১। মাননীয় মহাশয়, প্রথমত আমার আগের প্রশ্নের উত্তরের জন্য আপনাকে ধন্যবাদ। তবে দয়া করে আমার নাম প্রকাশ করবেন না। আমার জন্ম তারিখ ১৯/১১/১৯৬৭। রবিবার, সকাল সাড়ে ৮টায়, কলকাতায় আমার জন্ম। আমি শেয়ার মার্কেটে কাজ করতে ও তার থেকে উপার্জন করে জীবিকা অর্জন করতে চাই। এমনকি ওই বিষয়টাও আমার খুব ভাল লাগে এবং উৎসাহ পাই। আমার প্রশ্ন আমার গ্রহচক্র অনুসারে কোনটি করলে জীবনে উন্নতি করতে পারব? চাকরি না শেয়ার মার্কেট।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলী অনুসারে আপনি বহুদর্শী প্রতিভাশালী ব্যক্তিতে পরিণত হবেন। চাকরি এবং ব্যবসা উভয় ক্ষেত্রেই আপনি সাফল্য লাভ করবেন। তবে আপনি সম্ভাব্য ফলাফলের কথা চিন্তা না করেই বড় কোনও প্রকল্পে অর্থ বিনিয়োগ করতে উৎসাহী হয়ে পড়বেন। সম্পর্কযুক্ত ব্যক্তিদের বিচার করুন। সংশ্লিষ্ট চুক্তিপত্র বা অন্যান্য প্রমাণপত্র সযত্নে পড়ে দেখবেন। আপনি প্রতারণাকারী কোনও সংস্থার সঙ্গে জড়িয়ে পড়বেন, অর্থ খোয়াবেন, খ্যাতি নষ্ট হতে পারে। মার্কেটে বিনিয়োগের পূর্বে বিবেচনা করা আপনার উচিত হবে।

২) আমি দেবদুলাল। আমার জন্ম তারিখ ১৯/১১/১৯৯৪। আমার ভবিষ্যৎ কী?

উত্তরঃ- প্রথমত জন্ম সময় ও জন্মস্থান গুরুত্বপূর্ণ। কাল্পনীক স্থান ও সময় অনুসারে আপনি কোনও কিছু দেরি করে শুরু করতে ভালবাসেন। আপনার জীবনের মধ্য ও শেষ ভাগ তুলনামূলক ভাবে সুফলদায়ী হবে। আপনি জনসাধারণের সঙ্গে সংযুক্ত চাকরিতে সাফল্য লাভ করবেন। আপনার সরকারি চাকরি লাভে সম্ভাবনা লক্ষ্যণীয়। আপনি অর্থহীন ভাবে পরশ্রীকাতরতার শিকার হতে পারেন। আপনার বিবাহ কিছুটা বেশি বয়সে হবে। বিবাহে আপনি লাভবান হবেন। উত্তরাধিকার সূত্রে আপনি কিছু সম্পত্তি পাবেন।

৩) আমার জন্ম তারিখ ২৮/০৯/১৯৮৯। সঠিক জন্ম সময় জানা নেই। তবে সকালের দিকে। জন্মস্থান পায়ড়াডাঙা। আমার কর্মক্ষেত্রে আমি খুবই সমস্যার মধ্যে আছি। সুদিন কবে ফিরবে? আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- কর্তৃপক্ষকে তোষামোদ যেহেতু আপনার ধাতে নেই, তাই বাধা বা অসুবিধার সম্মুখীন হওয়ার সম্ভাবনা আছে। কোনও কাজে নিজেকে সততার সঙ্গে উৎসর্গ করার ক্ষমতা আছে বলেই প্রত্যক্ষ বা পরোক্ষ শত্রু সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। অবশ্য আপনার অবস্থা বা পদের হঠাৎই উন্নতি হবে। আপনি সরকারি বা কোনও বড় বেসরকারি সংস্থার কাজে সাফল্য পাবেন। আগামী ২০১৯ সালের মার্চ মাসের পর সৌভাগ্যজনক পরিবর্তন লক্ষ্যণীয়। ঈশ্বরের শক্তিতে আপনি বিশ্বাস করেন। সুদিন অবশ্যই ফিরবে।

