• অসীম সরকার
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আপনার প্রশ্ন জ্যোতিষীর উত্তর

১) আমার নাম রকি পাণ্ডে। জন্মস্থান মুর্শিদাবাদ। আমার সরকারি চকরির যোগ আছে কি? বিয়ে ও বিবাহিত জীবন নিয়ে কিছু বলুন। আমার জন্মতারিখ ১১/১০/১৯৯২, জন্মসময় রাত ১১টা।

উত্তর: প্রস্তুতি থাকলে জন্মছকের সাহায্যে আপনি সরকারি চাকরি পাবেন। আপনার লগ্ন কর্কট, লগ্নে দশম পতি মঙ্গল, লগ্নপতি চন্দ্র দশমে যা সরকারি চাকরির পক্ষে চমৎকার একটা যোগ তৈরি করেছে। আরও সাপোর্ট আছে। পঞ্চমে রাহু-বুধ প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয় বোঝায়। যা আগামী ২০২১-’২২ সালে সৃষ্টি হচ্ছে। বিবাহিত জীবন আপনার খুব একটা ভাল নয়। তৃতীয়ে বৃহস্পতি পুরুষকার বা শক্তি বোঝায়।

২) আমার নাম শেখর সরকার। জন্মস্থান রানাঘাট। জন্মতারিখ ২৬/৫/১৯৯৪, জন্মসময় দুপুর ১টা ৫১ মিনিট। কোন ধরনের পেশা আমার পক্ষে সঠিক? আর কবে চাকরি পাবো? আমার বিবাহিত জীবন কেমন হবে?

উত্তর: আপনার জন্মছক অনুযায়ী টেবিলে বসে যে সব কাজ, যেমন মিডিয়া, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বা ওই ধরনের কাজ, ব্যবসা, অ্যাকাউন্টেন্সি, শিক্ষকতা, ইত্যাদি হবে। আপনি ২০২২ সাল থেকে ২০২৩ সালের মধ্যে এই জাতিয় কাজে ঢুকে যাবেন। তার পর বিয়ে হবে। স্ত্রী ভালই হবেন।

৩) আমি উদয় বন্দ্যোপাধ্যায়। জন্মস্থান কলকাতা। আমার জন্মতারিখ ১৩ অক্টোবর ১৯৯৫, জন্মসময় বিকাল পৌনে ছ’টা। আমার কর্ম জীবনে উন্নতি কেমন হবে আর কবে হবে? বিবাহিত জীবন কেমন যাবে? আর অর্থনৈতিক জীবনই বা কেমন যাবে?

উত্তর: আপনার শিক্ষাগত যোগ্যতা জানি না, কিন্তু সামনের ২০২১ সালে আপনার কর্মের ভাগ্য খুলবে। কী ভাবে তা আপনি গ্রহণ করবেন সেটা আপনার উপর নির্ভর করছে। আপনার মেষ লগ্ন। আর এর সঙ্গে জড়িয়ে রয়েছে আপনার অর্থ ভাগ্য। এই সুযোগ নষ্ট করলে ২০৩২ সালের আগে আর কোনও সুযোগ কিন্তু নেই। বিবাহিত জীবন সুখের। আপনি জেনে বুঝে বা না বুঝে অন্যের বিবাহিত স্ত্রীকে আপনার স্ত্রী হিসেবে মেনে নিয়ে বিয়ে করবেন।

৪) আমার নাম সুদীপ্তা মুখোপাধ্যায়। জন্মস্থান কালনা (পূর্ব বর্ধমান)। আমার জন্মতারিখ ২৬/০২/১৯৮৯, জন্মসময় রাত ১২টা ৪০ মিনিট। আমি আমার কেরিয়ার এবং বিয়ের ব্যাপারে জানতে চাই।

উত্তর: আপনার জন্মলগ্ন তুলা। আপনার কেরিয়ারের ব্যাপারে এই মুহূর্তে ছোটখাটো কিছু যোগাযোগ ঘটবে যা বাড়ি থেকে স্বল্প দূরত্বে হতে পারে। আপনার বিবাহিত জীবনে সপ্তমে মঙ্গল থাকার কারণে মাঙ্গলিক হয়েছে। এতে বিয়েতে বাধা থাকলেও খুব বিশ্বস্থ, স্বাধীনচেতা স্বনির্ভর সুপাত্রের সঙ্গেই বিয়ে হবে। এখন থেকে ২০২২ সালের মধ্যে নিশ্চিত ভাবে বিয়ে হয়ে যাবে।

৫) কলকাতায় থাকেন বিকাশ সিংহ। গত সাত বছর ধরে সরকারি চাকরি করে আসছেন কিন্তু এখনও কোনও প্রমোশান হয়নি। আপনার প্রশ্ন, আপনি কবে নাগাদ এই প্রমোশান পেতে পারেন। আপনার জন্মতারিখ ২২/৮/১৯৮৫, জন্মসময় বিকেল ৪টে ৪১ মিনিট।

