১। আমার জন্ম ১৯৮৫ সালে ৭ ডিসেম্বর। সকাল ৬ টা ৮ মিনিটে। আমি ডাক্তারি পড়ছি। বর্তমান বছরে আমার ইন্টার্নশিপ শেষ হওয়ার কথা। আমি কি প্রথম চেষ্টায় ‘এমডি’ পরীক্ষায় উত্তীর্ণ হতে পারব? সরকারি চাকরি পাব কি?

উত্তরঃ- আপনার উচ্চশিক্ষার ক্ষেত্রে বিশেষ মনোনিবেশ করা প্রয়োজন। পরীক্ষায় অবশ্যই উত্তীর্ণ হবেন। আপনি সরকারি ক্ষেত্রে যুক্ত হলেও আগামীতে পেশাদার হিসাবে জীবনের মধ্যভাগে কোনও সময়ে অসাধারণ সাফল্য অর্জন করবেন।

২। আমি একটি সরকারি চাকরির পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি। সামনে লিখিত পরীক্ষা। তারপর ইন্টারভিউ। চাকরিটা কি আমার হবে? আমার জন্ম ০৪/১২/১৯৯৩। সময় বিকেল ৫ টা ২০ মিনিটে।

উত্তরঃ-  আপনার জন্মকুণ্ডলীতে শশযোগ ও রাজযোগ বিদ্যমান। আপনি প্রশাসন ও আইন সংক্রান্ত ক্ষেত্রে নিশ্চিত ভাবে যুক্ত হবেন। ঈশ্বর আপনার মঙ্গল করুন।

৩। আমার জন্ম তারিখ ৫ জুন, ১৯৬০। সময় রাত ১ টা। বিদেশে চাকরির যোগাযোগ আসছে। আগামী ২ বছর কর্মক্ষেত্র কেমন যাবে জানাবেন।

উত্তরঃ- আপনার কর্ম জীবনে সাফল্য আসবে ঐকান্তিক চেষ্টা, কঠোর পরিশ্রম, নিজের প্রতি বিশ্বাস প্রভৃতির কারণে। নিজের তবে কেরিয়ার চিন্তার কারণ হবে। কর্মক্ষেত্র ও ব্যবসায় সমস্যা আসবে। হঠকারী সিদ্ধান্ত ক্ষতি করতে পারে। আগামীতে বিদেশে কর্মলাভ সম্ভব। কর্মের উন্নতির জন্য সবুজ বর্ণ ব্যবহার করুন।

৪। নাম জানাতে চাই না। জন্ম ২০/১০/১৯৮৪। কল্যাণীতে। আমার সময় খুব খারাপ যাচ্ছে। ভবিষ্যতে অর্থনৈতিক অবস্থা কেমন যাবে? আমার সন্তান ভাগ্য কেমন? আমি কি কর্মসূত্রে বিদেশ যেতে পারব?

উত্তরঃ- আগামীতে ভাগ্যদেবীর আশীর্বাদ আপনার উপর বর্ষিত হবে। আপনি ধনবান এবং সমৃদ্ধিশালী হবেন। আপনি সকল প্রকারের পার্থিব আনন্দ উপভোগ করবেন। উত্তরাধিকার সূত্রে আপনি ধনলাভ করবেন এবং অপেক্ষাকৃত বেশিবয়সে সম্পদ আহরণ করবেন। আপনার সন্তানদের মধ্যে কেউ আপনার গর্বের কারণ হবে।

৫। আমার জন্মতারিখ ৬ অক্টোবর ১৯৯২ রাত ১০ টা ৫০ মিনিটে। আমি খুবই কষ্টের মধ্যে আছি, আর্থিক, শারীরিক, পারিবারিক সব ক্ষেত্রেই। উপরন্তু আমি বিএসসি পড়ছি, কিন্তু সাফল্য পাছি না। আমার সরকারি চাকরি পাওয়ার কোনও আশা আছে কি? বৈবাহিক জীবন কেমন হবে ও বিয়ে প্রেম ঘটিত কি না তা জানতে চাই? আমার ভবিষ্যতে আর্থিক অনটন মিটবে কি? আর আমার রাশি লগ্ন জানাবেন।