৪) আমার জন্ম তারিখ ১৮/০৯/১৯৮৯। আপনি আমার বিষয়ে যদি কিছু জানান।

উত্তরঃ- যে কোনও কঠিন বিষয় আয়ত্বে আনার ক্ষমতা আপনার আছে। সেই জন্য শিক্ষার ক্ষেত্রে আপনার সাফল্য আসবে। বিভিন্ন বিষয়ে আপনার গভীর আগ্রহ থাকবে। আপনি একজন ভাল লেখক হতে পারেন এবং আপনার লেখা সাময়িকী পত্রিকায় প্রকাশিত হতে পারে। ঐকান্তিক একাগ্রতার দরুণ আপনি চাকরি বা ব্যবসায় সাফল্য পাবেন। আপনার সরকারি বিভাগে যুক্ত থাকার সম্ভাবনা প্রবল। অবশ্য মনে রাখবেন আপনাকে অনেক আকস্মিক কঠিন বাধা ও প্রতিযোগিতার সম্মুখীন হতে হবে। শত প্রলোভনেও আপনি কখনও বিবেকের বিরুদ্ধে কাজ করবেন না। দাম্পত্য জীবনে স্ত্রীর সঙ্গে আপনার মতের মিল থাকবে। আপনি একজন মর্যাদাসম্পন্ন ব্যক্তি হবেন। লেনদেনের ব্যাপারে সৎ থাকবেন। বিমা, ট্রাস্ট, দালালি সংস্থা, ব্যাঙ্ক বা শক্তি-সংস্থার সঙ্গে আপনার কাজকর্ম যুক্ত থাকতে পারে। তবে আপনাকে নিজের স্বাস্থ্যের ব্যাপারে যত্নবান হতে হবে।

৫। মাননীয় মহাশয়, আমি আগেও আপনার কাছে প্রশ্ন করেছিলাম। আমার মেয়ের জন্ম তারিখ ১৮/০৫/২০০০। জন্ম সময় সকাল ৭টা। কলকাতায়। আমি মেয়ের পড়াশোনা এবং কেরিয়ার নিয়ে জানতে চাই।

উত্তরঃ- আপনার মেয়ের শনির সাড়ে সাতি চলার দরুন সর্ব দিকে অশুভ সময় চলছে। বিদ্যাক্ষেত্রে বিশেষ মনোযোগ-সহ পরিশ্রমের প্রয়োজন। তবে আপনার মেয়ের শিক্ষাক্ষেত্রে অসাধারণ প্রগতি লক্ষ্যণীয়। মেয়ের প্রখর বুদ্ধি এবং ধারণশীল মেধা থাকবে। আপনার মেয়ে সমস্যা সমাধান করতে পারদর্শী হবেন। প্রযুক্তি, বিশেষ করে ইলেকট্রনিক্সে আপনার মেয়ের আগ্রহ থাকবে। আপনার মেয়ে বদমেজাজী ও উত্তেজনা প্রবণ হতে পারেন। আপনি নিশ্চিত থাকতে পারেন যে আপনার মেয়ে কোনও বৃহৎ প্রতিষ্ঠান অথবা সরকারি কোনও বিভাগে অবশ্যই যুক্ত হবেন। মেয়ের জীবনের শেষ ভাগই হবে সর্বশ্রেষ্ট। আপনার মেয়ে আগামীতে নিজস্ব ব্যবসাও শুরু করতে পারেন।

৬। আমার জন্ম তারিখ ২/১০/১৯৮৪। আমি একটি প্রতিষ্ঠিত সংস্থার এজেন্ট। আমার পক্ষে কি এই লাইনটা ঠিক হবে?

উত্তরঃ- আপনার পক্ষে সুবিধাজনক ক্ষেত্র হবে অন্য লোকের অর্থের সর্ম্পকিত ক্ষেত্র, যেমন প্রভিডেন্ট ফান্ড, জীবন বিমা, মুদ্রা পরিবর্তন, মুল্য ও ক্ষতি পরিমাপ কর্ম, ক্ষেত্র পরিমাপ কর্ম, বিশ্লেষণ পরীক্ষাগার ইত্যাদি। তবে একটি অবশ্যই মনে রাখতে হবে, অপরের অর্থ আপনার অর্থ নয়। সঠিক ভাবে চলতে পারলে আগামীতে অবশ্যই সাফল্য পারেন। আপনি হনুমানজী ও দক্ষিণাকালীর পূজা করুন।

৭। আমার জন্ম তারিখ ৪/০১/১৯৮৮। সকাল পৌনে ৮টায়, কলকাতায় আমার জন্ম। বর্তমানে আমার শরীর-স্বাস্থ্য কেমন যাবে? নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনি পেটের পীড়ায় কষ্ট পেতে পারেন। কোনও পোকামাকড়, জীবজন্তুর কামড়ে বা লালায় সমস্যা হতে পারে। তবে তেমন বড়সড় আকারের কিছু হবে না।

৮। আমার জন্ম ১৭/০৫/১৯৯৩। সকাল ১১টা ১০ মিনিটে। জন্মস্থান পলতা। আমার কি কোনও ফাঁড়া আছে? নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনি বর্তমানে কেতুর দশায় রাহুর অন্তর্দশা ভোগ করছেন। আপনার শারীরিক, আর্থিক ও মানসিক সব রকম দুর্ঘটনার যোগ আছে। আপনার সব সময় সৎপথে থাকা প্রয়োজন। প্রতিটি পদক্ষেপে ঠিক ভাবে না থাকলে দৈবদুর্বিপাকে পড়তে হবে। তারা মায়ের পূজা করুন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in