শহর দেখল মানবিকতার মুখ।

শিয়ালদহ স্টেশন থেকে এক বৃদ্ধাকে উদ্ধার করলেন এক তরুণী ও তাঁর সঙ্গী। শহরেরই একটি হাসপাতালে বৃদ্ধাকে ভর্তিও করান তাঁরা। বৃদ্ধার ঠিকানা খুঁজে দেওয়ার সাহায্য চেয়ে ফেসবুকে একটা পোস্টও ছড়িয়ে পড়ে। সেই পোস্টটি পুলিশের হাতে পৌঁছয়। তার পরই তারা খোঁজখবর নিয়ে হাসপাতালে যায়।

পুলিশ সূত্রে খবর, বৃদ্ধার পরিচয় এবং ঠিকানা জানার চেষ্টা করা হচ্ছে। যাঁরা ওই বৃদ্ধাকে উদ্ধার করেছেন তাঁদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হচ্ছে বলেও জানিয়েছে পুলিশ। 

আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনী নিয়ে বিতর্কিত মন্তব্য, রাজ্যের মন্ত্রী রত্না ঘোষ করকে শোকজ কমিশনের

জানা গিয়েছে, বেশ কয়েক দিন ধরে শিয়ালদহ স্টেশনের এক কোণে পড়ে ছিলেন ওই বৃদ্ধা। চোখেমুখে উত্কণ্ঠার ছাপ স্পষ্ট। ব্যস্ত শিয়ালদহ স্টেশনে যাতায়াতের পথে অনেকের চোখেও পড়েছেন ওই বৃ্দ্ধা। তবে কেউ ফিরে না তাকালেও এক তরুণী ও যুবক বৃদ্ধাকে লক্ষ্য করেন।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯ 

তাঁরাই উদ্যোগী হয়ে বৃদ্ধার কাছে যান। তাঁর নাম, পরিচয়, ঠিকানা জানতে চান। কিন্তু বৃদ্ধা কোনও কিছুই ঠিক করে বলতে পারছিলেন না। শুধু বলেছিলেন তাঁকে স্টেশনে ফেলে রেখে যাওয়া হয়েছে। তার পরই ওই তরুণী ও তাঁর সঙ্গী বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। ফেসবুকে একটি পোস্টের সূত্রেই হাসপাতালে বৃদ্ধার কাছে পৌঁছয় পুলিশ। বৃদ্ধার বাড়ির ঠিকানার সন্ধান চালাচ্ছে তারা।  

আরও পড়ুন: প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন দিদি, কটাক্ষ মোদীর