১। মাননীয় মহাশয়, আমার ছেলের জন্ম ১০ জানুয়ারি, ১৯৯৩। সকাল ৮টা ৫২ মিনিটে, কলকাতায়। ছেলের রাশি ও গণ জানতে চাই। তার সাফল্যের দিকটা যদি একটু আলোকপাত করেন।

উত্তরঃ- আপনার ছেলের জন্ম রাশি কর্কট এবং দেবারি গণ। আপনার ছেলের জন্মকুণ্ডলীতে স্থিত গ্রহাবস্থান ছেলেকে ইঞ্জিনিয়ারিং শিক্ষা করার সহজাত ঝোঁক প্রদান করবে। ছেলে যে কোনও ইঞ্জিনিয়ারিং শাখায় সুফল লাভ করবেন।

২। আমার জন্ম ১৯৭৫ সালের ১ ডিসেম্বর। সময় সকাল ১০টা ১১ মিনিট, আসানসোলে। বেসরকারি সংস্থায় কর্মরত। আমি কর্ম পরিবর্তন করতে চাই। আমার আর্থিক দিক কেমন যাবে?

উত্তরঃ- বর্তমানে কর্ম পরিবর্তনের সম্ভাবনা লক্ষ্যণীয়। আর্থিক উন্নতির জন্য নতুন কোনও যোজনা ভাবতে পারেন। আয়ের জন্য নতুন প্রচেষ্টা সফল হতে পারে। তবে আগামীতে আপনি আর্থিক সমস্যার সম্মুখীন হতে পারেন এবং ঋণগ্রস্ত হয়ে পড়তে পারেন। অনিশ্চিত বিনিয়োগ থেকে দূরে থাকা আপনার পক্ষে উচিত হবে।

৩। মাননীয় মহাশয়, আমার জন্ম সময় বেলা পৌনে ১টা। জন্ম তারিখ   ১৯/০২/১৯৯০, জন্মস্থান চন্দননগর। প্রেম ছেড়ে চলে গিয়েছে। কোনও কাজ নেই। কী করে বাঁচব জানি না। আত্মহত্যার কথামনে আসছে। কবে কাজ পাব বলবেন। প্রেম-জীবন সম্পর্কে বলবেন। আর্থিক অবস্থা সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার বিচিত্র এবং আবেগপ্রবণ প্রেম সম্পর্ক হবে যার ফলে আপনি সাহসের সঙ্গে সঙ্কটময় পরিস্থিতির সম্মুখীন হতে বাধ্য হবেন। বিবাহপূর্ব ও বিবাহোত্তর জীবনে প্রেম সম্পর্কের দরুন আপনি আগামীতেও সঙ্কটময় পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। তবে আপনার জীবনে বা ভাগ্যে মহিলার ভূমিকা থাকবে। আপনার জীবনে যেমন অসুবিধা থাকবে তেমনই থাকবে সমৃদ্ধি। ৩০ বছর বয়সের পর আপনি প্রচুর অর্থের লেনদেনে যুক্ত থাকবেন। তবে লেনদেনের ব্যাপারে আপনাকে সৎ হতে হবে। কেননা আর্থিক ব্যাপারে অপ্রত্যাশিত বিপর্যয় ঘটলে অবাক হওয়ার কিছু নেই। আপনার বর্তমানে শনির সাড়ে সাতি চলার দরুন আপনি প্রতিকূল অবস্থার সম্মুখীন হচ্ছেন। প্রতিকার অবশ্যই করণীয়। আপনার বিবাহের পূর্বে মঙ্গলের প্রতিকার করণীয়। আপনি হঠকারী সিদ্ধান্ত ও যে কোনও ধরনের নেশা থেকে দূরে থাকুন। কর্মলাভ আগামী ২০১৯ সালের মধ্যেই হবে। আপনি আপনার কাজের উন্নতির সাক্ষী থাকবেন।

৪। আমার জন্ম হুগলিতে ১২ জুন, ১৯৮৭ সালে। সময় রাত ১১টা ৪৭ মিনিটে। আমি কি কোনও সরকারি চাকরি পাব? আমার বিয়ের যোগ কবে আছে?

