১। মাননীয় মহাশয়, আমি ভারত সরকারের একটি এক্সপোর্ট-ইমপোর্ট-এর কোর্স করেছি। আমি কি এক্সপোর্ট ইমপোর্ট ব্যবসা করতে পারি? আমি এটা ছাড়াও আর কী কী করতে পারি এবং আমার ভবিষ্যত কী? আমার জন্ম তারিখ ২২/১১/১৯৮৬। জন্ম সময় রাত ৯টা। জন্মস্থান বিরাটি। দয়া করে আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- আপনি বৈদেশিক ব্যবসার থেকে সৌভাগ্যবান হতে পারেন। এ ছাড়াও আপনি শিল্পকলা সংক্রান্ত কার্যকলাপ, আমোদপ্রমোদের ক্ষেত্র, শিশুদের স্বপ্নজগৎ এবং ব্যবহারিক প্রয়োগবিদ্যা শিক্ষা বা ট্রেনিং ইত্যাদি থেকে ধনলাভ করবেন। অবশ্য অংশীদারী ব্যবসা আপনার পক্ষে ভাল নাও হতে পারে। আপনার প্রীতিপূর্ণ জীবনসঙ্গী এবং সুযোগ্য সন্তান থাকবে। আপনি নিজস্ব গৃহের মালিক হবেন এবং আপনার জীবন হবে আরামদায়ক।

২। আমার জন্ম তারিখ ১২/০৪/১৯৮৬। আমি দেশে থেকে তো কিছুই করে উঠতে পারছি না। বাহিরে গেলে কি ভাল হবে? দয়া করে নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- বর্তমান কর্মক্ষেত্রে বিশেষ পরিবর্তন বা আশাভঙ্গ জনিত কারণে কষ্ট লাভ সত্ত্বেও আপনার বাহিরে যাওয়া উচিত হবে না। অবশ্য আগামীতে অর্থলাভের জন্য আপনি ভ্রমণ করবেন। উপযুক্ত বিচারের ক্ষেত্রে জন্মস্থান ও সময় খুবই গুরুত্বপূর্ণ।

৩। আমার নাম প্রকাশে অনিচ্ছুক। আমার জন্ম তারিখ ১৪/১/১৯৮৩। আমার বর্তমান সময় কেমন যাবে?

উত্তরঃ- কাল্পনীক সময় ও স্থান অনুসারে আপনার বর্তমানে শনির সাড়ে সাতি চলার দরুন সময় শুভ নয়। শারীরিক, মানসিক, আর্থিক দিকে যথেষ্ট টানাপড়েন চলবে। গুরুজনহানি ঘটতে পারে। আপনার মায়ের জন্য সমস্যা সৃষ্টি হতে পারে।

৪। আমার ছেলের জন্ম তারিখ ২৫/১২/২০১৬। জন্ম সময় রাত ৩টে। জন্মস্থান বর্ধমান। আমার ছেলের স্বাস্থ্য কেমন যাবে?

উত্তরঃ- আপনার ছেলের ছোটখাটো কারণে শারীরিক সমস্যা ও অল্পবিস্তর রক্তপাত হওয়ার যোগ আছে। তবে তেমন ভয়ের কিছু নেই। ফোঁড়ার উৎপাত হতে পারে। আপনার ছেলের শরীরের মধ্যে সবথেকে দুর্বল হল কান। এ কারণে আপনি একজন বিশেষজ্ঞ ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন।

৫। মাননীয় মহাশয়, আমার মেয়ের জন্ম তারিখ ১২/০৬/২০০০। জন্ম সময় সকাল সওয়া ৯টা। জন্মস্থান বালী। আমার মেয়ের পড়াশোনা, উচ্চশিক্ষা ও ভবিষ্যত সম্পর্কে বিস্তারিত জানতে চাই।

উত্তরঃ- আপনার মেয়ের যে কোনও বিদ্যায় পারদর্শিতা থাকবে। তবে বর্তমানে কুসঙ্গ জীবনে বিপদ ডেকে আনবে। মনোসংযোগ বিচ্ছিন্ন হতে পারে। বিশেষ যত্ন ও ধৈর্যশীল হওয়া প্রয়োজন। উচ্চবিদ্যাভাব মিশ্র ফলদায়ী হবে। আপনার মেয়ে ছোটবেলা থেকেই অস্ত্র এবং সৈন্যবাহিনীর প্রতি আগ্রহী। আপনার মেয়ের কর্মলাভের সম্ভাবনা লক্ষ্যণীয়। আপনার মেয়ে পরিবারের গর্বের উৎস হতে পারে। আপনার মেয়ে আত্মশক্তিতে গড়ে ওঠা মহিলা বলে, গর্ববোধ করবেন। আপনার মেয়ে আইনগত ব্যাপার বোঝেন। যদি নিজের দাবি সম্পর্কে সোচ্চার না হন, তবে ভুল জায়গায় ভালবাসা খুঁজে পেতে চাইবেন। আপনার মেয়ে খুব অল্পতেই রেগে যান। মেয়ের অতিরিক্ত মেজাজ বিভিন্ন সম্পর্কের ক্ষেত্রে বিশেষ করে বিবাহের ক্ষেত্রে অসুবিধা সৃষ্টি করতে পারে। তবে যে কোনও বাধা অপসারণের ক্ষেত্রে সাহসী। জীবনসঙ্গী নির্বাচনের ক্ষেত্রে সতর্ক হতে হবে। মেয়ের মঙ্গলের দোষ বিদ্যমান। যোটক বিচার-সহ রক্ত পরীক্ষা অবশ্যই করণীয়। শত্রুতা বা বাধার সম্মুখীন হতে পারেন। স্বাভাবিক বয়সে বিবাহ হলেও সন্তান লাভে বিলম্ব হতে পারে। মেয়েকে আর্থিক ব্যাপারে যত্নবান হতে হবে। বুঝদার হয়ে যদি ভবিষ্যতের কথা না ভাবেন, তা হলে জীবনের শেষের দিকে মর্যাদা হারাতে পারেন বা অর্থের ক্ষতি হতে পারে। অবশ্য ভাগ্যের হঠাৎ পরিবর্তন হতে পারে।