উত্তরঃ- প্রথমত আপনার জন্ম রাশি ‘মকর’ এবং লগ্ন ‘মিথুন’। গত ফেব্রুয়ারি থেকে আপনার জীবনে শনির সাড়ে সাতির প্রভাব শুরু হয়েছে। উপযুক্ত প্রতিকার অবশ্যই করণীয়। আর্থিক ব্যাপারে যথেষ্ট ধারণা থাকা সত্ত্বেও যথেষ্ট ক্ষতির সম্ভাবনা লক্ষ্যণীয়। সুতরাং আগামী জীবনের কথা মাথায় রেখে আপনার সঞ্চয়ের মানসিকতা তৈরি করা উচিত। কোনও বড় শিল্পসংস্থা বা সরকারি চাকরিতে আপনি সাফল্য পেতে পারেন। তবে সরকারি চাকরি অপেক্ষা ব্যবসা বা অন্যান্য উদ্যোগে আপনি ভাল ফল লাভ করবেন। আপনি মনের দিক থেকে রোম্যান্টিক। বিপরীত লিঙ্গের প্রতি আপনি আগ্রহী কিন্তু সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে আপনাকে সতর্ক হতে হবে। আপনি মাঙ্গলীক। নিজস্ব পরিবারিক জীবন শুরু করতে বিলম্ব বা অসুবিধা ভোগ করতে হতে পারে। তবে আগামীতে আপনার স্ত্রী উল্লেখযোগ্য ভাবে আপনার সুখ ও সমৃদ্ধি আনবেন।

৬। আমার জন্ম তারিখ ১/১২/১৯৯২। জন্ম সময় দুপুর আড়াইটে। জন্মস্থান বার্নপুর। আমার সরকারি অথবা বেসরকারি চাকরি ও কেরিয়ার নিয়ে জানতে চাই। ধন্যবাদ।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে স্বগৃহে এবং কেন্দ্রস্থানগত শনি। আপনি আগামীতে সরকারি অথবা বেসরকারি কোনও সংস্থায় অবশ্যই আইন বিষয়ক দফতরে যুক্ত হবেন। আপনি কর্মক্ষেত্রে উপযুক্ত পদে যোগ্য ও সম্মানিত হবেন। আপনার অনেক সহকারী থাকবে। তবে লোকে আপনাকে আত্মকেন্দ্রিক ও অসৎ মনে করতে পারে। আপনি নিজস্ব সামাজিক পরিমণ্ডলে নেতৃত্বের পদ অধিকার করবেন।

৭। আমার জন্ম তারিখ ২৩/০১/১৯৮৫। সময় সন্ধ্যা ৫টা ৫৫ মিনিট। আমার ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাই।

উওরঃ- জীবনের এক সংক্ষিপ্ত সময়ের মধ্যে একাধিক দুভার্গ্যজনক ও অনিবার্য ঘটনার অভিজ্ঞতা আপনার হবে। আপনার ক্ষেত্রে সরকারি চাকরিতে যুক্ত থাকার সম্ভাবনা লক্ষ্যণীয়। আপনি উদার মনের মানুষ। আর তাই অর্থ সঞ্চয়ের ক্ষেত্রে অপারগ হবেন। সুনিশ্চিত বিনিয়োগ না হলে ঝুঁকি নেওয়া উচিত নয়। আপনার আগামীতে মামলা বা ব্ল্যাকমেলের শিকার হওয়ার সম্ভাবনা। সঙ্গিনীর কাছ থেকে বেশি কিছু আশা করবেন না। আপনার সম্পর্ক ঘটিত কিছু অসুবিধা হয়ত সাময়িক কিংবা চিরস্থায়ী বিচ্ছেদ আনতে পারে। শরীরের প্রতি যত্নবান হতে হবে। বিশেষ করে কিডনী বা মুত্রাশয়ের রোগ সম্পর্কে।

৮। আমার জন্ম ৩০ অগস্ট ১৯৯৭ সালে রাত ১টা ৪০ মিনিটে। আমার ভবিষ্যত জানতে চাই। আমার জীবনে কি প্রেম হবে?

উত্তরঃ- আপনি স্বনির্ভর, সাহসী এবং গর্বিত। আপনার অংশীদার আপনার কাজ ও চরিত্রের প্রশংসা না করলেও, নিজের কাজে প্রচ্ছন্ন গর্ব আপনি অনুভব করবেন। আপনি প্রচুর অর্থ উপার্জন করবেন। চাকরি অপেক্ষা বৈদেশিক বানিজ্যের মাধ্যমে আপনি সৌভাগ্যবান হবেন। শারীরিক সমস্যার কারণে ইচ্ছে থাকলেও পড়াশোনা করতে অসুবিধা হতে পারে। পিতামাতা, আত্মীয়- গুরুজন একাধিক হানিকারক যোগ ও কঠিন রোগগ্রস্ত্ থাকার সম্ভাবনা বেশি। বিভিন্ন প্রকার লোকজনের সঙ্গে একই রকম সমান্তরাল সম্পর্ক রেখে চলতে আপনি সমর্থ হবেন। এরূপ আচরণ বন্ধুত্বের ক্ষেত্রে ভালই কিন্তু প্রেমের ক্ষেত্রে এটা ভয়ানক হতে পারে। বন্ধু নির্বাচনে সতর্ক হবেন। আগামীতে সংসার জীবন সমস্যাযুক্ত নাও হতে পারে।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in