১। আমার নাম মুহিনুর রহমান, আমি বাংলাদেশি, কর্মের জন্য সৌদি আরব এসেছি। কিন্তু দিন ভাল যাচ্ছে না। টাকা পয়সার দেখা পাচ্ছি না। আয়ের থেকে ব্যয় বেশি। যে কাজেই হাত দিই, কী থেকে কী যেন হয়ে যায়। অনেক টাকা ঋণ হয়ে গিয়েছে। কী যে করি? আমি আপনার শরণাপন্ন হলাম।
১। এমতাবস্থায় আমার কী করা উচিত?
২। পরিবার থেকে বিয়ের চাপ দিচ্ছে, কিন্তু আমার কাছে টাকা নাই, রুজি রোজগার নেই। কী করা উচিত?

৩। আমার ইচ্ছা একজন ব্যবসায়ী হওয়ার। পারব কি?
৪। জীবনে টাকা পয়সা হবে কি?

উত্তরঃ- আপনার বর্তমান অবস্থা আমি অনুভব করতে পারছি। তবে আপনার উচিত হবে আপনার সঠিক জন্ম তথ্য উল্লেখ করা। একান্তই যদি জন্মতথ্য জানা না থাকে তবে অভিজ্ঞ কোনও ব্যক্তির মাধ্যমে হস্তরেখা বিচার করণীয়। যাই হোক, এত চিন্তা করবেন না। যদি সম্ভব হয়, আপনি রুবি ধারণ করতে পারেন। সঙ্গে মহামৃত্যুঞ্জয় কবচ ধারণে আপনার বর্তমান ও আগামী জীবনের লক্ষ্যপূরণে বিশেষভাবে সহায়ক হতে পারে। আপনি সঠিক ভাবে আপনার কর্ম করে যান, ফল অবশ্যই পাবেন। অর্থের পিছনে আপনি দৌড়লে হবে না, দেখবেন জীবনের কোনও এক সময় অর্থই আপনার পিছনে দৌড়বে। আগামীতে আপনি ভাল থাকুন।

২। মাননীয় মহাশয়, আমার নাম প্রকাশ করবেন না। আমার জন্ম ২৯ মার্চ, ১৯৮৫। বেলা সওয়া ২টোয়। আমি আরও ভাল চাকরির সুযোগ কি পেতে পারি?

উত্তরঃ- বর্তমান বছরের অক্টোবর মাসের মধ্যে চাকরি ক্ষেত্রে সম্মান বৃদ্ধি ও পদোন্নতির সুযোগ আসবে। তবে হঠকারী সিদ্ধান্ত থেকে দূরে থাকাই ভাল। প্রতিযোগিতায় সাফল্য মিলবে। যে কোনও শুভ কাজে বেরোনোর সময় সবুজ বর্নের রুমাল বা সুতো হাতে রেখে দিলে সাফল্য আসবে।

৩। আমার মেয়ের নাম পারমিতা। আমার মেয়ের জন্ম তারিখ ১১/৮/২০০২। সময় সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে। জন্মস্থান কলকাতা। আমার মেয়ের ভবিষ্যৎ জীবন কেমন যাবে?

উত্তরঃ- আপনার মেয়ে সঠিক ভাবে চলতে পারলে আইনকানুন সংক্রান্ত বিষয়ে পঠন পাঠন করলে সুফললাভ করবেন। অন্যথায় স্বাস্থ্য এবং ঔষধ সম্বন্ধে পঠন পাঠন করতে পারেন। আপনার মেয়ে বদমেজাজি ও উত্তেজনা পরায়ণ। তার বিচিত্র ব্যবহারে লোক বিভ্রান্ত হতে পারে। ইচ্ছাশক্তির প্রয়োগ দ্বারা আপনার মেয়ের উচিত হবে অবাঞ্ছিত অভ্যাস দূরীভূত করা। ভাগ্যদেবীর আর্শীবাদ আপনার মেয়ের উপর বর্ষিত হবে। আপনার মেয়ে ধনবান এবং সমৃদ্ধিশালী হবেন। আপনার মেয়ের বিবাহ কিছুটা বেশী বয়েসে হবে। জীবনবীমা থেকে আপনার মেয়ের ধনলাভ হতে পারে। উন্নতির জন্য সবুজ বর্ণের ব্যবহার শুভ ফলদায়ক হবে।

৪। আমি একটি বেকার ছেলে। আমার জন্মস্থান ঘাটাল। জন্ম তারিখ ২৬/০৪/১৯৯৪। সকাল ১০টা ৪০ মিনিটে। আমার সুদিন কবে ফিরবে? আমার কেরিয়ার নিয়ে জানতে চাই। কবে চাকরি পাব? নাম প্রকাশে অনিচ্ছুক।

উওরঃ- আগামী ২০১৯ সালের এপ্রিল মাসের মধ্যে আপনার উপযুক্ত কর্মলাভের প্রবল সম্ভাবনা। আপনার জন্মকুণ্ডলীতে কম শক্তির রাজযোগ বিদ্যমান। এটা আপনাকে ভাগ্যশালী করবে। আপনি সরকারি অথবা বেসরকারি কোনও বিভাগে অবশ্যই যুক্ত হবেন। আগামীতে আপনি নিজস্ব ব্যবসা শুরু করতে পারেন।

৫। আমি ইন্দ্রনীল। আমি অবিবাহিত। আমার জন্ম ২০ সেপ্টেম্বর ১৯৮২ সালে। জন্মস্থান খুলনা, বাংলাদেশ। আমার বিয়ে হবে কবে? আমি কি চাকরি পরিবর্তন করতে পারব?