উত্তর: জ্যোতিষমতে আপনার প্রমোশান না হওয়ার পিছনে যে কারণগুলি কাজ করছে, যেমন আপনার সপ্তম তিথিতে জন্ম। যার ফলে আপনি এমন ভাবে অন্যের সম্বন্ধে সমালোচনা করেন যা অনেকের ভাল লাগে না। দশমে বা কর্মস্থান বা বস বা উপরওয়ালা মোটেই আপনার উপর সন্তুষ্ট নয়। কারণ ওই জায়গায় শনি, চন্দ্র ও কেতু একসঙ্গে অবস্থান করছে। এটা বড় ধরনের নেগেটিভ যোগ। তার পর, আপনার মকর লগ্ন, মকর লগ্নে বক্রী বৃহস্পতি। তবে আপনার প্রমোশান হবেই। সেটা সামনের বছর ২০২১ সালেই ঘটবে।

৬) আমি সুনন্দা অধিকারী। জন্মস্থান রিষড়া (হুগলি)। আমার জন্মতারিখ ১৭/১০/১৯৮৫, জন্মসময় সকাল ৬টা। বিবাহিত জীবন সম্বন্ধে একটু বিস্তারিত জানতে চাই।

উত্তর: আপনার তুলা লগ্ন, লগ্নে অবস্থান করছে কেতু আর বুধ। আর আপনার সপ্তম ভাবে বা স্বামীর স্থানে রাহু। ফলে আপনি যে বিশ্বাস নিয়ে স্বামীকে বেছেছিলেন, তার অনেক কিছুই আপনি বিয়ের পর পাবেন না। এখানে রাহু থাকায় আপনি খুব সূক্ষ্ম ভাবে তার কাছ থেকে প্রতারিত হবেন। যারই সপ্তমে রাহু থাকুক না, তিনি স্বামী দ্বারা কোনও না কোনও ভাবে প্রতারিত হবেনই। আপনার দ্বিতীয় ঘরে চন্দ্র ও শনি থাকায় নানা ভাবে স্বামীর দ্বারা বঞ্ছিত হবেন। এটা দুঃখ পাওয়ার যোগ। আর একটা অর্থ কষ্টের যোগ আছে। আপনার দ্বাদশে রবি-শুক্রের যোগ। এই যোগে জীবনের প্রথমে দুঃখ থাকলেও শেষ জীবন সুখের হয়।

৭) কাটোয়া থেকে স্বাতী চক্রবর্তী তাঁর ছেলের সম্বন্ধে জানতে চেয়েছেন। তিনি উল্লেখ করেছেন তাঁর ছেলে পদার্থবিদ্যায় স্নাতকোত্তর করে বসে রয়েছেন। চাকরির চেষ্টা করছেন কিন্তু কোনও সুরাহা হচ্ছে না। কবে নাগাদ চাকরি হতে পারে অর্থাৎ ছেলের কর্ম জীবন কেমন যাবে জানতে চেয়েছেন। ছেলের জন্মতারিখ ২৭/০৮/১৯৯৪, বিকেল ৪টে ১০ মিনিট, জন্মস্থান কাটোয়া।

উত্তর: স্বাতী দেবী, আপনার ছেলের চাকরি সম্বন্ধে বিস্তারিত আলোচনায় যাব না। আপনি নিশ্চিত ভাবে জেনে যান, আগামী মঙ্গল-রাহুর দশায় মানে ৬/৯/২০২০ থেকে২৪/৯/২০২১ সালের মধ্যে আপনার ছেলে চাকরিত যোগদান করছে। তিনি যে দিকেই যাবেন, সেই দিকেই চাকরি হবে।

৮) জন্মস্থান হাওড়া, শিবপুর। আমার নাম সায়ন্তী দাস। আমি বিবাহিতা। আমার কি দ্বিতীয় সন্তান হওয়ার যোগ রয়েছে? হলে কবে নাগাদ সেই সন্তান পেতে পারি? সে কি সুস্থ্য আর স্বাভাবিক হবে? আমি প্রচন্ড রকম আর্থিক কষ্টের মধ্যে দিয়ে যাচ্ছি। আমার জন্মতারিখ ১৪/০১/১৯৯১, সকাল পৌনে ১২টায়।

উত্তর: আপনার জন্মকুণ্ডলীর পঞ্চম বা সন্তান স্থানে বেশ জটিল ভাবে পরস্পর বিরোধী চারটি গ্রহ অবস্থান করছে। গ্রহদের মধ্যে আন্তঃযুদ্ধ চলছে। ফলে কোনও গ্রহই সে ভাবে ফল দিতে পারছে না। তার পর পাশ্চাত্য মতে এখানে স্টেলেলিয়াম ঘটেছে। ফলে আপনাকে যে কোনও কারণেই হোক সন্তান নিয়ে নিরন্তর ভাবতে হচ্ছে। আপনার পঞ্চম ভাবে এতগুলি গ্রহের কারণে পরবর্তীতে অর্থাৎ দ্বিতীয় সন্তান স্বাভাবিক না হতেও পারে। আপনার দ্বিতীয় সন্তান আসার সময় হচ্ছে সামনের বছর ২০২১ সাল। আপনার দ্বিতীয় সন্তান সুস্থ হবে কি হবে না, তা খুব ভাল ভাবে জানা যাবে আপনার প্রথম সন্তানের জন্মকুণ্ডলীর তৃতীয় ভাবে কেতু আছে কি নেই তা জানা গেলে। যদি বুঝতে না পারেন প্রথম সন্তানের জন্মতারিখ আমাদের ই-মেলে পাঠিয়ে দেবেন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in
 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন