• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মশারি টাঙান, প্রচারে কামারহাটি পুরসভা

Mosquito Net

এলাকার প্রতিটি বাড়ি ঘুরে মশারি ব্যবহার সম্পর্কে নাগরিকদের সচেতন করবেন কামারহাটি পুরসভার স্বাস্থ্যকর্মীরা। কারা মশারি ব্যবহার করছেন, না করলে কেন করছেন না তা-ও খোঁজ নেবেন ওই কর্মীরা। এলাকার দুঃস্থদের মধ্যে মশারিও বিলি করা হবে। ডেঙ্গি মোকাবিলায় এমনই পরিকল্পনা কামারহাটি পুরসভার।

সোমবার বিকেলে ডেঙ্গি নিয়ে এক আলোচনা সভার আয়োজন করেছিল পুরসভার স্বাস্থ্য দফতর। কী ভাবে ৩৫টি ওয়ার্ডে স্বাস্থ্যকর্মীরা কাজ করছেন, তাঁদের কাজ করতে অসুবিধা হচ্ছে কি না, কর্মীদের সচেতনতার প্রচার প্রভৃতি বিষয়ে জানতে চান পুর কর্তারা। সেখানেই মশারি বিলির কথা ঘোষণা করেন পুর চেয়ারম্যান।

কামারহাটির চেয়ারম্যান পারিষদ (স্বাস্থ্য) বিমল সাহা বলেন, ‘‘শীত পড়তেই অনেকে ভাবছেন ডেঙ্গি বিদায় নিল। কিন্তু এই সময় মশার উপদ্রব যথেষ্ট। তাই এই বৈঠক করা হল।’’ স্থানীয় সূত্রের খবর, ইতিমধ্যেই এই পুর এলাকার পাঁচ জন বাসিন্দা ডেঙ্গি এবং অজানা জ্বরে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। যদিও মঙ্গলবারেও এই তথ্য মানতে চাননি বিমলবাবুরা। তাঁর দাবি, ‘‘বৈঠক করেছি মানেই এই নয় যে এলাকায় ডেঙ্গিতে কেউ মারা গিয়েছেন। কামারহাটিতে তেমন কিছু হয়নি।’’ চেয়ারম্যান গোপাল সাহা বলেন, ‘‘চিকিৎসকেরাও মশারি ব্যবহার করতে বলছেন। তাই মানুষকে বোঝানো হবে ও দুঃস্থদের মশারি বিলি করা হবে।’’ ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে ১২০০০ মশারি বিলি হবে বলেই জানান গোপালবাবু।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন