দাবি, ফোন ও ট্যাবগুলি পরীক্ষা করে মালিকদের হাতে ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। আরিফের সঙ্গে আর কারা জড়িত তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন