১। মাননীয় মহাশয়, আপনার নিকট আমার বিশেষ অনুরোধ এই যে, পাত্র ও পাত্রীর জন্ম তথ্য প্রকাশ করবেন না। আমি এক জন কন্যাদায়গ্রস্ত মাতা। দীর্ঘ অপেক্ষার পর আমার মেয়ের উপযুক্ত পাত্রের সন্ধান পেয়েছি। পাত্রর আর্থিক ও পারিবারিক অবস্থা নিয়ে আমরা চিন্তিত নই। শুধুমাত্র একটি বিষয় নিয়ে চিন্তার মধ্যে আছি। কারণ পাত্রের মধ্যে একপ্রকার মেয়েলী ভাবধারা লক্ষ্য করা যাচ্ছে। আপনার কাছে আমার প্রশ্ন এই যে, এই পাত্রের সঙ্গে কি আমরা বিবাহের কথা এগিয়ে নিয়ে যেতে পারি? উভয়ের দাম্পত্য জীবন সুখের হবে তো? আপনার মতামতের অপেক্ষায় আছি। ধন্যবাদ।

উত্তরঃ- উভয়ের যোটক বিচার হেতু এই যুগলের মধ্যে বিবাহ সম্পন্ন হতে পারে। তবে কিছু ক্ষেত্রে সামান্য প্রতিকূলতা লক্ষ্যণীয়। অবশ্যই এই যুগলের বিবাহ পরবর্তী জীবনে সামান্য প্রতিকূলতা হ্রাস পেয়ে যাবে। পাত্রর রাশিচক্র অনুসারে বিবাহিত জীবন সুখের হওয়া উচিত। অন্যান্য বিষয় বিচার পূর্বক বিবাহের জন্য চিন্তা ভাবনা করতে পারেন। উভয়ের আগামী বিবাহিত জীবনের মঙ্গল কামনা করি।

২। মহাশয়, আমার জন্মতারিখ প্রকাশ করবেন না। জন্মসময় সন্ধ্যা ৭টা ২০ মিনিট। আমার বর্তমান সময় খুব একটা ভাল যাচ্ছে না। আমার কী করা উচিত?

উত্তরঃ- বর্তমানে আপনার শনির সাড়ে সাতি চলার দরুন অহেতুক অশান্তি, ঝামেলা, বিপদ, দুর্ঘটনা, অস্ত্রোপচার, মামলা-মোকদ্দমা, দাম্পত্য অশান্তি, ঘনিষ্ঠ সম্পর্কে ছেদ সব দিকেই সমস্যা জর্জরিত অবস্থা বহাল থাকবে। প্রাপ্তিতে বাধা থেকে সাবধান থাকতে হবে। আপনি হনুমানজি ও দক্ষিণাকালীর পুজো করুন। আগামীতে গৃহের পরিবেশ আনন্দদায়ক হলেও স্ত্রী বা সন্তানদের তরফে সমস্যা আসতে পারে। আর্থিক বিষয়ে যথেষ্ট ধারণা থাকা সত্ত্বেও ক্ষতির আশঙ্কা। অবসর জীবনের জন্য অর্থ সঞ্চয়ের কথা ভুললে চলবে না।

৩। মাননীয় মহাশয়, আমার নাম প্রকাশে অনিচ্ছুক। আমার প্রেম ও আগামী ভবিষ্যৎ সম্পর্কেও কিছু যদি দয়া করে বলেন, তবে উপকৃত হতে পারি। বর্তমানে আমার কী করা উচিত? আমার জন্মতারিখ ০৪/০৮/১৯৮৭। জন্মসময় বেলা ১টা। জন্মস্থান বেলেঘাটা।

উত্তরঃ- আপনার জীবনের প্রথমার্ধ অপেক্ষা দ্বিতীয়ার্ধে আপনি অধিক সৌভাগ্যবতী। যানবাহন ও বেড়ানোর ব্যাপারে সৌভাগ্যবতী। পুরুষ আপনার নানা গুণকে উপলব্ধি করতে পারবেন, কিন্তু পুরুষের সঙ্গে আপনার সম্পর্ক দীর্ঘস্থায়ী হবে না। কেননা আপনার ধৈর্য্য কম। আপনার বিবাহ কিছু বেশি বয়সে হবে এবং আগামীতে সুখী পারিবারিক জীবন লাভ করবেন। তবে বর্তমানে আপনার প্রেমজ সম্পর্কে প্রতিকূলতা লক্ষ্যণীয়।

৪। আমার জন্মতারিখ ৩০/০১/১৯৭৯। স্থান পানাগর। জন্মসময় রাত ৩টে। বিয়ের পর থেকেই বিভিন্ন সমস্যায় জর্জরিত। দাম্পত্য জীবনে কোনও অশান্তি নেই। প্রধান সমস্যা আর্থিক অনটন। স্বামীর কোনও কাজেই সাফল্য আসছে না। কী করলে প্রতিকার হবে?

উত্তরঃ- প্রথমত এত চিন্তা করবেন না। আপনাদের শুভ সময় আসন্ন। আপনাদের যৌথ প্রচেষ্টা ও সুযোগসুবিধাগুলির আরও উন্নতি হবে। গুরুত্বপূর্ণ পুরুষ মানুষরা এই সময় খুব সহায়ক হবেন। অবশ্য আপনার কাছ থেকে সুবিধা নিতে পারে এমন মানুষদের থেকে দূরে থাকতে হবে। তবে আপনার মঙ্গলের প্রতিকার অবশ্যই করণীয়। নিজের স্বাস্থ্যের প্রতি যত্নবান হতে হবে। আগামীতে অবসর পরবর্তী জীবনের জন্য সঞ্চয়ের কথা ভুললে চলবে না। আপনার রাশিচক্র অনুসারে ফল গতানুগতিক হলেও আপনার স্বামীর নিজস্ব রাশিচক্র বিচার্য। দৃঢ় সংকল্প আছে আপনার। শ্বশুরবাড়ির তরফের আত্মীয়স্বজনের সঙ্গে সম্পর্ক ভাল থাকলে আপনাদের বিবাহিত জীবন সুখের হবে।

৫। মহাশয়, দীনেশ আগরওয়াল। আমার জন্মতারিখ ১৩/০৪/১৯৯২। জন্মস্থান কলকাতার মুক্তারাম বাবু স্ট্রিট। জন্মসময় রাত ১১টা ২০ মিনিট। আমি আমার কর্মজীবন সম্পর্কে জানতে চাইছি।

উত্তরঃ- ভদ্রলোক হিসাবে আপনার ব্যবহারে এক প্রকার মহত্ব ও শোভনতা প্রাধান্য পাবে। আপনি যা করবেন তাতে অবশ্যই সাফল্য আসবে। তবে কর্তৃপক্ষকে তোষামোদ যেহেতু আপনার ধাতে নেই তাই বাধা বা অসুবিধার সম্মুখীন হওয়ার আশঙ্কা থাকবে। কোনও কাজে নিজেকে সততার সঙ্গে উৎসর্গ করার ক্ষমতা আছে বলে প্রত্যক্ষ বা পরোক্ষ শত্রু সৃষ্টি হওয়ার আশঙ্কা আছে। জীবনে যেখানে পৌঁছনোর ক্ষমতা আছে আপনার, তা হয়তো পারলেন না, তবে জীবনে বড় রকমের কোনও ব্যর্থতার সম্মুখীন আপনাকে হতে হবে না। আপনি আপনার নিজস্ব ক্ষেত্রে সুনাম অর্জন করবেন। আপনি কারও সঙ্গে অংশীদারী ব্যবসায় যাবেন না। অর্থোপার্জনের একাধিক উত্স থাকবে তিরিশের কোঠার প্রথম দিকে। প্রতারক সংস্থা থেকে সাবধান থাকবেন। আপনি অর্থ খোয়াবেন, খ্যাতি নষ্ট হবে।

৬। আমার জন্মতারিখ ১৬/০৮/১৯৯০। জন্মসকাল সাড়ে ৬টা। আমি আমার কেরিয়ার সম্পর্কে জানতে চাই। আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনি শিক্ষা এবং পঠন-পাঠনে ভাল ফল করবেন। আপনি জনগণের সঙ্গে সময়, অর্থ এবং উদ্যম খরচে আনন্দ উপভোগ করেন। কাজেই জনসাধারণের সঙ্গে সংযুক্ত চাকরি বেশি সাফল্য পাবেন। আপনার ক্ষেত্রে সরকারি ক্ষেত্রে যুক্ত হওয়া অসম্ভব নয়। আপনার গুরু জনদের সঙ্গে যদি ভুল বোঝাবুঝি হয়, তবে আপনার উচ্চাকাঙ্খা পরিপূর্ণ নাও হতে পারে। বর্তমানে নক্ষত্রের বিচারে সব কাজে বাধা, ঝুট-ঝামেলা দেখা দিতে পারে। খুব সাবধানে চলাফেরা করা উচিত। অযথা সময় নষ্ট হতে পারে। কর্মে সমস্যা, বদনাম ইত্যাদির সম্মুখীন হওয়াও অসম্ভব নয়।

৭। মহাশয়, আমার জন্ম সকাল ৬টা ২০ মিনিটে ১৯৯২ সালের ১ জানুয়ারি। আমার দাম্পত্য জীবন কেমন যাবে? আমি খুব একটা সুখী নই। আমার সন্তান কবে হবে?

উত্তরঃ- আপনি আনন্দ উপভোগ করেন। যৌন সুখ পেতে আপনি গভীর ভাবে আগ্রহী। কোনও কোনও সময়ে এই ব্যাপারে আপনাকে স্বার্থপর মনে হতে পারে। এর ফলে আপনার সংসার জীবনে সমস্যা আসতে পারে। আপনার সন্তান লাভে বিলম্ব হতে পারে। তবে আপনার সুখী পরিবার হবে এবং সন্তানদের নিকট হতে অনেক সুখ পাবেন।

৮। আমার জন্মতারিখ ৪/০৫/১৯৮৮। আমার জন্ম বিকাল ৫টা ১৩ মিনিটে। আমি আর এই নিত্য ঝামেলা নিতে পারছি না। আপনার কথা অনুসারে আমার অবস্থা একই রকম চলছে। আমাকে কি সত্যই বাড়ি ছেড়ে চলে যেতে হবে?

উত্তরঃ- আপনার পরিবারের লোকজনদের সঙ্গে মতপার্থক্য হতে পারে এবং আপনার জীবনসঙ্গীর সঙ্গে আপনার সম্পর্ক খারাপ হয়ে যেতে পারে। আপনি আপনার পরিবার পরিত্যাগ করতে পারেন এবং কোনও দূরবর্তীস্থানে গিয়ে দীর্ঘকাল বসবাস করতে হতে পারে। তবে আপনার উচিত পরিবারের লোকজনদের গুরুত্ব দেওয়া। তবেই এই অবস্থার পরিবর্তন সম্ভব।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in