উত্তরঃ- আপনার বর্তমানে পূর্ন সাড়ে সাতি চলছে। আগামী কয়েক বছর চলবে। যা বর্তমানে কর্ম প্রাপ্তির ক্ষেত্রে অন্তরায় হতে পারে। তবে আপনি শৈল্পিক কাজকর্মে উন্নতি করবেন। সাড়ে সাতির দোষ কাটানো প্রয়োজন। বর্তমানে বিবাহ সম্পন্ন হওয়ার সম্ভাবনা। আপনি সুখী বিবাহিত জীবন উপভোগ করবেন। আপনি আকর্ষণীয়া এবং রুচিশীলা। আপনার কার্য দ্বারা এবং তার প্রভাবে, আপনারা উভয়েই অর্থনৈতিক স্থায়িত্ব ও নিরাপত্তা অর্জন করবেন।

৫। আমি একটি সাধারণ বিবাহিত মহিলা। আমার জন্ম তারিখ ০১/০৪/১৯৯০। স্থান হুগলি। ভবিষ্যতে আমার চাকরির বিষয়ে জানতে চাই।

উত্তরঃ- আপনি ভাগ্যবতী মহিলা। আপনি শীর্ষ পদে উঠবেন। অপরের সঙ্গে কাজকর্মে আপনি সুন্দর এবং ভাল ব্যবহার করবেন। একই জায়গায় একই কর্মে নিযুক্ত থাকবেন না। নানা ধরনের জীবিকায় নিযুক্ত হবেন। আপনার আয় পরিবর্তনশীল। আপনি এ বিষয়ে সৌভাগ্যবান যে, আপনার জীবনের শেষ ভাগ হবে সর্বশেষ্ঠ।

৬। আমার জন্ম ১৫/০৯/১৯৮৫ তারিখে সকাল ১১টায়। আমার বিবাহিত জীবন, ভবিষ্যৎ এবং স্বাস্থ্য কেমন যাবে? আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলী অনুসারে বিবাহিত জীবন স্থায়ী সম্পর্ক গঠন করার পক্ষে শুভ ফলপ্রদ হবে। যা আজীবন স্থায়ী হবে। আপনারা পরস্পরের প্রতি প্রেম ও স্নেহপূর্ণ ব্যবহার করবেন। যা আপনাদের খোশ মেজাজে রাখবে। পরস্পরের জন্য উদ্বেগ ও বিবেচনা থাকার দরুন আপনারা সুখী পারিবারিক জীবন উপভোগ করবেন। অগ্রগতির সঙ্গে আপনি সামাজিক ও আর্থিক সাফল্য লাভ করবেন। আইনগত দিক থেকে কিছু প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে পারেন আপনি। আপনার স্মরণ রাখা উচিত যে, স্বাস্থ্যের অবস্থা মনের সুস্থ অবস্থার উপর নির্ভর করে। দুশ্চিন্তা, দুর্ভাবনা, মানসিক চাপ ইত্যাদি পেটের গোলমালের সৃষ্টি করে। তবে যদি আপনার কোনও অসুখ হলে, তবে তা অল্পকাল স্থায়ী হবে। আপনার দৃষ্টি শক্তিও ভাল থাকবে।

৭। আমার  জন্ম ২৩ জুলাই ১৯৭৭ সালে। জন্ম সময় বেলা ২টোয়। আমার সন্তানের কী হবে?

উত্তরঃ- আপনার বিবাহিত জীবনে কিছু বনিবনার অভাব বোধ করতে পারেন। আপনার নিজস্ব মেধার দৌলতে জীবনে উন্নতি লাভ করার ফলে নিশ্চিত ভাবে যথেষ্ট পরিমাণ ক্ষতি পূরণ হবে। জীবনের প্রথমার্ধ অপেক্ষা দ্বিতীয়ার্ধে আপনি সৌভাগ্যবান হবেন।আপনার সন্তান দ্বারা আপনি ভাগ্যবতী হবেন। সঠিক ভাবে সন্তানকে পরিচালিত করতে পারলে ভবিষ্যৎ অবশ্যই উজ্জ্বল হবে।

৮। আমার জন্ম বেলা ১টা ৫ মিনিটে বর্ধমানে। আমার জন্ম তারিখ ২৮/০৭/১৯৮৮। আমি কি চাকরি পরিবর্তন করতে পারি?

উত্তরঃ- আপনার শনির সাড়ে সাতি শুরু হয়েছে। চলবে আগামী সাড়ে সাত বছর। আপনার শনির সাড়ে সাতির দোষ কাটানো প্রয়োজন। জীবনের কিছু কিছু বিপদ থেকে রাশিপতি শনি রক্ষা করবে অবশ্যই। আগামী কয়েক বছর পর চাকরি পরিবর্তনের চিন্তা করা উচিত। বর্তমান কর্মক্ষেত্রে সতর্কতার সঙ্গে চলতে হবে।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in