উত্তরঃ- আপনার জীবন হবে সমৃদ্ধিশালী এবং জীবনের মধ্য বয়সে অকস্মাৎ আপনার অবস্থার উন্নতি হবে। আপনার জন্মকুণ্ডলী অনুসারে আপনার বিবাহ কিছুটা বেশি বয়সে নির্ধারিত। অবশ্য আগামী ২০২০ সালের অক্টোবর মাসের পর আপনার বিবাহকার্য সম্পন্ন হওয়ার প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। উক্ত সময়ের পর আপনার কর্ম পরিবর্তন-সহ অন্যান্য সৌভাগ্যদায়ক পরিবর্তনের সম্ভাবনা। কাল্পনীক জন্ম সময় অনুসারে আপনি বর্তমানে শনির মহাদশা ভোগ করছেন। দশা প্রতিকার অবশ্যই করণীয়।

৬। আমার জন্ম তারিখ ১১/০৬/১৯৭০। জন্ম সময় সকাল ১১টা ২০ মিনিট। বর্তমানে আমার স্বাস্থ্য কেমন যাবে?

উত্তরঃ- শরীরে কোনও সমস্যা হলে অবশ্যই সঙ্গে সঙ্গে ডাক্তারের পরামর্শ নেওয়া দরকার। কোনও একজনের মতামত অনুযায়ী চিকিৎসা না করিয়ে অন্যজনের থেকেও মতামত নেওয়া দরকার, কারণ ভুল চিকিৎসা হওয়ার খুব সম্ভাবনা। যদিও সর্দি-কাশি-মাথা যন্ত্রণায় কষ্ট পাবেন।

৭। আমার জন্ম তারিখ ১৯/১১/১৯৬৭। আমার জন্ম সকাল ১০টা ৩৭ মিনিটে। আমার বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ জীবন কেমন যাবে?

উত্তরঃ- আপনার বর্তমানে আর্থিক, মানসিক, শারীরিক দিক মধ্যম মানের থাকবে। গৃহ সমস্যার সমাধানের সম্ভাবনা। অবশ্য আগামীতে শরীরের প্রতি বিশেষ যত্নবান হতে হবে। আকস্মিক ও অপ্রত্যাশিত ব্যয়ের কারণে সঞ্চয়ে বিঘ্ন ঘটবে। তবে নিজের পরিশ্রমের অর্থ ছাড়া হঠাৎ করে বিভিন্ন দিক থেকে এবং ফাটকা অর্থ প্রাপ্তির যোগ লক্ষ্যণীয়। উত্তরাধিকারপতি গ্রহের একাদশ গৃহে অবস্থান খুব শুভ ফলপ্রদ নয়। আগামীতে বন্ধু বান্ধবদের সঙ্গে সমস্যা সৃষ্টি হতে পারে। আপনার জীবনসঙ্গীও কিছু সমস্যা সৃষ্টি করতে পারে। আপনার মায়ের প্রতি যত্নবান হতে হবে। আগামীতে মায়ের মাধ্যমে ভাল রকম প্রাপ্তি আশা করা যায়।

৮। আমার জন্ম ২২ জুলাই, ১৯৭৩ সালে সকাল ৮টা ৪০ মিনিটে। আমার বৈবাহিক জীবন ও অর্থনৈতিক অবস্থার কি উন্নতি হবে?

উত্তরঃ-  আপনার বিবাহিত জীবনে কিছু সমস্যা আসতে পারে। তবে আপনার জন্মকুণ্ডলী অনুসারে আপনার জীবনসঙ্গীর সঙ্গে মোটামুটি রকম ভাল সম্পর্কের নিশ্চয়তা প্রদান করছে। অবৈধ সম্পর্ক থেকে সতর্ক থাকতে হবে। আপনার জন্মকুণ্ডলীতে উত্তরাধিকার পতিগ্রহের ষষ্ঠ গৃহের অবস্থান বিপরীত রাজযোগ উৎপন্ন করেছে যা, অসাধারণ ভাবে অকস্মাৎ আপনার জীবন মানের উন্নতি ঘটাবে। কোনও বৃহৎ সংস্থায় আপনি কর্মরত হতে পারেন। তবে আপনার মধ্যে ব্যবসায়িক গুণাবলী রয়েছে। আগামীতে আপনি বিনিয়োগের জন্য ব্যাঙ্ক এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের কাছ থেকে বৃহৎ পরিমাণ ঋণ পেতে পারেন। পারিবারিক শান্তিলাভের জন্য ডান হাতে সব সময় হলুদ সুতো বাঁধা প্রয়োজন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in