• Parthapratim Acharya
  • পার্থপ্রতিম আচার্য
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আপনার প্রশ্ন জ্যোতিষীর উত্তর

  • Parthapratim Acharya

Advertisement

১। নমস্কার, আমি সৌরভ মল্লিক। জন্মতারিখ ০৫/০২/১৯৮৯। জন্মস্থান কলকাতা। জন্মসময় সকাল ১০টা ৪৪ মিনিট। বর্তমানে আমি বেকার। কী ধরনের কাজ আমার জন্য ভাল হবে। জীবনে উন্নতির পথ কী ভাবে খুঁজে পাবো?

উত্তরঃ- আপনার জন্য সুবিধাজনক ক্ষেত্রগুলি হল- শিক্ষাক্ষেত্র, মিউজিয়াম, পাঠাগার, বৈদেশিক কাজকর্ম, সাংবাদিকতা ইত্যাদি। তবে বর্তমানে শনির সাড়ে সাতি প্রভূত পরিবর্তন এনে দেবে। কষ্টের মধ্যে হলেও চাকরি হতে পারে বর্তমান বছরে। আপনি হনুমানজি ও দক্ষিণাকালীর পুজো করুন। শনিবার মন্দিরে গিয়ে কোনও ব্রাহ্মণকে নীল বস্ত্র, কালো তিল, সরষের তেল ইত্যাদি দান করুন।

২। মহাশয়, আগেও চিঠি লিখেছি কিন্ত দুর্ভাগ্যবশত কোনও উত্তর পাইনি। খুব বিপদে পড়ে লিখছি। আমার মেয়ের জন্ম ১৯৯৯ সালের ১ জানুয়ারি। জন্মসময় রাত ২টো ৬ মিনিট। মেয়ে কলেজে নিউরোসায়েন্স নিয়ে পড়ে। কিন্তু ও আশানুরূপ ফল না হওয়ায় খুব ভেঙে পড়েছে। দয়া করে ওর ভবিষ্যৎ একটু জানাবেন। বড় চিন্তায় আছি। নাম প্রকাশ করবেন না। উত্তর পেলে চিরকৃতজ্ঞ থাকব।

উত্তরঃ- বর্তমানে আপনার মেয়ে রাহুর দশায় মঙ্গলের অন্তর্দশা ভোগ করছেন। বর্তমানে মেয়ের কর্মসংক্রান্ত বিষয়ে কেউ ক্ষতি করার চেষ্টা করতে পারে। সতর্ক না থাকলে সুনাম, যশ, মান, মর্যাদা নষ্ট হওয়ার আশঙ্কা। সঠিক ভাবে চেষ্টা করতে হবে এবং জমা কাজ অবহেলা করে ফেলে রাখলে ভবিষ্যতে বিব্রত হতে হবে। তবে চিন্তা করবেন না। আপনার মেয়ে আগামীতে বড় কোনও সংস্থা অথবা সরকারি কোনও বিভাগে যুক্ত হতে পারেন। বর্তমানে দশা প্রতিকার অবশ্যই করা উচিত।

৩। মহাশয়, আমার জন্মতারিখ ৯ জুলাই ১৯৮৭। আমার বতর্মান সময় সম্বন্ধে জানতে চাই।

উত্তরঃ- বর্তমানে আপনি যে সমস্ত কাজ করছেন, তার অধিকাংশ ক্ষেত্রেই সাফল্য নিশ্চিত। আপনার অর্থনৈতিক লেনদেন লাভজনক বলে প্রমাণিত হওয়া উচিত। তবে বর্তমানে ভুল বুঝে বাজে খরচ হতে পারে। সমস্যা থাকলেও সঠিক ভাবে চললে আয় বৃদ্ধি পাবে। আপনি হনুমানজির পূজা করুন। ব্যক্তিগত সুখ-অসুখ নিয়ে বেশি ভাবতে যাবেন না, নিজের প্রত্যাশাকে একটু কমিয়ে নিয়ে আসতে পারলে সুখে থাকতে পারবেন।

