জনস্বাস্থ্য কারিগরি দফতরের কল্যাণেশ্বরী জল পরিশোধোনাগার কেন্দ্রে স্থানীয়দের নিয়োগের দাবিতে বিক্ষোভ-অবস্থান করল বিজেপি। শুক্রবার দিনভর কেন্দ্রের গেট আটকে বিক্ষোভ দেখান বিজেপির ওবিসি মোর্চার শতাধিক সদস্য, সমর্থক। তাঁদের দাবি, এই পরিশোধোনাগার কেন্দ্রের ঠিকা সংস্থায় স্থানীয়দের চাকরি দিতে হবে। 

দফতরের আধিকারিকদের অভিযোগ, বিক্ষোভকারীরা কেন্দ্রের কর্মীদের কাজে ঢুকতে বাধা দেন। পরে অবশ্য কর্মীদের ভিতরে যেতে দেওয়া হয়েছে। এ দিনের অবস্থান বিক্ষোভে উপস্থিত বিজেপির ওবিসি মোর্চার জেলা সভাপতি কৃষ্ণপদ গোস্বামী বলেন, ‘‘সম্প্রতি ওই কেন্দ্রের ঠিকা সংস্থায় কয়েক জন বহিরাগতকে নিয়োগ করা হয়। অথচ এলাকার বেকার যুবকেরা কাজের সুযোগ পাচ্ছেন না। আমরা এর তীব্র নিন্দা করছি।’’ ওই নেতা আরও জানান, এ দিন তাঁরা প্রতীকী বিক্ষোভ-অবস্থান করেন। 

এই একই দাবিতে কেন্দ্রের গেটে গত মঙ্গলবার থেকে টানা ৪৮ ঘণ্টার বিক্ষোভ-অবস্থান করেছিলেন তৃণমূলের একদল কর্মী, সদস্য। তাঁদের একাংশের অভিযোগ ছিল, দলেরই কয়েক জন নেতা ‘কাটমানি’ নিয়ে স্থানীয়দের পরিবর্তে বহিরাগতদের ঠিকা সংস্থায় নিয়োগ করছে। এই অভিযোগকে কেন্দ্র করে কল্যাণেশ্বরীতে অবস্থান মঞ্চেই তৃণমূলের দু’টি গোষ্ঠীর মধ্যে মারপিটও হয়।

তবে এই কয়েক দিনের নানা বিক্ষোভের জেরে কেন্দ্রের কাজকর্মে কোনও সমস্যা হয়নি বলে জানান জনস্বাস্থ্য কারিগরি দফতরের একজ়িকিউটিভ ইঞ্জিনিয়ার আশিস নস্কর। তিনি জানান, কর্মী নিয়োগের বিষয়ে ঠিকা সংস্থার কর্তাদের স্থানীয়দের সঙ্গে কথা বলেই ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।