৬। আমার জন্ম তারিখ ২৩/০১/১৯৮৫। আমার ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাই এবং আমার বিবাহ কবে হবে।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে অপেক্ষাকৃত কম শক্তির রাজযোগ বিদ্যমান। এটা আপনাকে ভাগ্যশালী করবে। সরকারি বা বেসরকারি কোনও সংস্থায় আপনার যুক্ত থাকা নির্দেশ করে। আকস্মিক ও অপ্রত্যাশিত ঘটনা আপনার জীবনে ঘটতে পারে। ব্যক্তিগত জীবনে আপনি স্পর্ধামূলক পরিস্থিতির সম্মুখীন হবেন। আগামীতে আপনার বিদেশযাত্রা হতে পারে। জ্যোতিশাস্ত্র এবং মহাকাশবিদ্যা আপনাকে আগ্রহী করবে। আপনার কিছুটা বেশি বয়সে বিবাহ হবে। পারিবারিক পারিপার্শ্বিকতার ব্যাপারে বলতে গেলে, আপনি বিবাহজীবনে খুবই সুখী হবেন। আপনার সন্তান আপনার চিরকালের গর্বের উৎস হবে। বর্তমানে আপনাকে লড়াই করে নিজের স্থান টিকিয়ে রাখতে হবে।

৭। আমার মেয়ের জন্ম ১৩/১১/২০১২। জন্ম সময় সন্ধ্যা সওয়া ৬টা। বর্ধমানে মেয়ের জন্ম। আমার মেয়ের ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার মেয়ের শিক্ষা সম্বন্ধীয় বিষয় শুভ। তর্কবিদ্যা আপনার মেয়ের পছন্দের বিষয় হতে পারে এবং এ বিষয়ে বিশেষ প্রতিভাও থাকতে পারে। আপনার মেয়ে বাস্তববাদী হবেন। আগামীতে দক্ষ প্রশাসক হতে পারেন। মেয়ে প্রকৃতিগত ভাবে স্বাধীনচেতা। যৌবনে সবাই মেয়েকে পছন্দ করবেন। মেয়ে সহজেই রেগে যাবেন। তিনি মেজাজী ধরনের হবেন। তবে জীবনসঙ্গীর সঙ্গে আবেগযুক্ত অন্তরঙ্গ সম্পর্ক থাকবে। যে আপনার মেয়ের ভালবাসার গভীরতা উপলব্ধি করতে সমর্থ তাকেই তিনি ভালবাসা দেবেন। আপনার মেয়ে সম্ভবত আকর্ষণীয়া, বুদ্ধিমতি, সাহসিনী, বিবেকসম্পন্না এবং ধনী হবেন। দীর্ঘ জীবন অতিবাহিত করবেন। ব্যবসায়িক বা কূটনৈতিক চাকরিতেও আপনার মেয়ের ভাল ফল করার সামর্থ্য বিদ্যমান।

৮। আমার নাম প্রকাশ সাহা। আমার জন্ম সময় সকাল ৬টা ২২ মিনিট। জন্ম তারিখ ১৬ নভেম্বর ১৯৮৭। আমি কবে চাকরি পাব?

উত্তরঃ- আপনাকে কর্মপ্রাপ্তির ক্ষেত্রে বাধার সম্মুখীন হতে হচ্ছে। আপনার জন্মকুণ্ডলীতে বিপরীত রাজযোগ বিদ্যমান। আপনার ধনলাভ নিয়মিত প্রকারে হবে না। চুক্তিবদ্ধ কর্ম আপনার পক্ষে সুবিধাজনক হবে এবং স্বদেশের দূরে থেকে আপনার ধনলাভ হবে। জীবনের প্রথমার্ধ অপেক্ষা দ্বিতীয়ার্ধে অধিক সৌভাগ্যবান হবেন। আগামী ২০২৩ সালের মে মাসের পর আপনার জীবনে সৌভাগ্যজনক পরিবর্তন লক্ষ্যণীয়।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in