১। আমার নাম প্রকাশে অনিচ্ছুক। আমি এক জন মহিলা। আমার জন্ম তারিখ ০২/১০/১৯৮৯। আমার জন্ম বেলা পৌনে ৩টে। আমার কেরিয়ার কেমন হবে? আমার বিবাহ কবে হবে? আমার জীবনসঙ্গী কেমন হবে? আমার বিবাহিত জীবন কেমন যাবে?

উত্তরঃ- আপনি বর্তমানে শনির মহাদশা ভোগ করছেন। কিন্তু শনির সাড়ে সাতি মুক্ত হয়ে যাওয়ায় আপনার বহু দিনের আটকে থাকা বিবাহ সম্পন্ন হওয়ার সম্ভাবনা প্রবল। আগামী ২০১৯ সালের মধ্যে আপনার বিবাহ অবশ্যই সম্পন্ন হবে। আপনার জন্মকুণ্ডলীতে স্বক্ষেত্র এবং কেন্দ্রস্থানগত শুক্র। এর ফলে আপনি এবং আপনি যাকে বিবাহ করবেন উভয়েই সুখী জীবন উপভোগ করবেন। আপনার কাজের দ্বারা এবং তার প্রভাবে, আপনি ও আপনার স্বামী উভয়েই অর্থনৈতিক স্থায়িত্ব এবং নিরাপত্তা অর্জন করবেন। যানবাহন আপনার পক্ষে শুভ। সন্তান-সন্ততি দ্বারা আপনি ভাগ্যবতী হবেন। তবে সন্তান লাভে বিলম্ব হতে পারে। আপনি জনসাধারণের সঙ্গে সংযুক্ত কর্মে সাফল্য পাবেন। আগামীতে আপনার স্বামী বা পরিবারের আর কারও সঙ্গে অন্য কোনও পুরুষের কিছু সমস্যা হতে পারে। বিবাহের পূর্বে যোটক বিচার অবশ্যই করণীয়। বর্তমানে আপনি কোনও কালী মন্দিরে গিয়ে ধূপকাঠি, মোমবাতি ও অগরু দিয়ে পুজো দিন। সঙ্গে দশা প্রতিকার করুন।

২। মাননীয় মহাশয়, আমার ছেলের জন্ম তারিখ ১৯/১২/১৯৯১। জন্ম সময় ভোর ৫টা ৫২ মিনিট। জন্ম স্থান কাঁথি, পূর্ব মেদিনীপুর। আমার ছেলের বিবাহযোগ কবে আছে ও কেমন মেয়ের সঙ্গে বিবাহ হলে ভাল হবে?

উত্তরঃ- আপনার ছেলের বিবাহ কিছুটা বেশি বয়সে হবে। বর্তমানে আপনার ছেলে রাহুর দশায় বুধের অন্তর্দশা ভোগ করছেন। দশা প্রতিকার অবশ্যই করণীয়। তবে আগামীতে সমমনোভাবাপন্ন স্ত্রী থাকার জন্য আপনার ছেলেকে সাধারণ ভাবে সৌভাগ্যবান বলা যেতে পারে। আপনার ছেলের জীবনের সুখ আপনার ছেলের উপরই নির্ভরশীল। আগামীতে আপনার ছেলে পিতা হিসাবে সন্তানদের ব্যাপারে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনার ছেলের স্ত্রী অধিকতর সম্পদশালী পরিবারের হবেন। জীবনসঙ্গীর মাধ্যমে সম্পত্তি লাভের সম্ভাবনা। তবে বিবাহের পূর্বে যোটক বিচার অবশ্যই করণীয়। আপনার ছেলের মিত্র রাশি কর্কট, সিংহ, মীন।

৩। মাননীয় মহাশয়, আমার মেয়ের বিবাহ কবে হবে? মেয়ের বিবাহিত জীবন কেমন যাবে? আমার মেয়ের জন্ম সকাল সওয়া ৮টা। জন্ম তারিখ ২৯/০২/১৯৮০। আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- জন্মকুণ্ডলী অনুসারে আপনার মেয়ের বিবাহ কিছুটা বেশি বয়সেই হবে। তবে পূর্বেও বিবাহের যোগ বিদ্যমান ছিল। অবশ্য আপনার মেয়ের জন্মকুণ্ডলীতে কেন্দ্রস্থানগত এবং উচ্চস্থ শুক্র। আগামীতে আপনার মেয়ের বিবাহিত জীবন সুখের হবে। আপনার মেয়ের কার্যের দ্বারা এবং তার প্রভাবে, আপনার মেয়ে ও তার স্বামী উভয়েই অর্থনৈতিক স্থায়িত্ব এবং নিরাপত্তা অর্জন করবেন। আপনার মেয়ে সন্তান-সন্ততি দ্বারা ভাগ্যবতী হবেন। আপনার মেয়ের নিজস্ব বাড়ী ও যাববাহন থাকবে।

৪। আমার নাম প্রকাশে অনিচ্ছুক। আমার জন্ম তারিখ ২৫/০৪/১৯৮৪। জন্ম সময় সকাল ৭টা ২৫ মিনিট। জন্মস্থান নকশালবাড়ি। বর্তমানে আমার স্বাস্থ্য কেমন যাবে?

উত্তরঃ- আপনার মাঝে মাঝেই পেট নিয়ে খুব সমস্যা হবে। গ্যাস, অম্বল, গলাজ্বালা ইত্যাদি হলে সতর্ক হবেন, কারণ গ্যাসট্রাইটিস জাতীয় রোগে কষ্ট পেতে পারেন। কাঁটা-ছেঁড়া, অস্ত্রোপচার, রক্তপাতের যোগ আছে। জলবাহিত রোগ থেকে সতর্ক থাকুন।

৫। আমার জন্ম নেপালে। বর্তমানে ভারতে বসবাস করি। আমার জন্ম তারিখ ৩০/০৮/১৯৯৭। আমার কর্ম জীবন কী রকম হবে?

উত্তরঃ- আপনি একই জায়গায় একই কর্মে নিযুক্ত থাকবেন না। নানা ধরনের জীবিকায় নিযুক্ত হবেন। আপনার আয় পরিবর্তনশীল। আপনি খনি, জাহাজ, যানবাহন, ধাতু বিদ্যা শিল্পের ক্ষেত্রের সফল হবেন। আপনার কর্মক্ষেত্রে গোপন শত্রুর অভাব ঘটে না। আপনার উচিত একটু সতর্ক হয়ে চলা।

৬। আমার নাম গোপাল কর্মকার। আমার জন্ম তারিখ ৩০/১২/১৯৮৯ সালে। জন্ম সময় বেলা সওয়া ১১টা। আমার সরকারি চাকরি ও ভবিষ্যত জীবন সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে আয়পতি গ্রহের শুভ দশম গৃহে অবস্থিত হওয়া এক সৌভাগ্যজনক অবস্থান। আপনার সরকারি বিভাগে যুক্ত থাকার প্রবল সম্ভাবনা। কর্মক্ষেত্রে আপনার উচিত হবে নিজের যোগ্যতার সীমার খেয়াল রাখা এবং অসাধ্যকর্ম করার চেষ্টা থেকে বিরত থাকা, কেননা আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনার জীবনসঙ্গী ও বন্ধুবান্ধব কিছু সমস্যার সৃষ্টি করতে পারে। আপনার মা বিক্ষিপ্ত চিত্তের হতে পারেন। মায়ের শরীর স্বাস্থ্য ভাল নাও থাকতে পারে। তবে বেশী বয়সে আপনি ভালরকম সম্পদ লাভ করবেন। ভাল বা মন্দ দুই-ই আপনার জীবনে আসবে। আপনার নিজের বাসস্থান পরিবর্তন করতে পারেন। আপনি জীবনে যা চাইছেন তার সমস্ত কিছু পূর্ণ নাও হতে পারে। মামলায় জড়িয়ে পড়ার সম্ভাবনা। সতর্ক ভাবে চলুন।

৭। আমি বাসুদের রায়। আমার জন্ম তারিখ ১২/০৩/১৯৬২। আমার জন্ম সময় বিকেলে ৪টে ৫ মিনিটে। আমার পারিবারিক জীবন কেমন যাবে?

উত্তরঃ- আপনি আরামদায়ক ও সুখী পারিবারিক জীবনযাপন করবেন। আপনি ব্যবসায়ে বিশেষত স্থাবর সম্পত্তির ব্যবসায় সমৃদ্ধি লাভ করবেন। আপনি আপনার নিজের গৃহ নির্মাণ করবেন এবং আপনার আর্থিক অবস্থা স্থিতিশীল হবে। আপনার ভবিষ্যত হবে সুনির্ধারিত। আপনি আপনার জীবনসঙ্গীর প্রতি খুবই যত্নবান হবেন যার বিনিময়ে আপনি সুফল লাভ করবেন।

৮। আমি গোকুল দাস। আমি বর্তমানে অসমে থাকি। আমার জন্ম ১৬/০৬/১৯৮৮ সালে, ভোর ৪টে ২০ মিনিটে, কলকাতায়। আমার কর্ম ও ভবিষ্যত্ সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনি বিচার বা আইনকানুন সম্পর্কিত কর্মে যুক্ত থাকতে পারেন। সাহিত্য এবং সাংবাদিকতা আপনার কাছে আগ্রহের বিষয় হতে পারে। আপনার জন্মকুণ্ডলীতে উত্তরাধিকারপতি গ্রহের দ্বাদশ গৃহে অবস্থান শুভ ফলপ্রদ এবং বিপরীত রাজযোগ উত্পন্ন করেছে, যা অভাবনীয় পদ্ধতিতে আকস্মিক ভাবে আপনার জীবনমানের উন্নতি ঘটাবে। আপনার ধনলাভ নিয়মিত প্রকারে হবে না। চুক্তিবদ্ধ কর্ম আপনার পক্ষে সুবিধাজনক হবে। আপনি স্বদেশের দূরবর্তী স্থান থেকে ধনলাভ করবেন। আপনার গুপ্ত শত্রু থাকতে পারে। আপনার শরীরের প্রতি নজর দেওয়া প্রয়োজন। আপনার পারিবারিক জীবন সুখের হবে। তবে আপনাকে বাসস্থান পরিবর্তন করতে হবে না।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in