মডেল সোনিকা সিংহ চৌহানকে নিয়ে বাড়ি ফেরার পথে তাঁর বন্ধু বিক্রম চট্টোপাধ্যায় যে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছিলেন, তার প্রমাণ আগেই পেয়েছে পুলিশ। এ বার বিক্রম-সোনিকার বন্ধু, দু’জন টিভি-অভিনেতাও আদালতে গোপন জবানবন্দি দিলেন।

গত ২৯ এপ্রিল দুর্ঘটনার আগে বিক্রম যে একাধিক নাইট ক্লাবে মদ্যপান করেন, তা ওই দুই বন্ধু আগেই পুলিশের কাছে দাবি করেছিলেন। অনিন্দ্য চট্টোপাধ্যায় ও সোনি নামে ওই দু’জন মঙ্গল ও বুধবার আলিপুর আদালতে গোপন জবানবন্দি দিয়েছেন। এর রিপোর্ট হাতে পেলে পরবর্তী পদক্ষেপ করবে পুলিশ। এর আগে বিক্রম-সোনিকার আরও চার বন্ধু আদালতে গোপন জবানবন্দি দেন। 

এক তদন্তকারী অফিসারের কথায়, ‘‘বিক্রমের গাড়ির ‘ইভেন্ট ডেটা রেকর্ডার’ দেখেও বিশেষজ্ঞরা গাড়ি ১০০ কিলোমিটারের বেশি গতিতে চালানো হচ্ছিল বলে জানিয়েছেন। তা ছাড়া, বিক্রম-সোনিকা যে যে নাইট ক্লাবে গিয়েছিলেন, সেখানকার বিল ও প্রত্যক্ষদর্শীদের বয়ান— অভিযুক্তের মদ্যপানের কথাই বলছে।’’

পুলিশ প্রথমে বিক্রমের বিরুদ্ধে লঘু ধারায় (বেপরোয়া গাড়ি চালানো) মামলা করেছিল। এর পরেই সঠিক তদন্তের দাবিতে পুলিশ কমিশনারকে চিঠি দেন সোনিকার মা-বাবা। তার পরে নড়ে বসে পুলিশ। তবে বিক্রমকে এখনও গ্রেফতার করেনি পুলিশ। দু’সপ্তাহ আগে হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন তিনি। এখনও সেই মামলার শুনানি হয়নি।