৪। আমি বাংলাদেশে জন্ম। আমার জন্মতারিখ ৪/১২/১৯৮৫। আমি আমার ভবিষ্যত্ সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার নিজস্ব প্রচেষ্টার উপরেই আপনার পারিবারিক জীবনের সুখ শান্তি সমৃদ্ধি নির্ভর করছে। আপনার ব্যক্তিত্ব, কঠোর পরিশ্রম করার মানসিকতাই আপনাকে আগামীতে চলার পথের দিশা দেখাবে। আর্থিক সিদ্ধান্ত এবং প্রেমের বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার সময় আপনাকে বাস্তববাদী মানসিকতার পরিচয় দিতে হবে। ব্যক্তিগত আমোদ প্রমোদ নিয়ে বেশি সময় নষ্ট করতে গেলে পারিবারিক সুখ শান্তিতে তার প্রভাব অবশ্যই পড়বে। আপনি অর্থ উপার্জন করবেন বা উত্তরাধিকার সূত্রে লাভবান হবেন। আপনার সরকারি অথবা বড় কোনও সংস্থায় যুক্ত থাকা উচিত। আপনার বিশেষ ব্যক্তিত্ব আপনাকে কর্মময় জীবনে অত্যন্ত সাহায্য করবে। সব কথার শেষ কথা হল, নিজের ভবিষ্যতের বিচারক আপনি নিজেই।

৫। আমার জন্মতারিখ প্রকাশ করবেন না। আমার জন্ম বেলা ১১টা ৫৫ মিনিটে। জিরাটে আমার জন্ম। আমার কবে বিয়ে হবে? সরকারি চাকরি কবে পাব?

উত্তরঃ- আপনি নিশ্চিত থাকতে পারেন যে, কোনও বেসরকারি সংস্থায় অথবা কোনও সরকারি বিভাগে যুক্ত হবেন। বর্তমানে নতুন চকরি লাভের আশা আছে। আপনার বিয়ে কিছুটা বেশি বয়সে হবে।

৬। আমার ব্যক্তিগত তথ্য গোপন রাখবেন। বর্তমান বছরে আমার বিবাহিত জীবন কেমন যাবে?

উত্তরঃ- বর্তমান বছরে আপনার রাহুর সপ্তমে অবস্থান হেতু বৈবাহিক জীবনে ঝামেলা-ঝঞ্ঝাট সৃষ্টি হতে পারে। এ ছাড়াও সপ্তমে রাহুর অবস্থান বিবাহ বহির্ভূত প্রণয়ের নির্দেশ করছে। আগামী সেপ্টেম্বরের পর এর প্রভাব কমবে। তবে সঠিক ভাবে না চললে বৈবাহিক সম্পর্কে ভাঙন দেখা দিতে পারে।

৭। আমার নাম প্রকাশে অনিচ্ছুক। আমার জন্ম ১৫ জানুয়ারি। আমি ব্যবসা করি। আমার কী করা উচিত?

উত্তরঃ- প্রথমত আপনার ব্যবসা আশা করি বছরের মাঝামাঝি সময় থেকে আরও ভাল চলবে। ব্যবসা ক্ষেত্র-সহ আরও অন্যান্য বিষয়ে সাফল্যের জন্য আপনি বর্তমান বছরে হলুদ রং থেকে দূরে থাকুন। বেশি মাত্রায় সাদা বা নীল রং ব্যবহার করুন। সূর্যদেবতাকে জল দান করুন।

৮। মহাশয়, আমার জন্মরাশি মীন। আমি একটি শপিং মলে ইন্টারভিউ দিয়েছি বেশ কয়েক মাস হয়ে গেল। কোনও ভাল খবর এখনও পর্যন্ত পেলাম না। আমার কি বর্তমান বছরে চাকরির যোগ আছে?

উত্তরঃ- আপনার আগামী ফেব্রুয়ারি থেকে নভেম্বরের মধ্যে নতুন চাকরি লাভের সম্ভাবনা আছে। আয়ের ক্ষেত্র শুভ হতে পারে। তবে আপনার ব্যক্তিগত জন্মতথ্য বিচার করা উচিত হবে।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in
 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন