• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আলোচনায় মিটল বাস-অটোর সমস্যা

প্রশাসনের হস্তক্ষেপ পাণ্ডুয়ায় বাস এবং অটোর সমস্যা আপাতত মিটল।

শনিবার সকালে দু’পক্ষের মধ্যে তুমুল গণ্ডগোল হয়। বিষয়টি থানা-পুলিশ পর্যন্ত গড়ায়। ঘটনার জেরে পরস্পরের বিরুদ্ধে অভিযোগ তুলে দু’পক্ষই গাড়ি চালানো বন্ধ করে দেয়। ফলে, পরিবহণ ব্যবস্থা কার্যত মুখ থুবড়ে পড়ে। সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েন। এ নিয়ে সোমবার বিকেলে বিডিও (পাণ্ডুয়া) নবনীপা সেনগুপ্ত দু’পক্ষকে নিয়ে আলোচনায় বসেন। প্রশাসনের  তরফে তাঁদের স্পষ্ট বলে দেওয়া হয়, মঙ্গলবার থেকে গাড়ি চালাতে হবে। তার পরে দু’পক্ষের অভিযোগ নিয়ে আলোচনা করা হবে। বিডিও বলেন, ‘‘মঙ্গলবার থেকে বাস-অটো স্বাভাবিক ভাবেই চলবে। আলোচনার মাধ্যমে ওদের সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।’’

বাসমালিকদের অভিযোগ, পাণ্ডুয়া জুড়ে বহু অটো বেআইনি ভাবে দাপিয়ে বেড়ায়। রুট না মেনে অটো চলায় বাসের যাত্রীসংখ্যা দিনের পর দিন কমছে। ব্যবসা মার খাচ্ছে তাঁদের। এ নিয়ে প্রশাসনকে বার বার জানানো সত্ত্বেও কোনও ফল হয়নি। অটোচালকরা অভিযোগ মানেননি। তাঁদের পাল্টা দাবি, বাসের চালক এবং কর্মীরাই অটোচালকদের হয়রান করেন।

এ দিন বিকেলে বিডিও দফতরে বৈঠকের পরেই অটো চলাচল শুরু হয়ে যায়। অটোচালক সংগঠনের পক্ষে নিলয় রায় বলেন, ‘‘প্রশাসনের মধ্যস্থতায় সমস্যা আপাতত মিটে গিয়েছে।’’

কালনা-পাণ্ডুয়া বাস মালিক সংগঠনের সভাপতি কাজল বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, ‘‘প্রশাসনের নির্দেশ মেনে মঙ্গলবার থেকে আমরা বাস চালাব। প্রশাসনিক কর্তারা আশ্বাস দিয়েছেন, বেআইনি অটোর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’’ নিলয়ের অবশ্য দাবি, আইন মেনেই তাঁরা অটো চালান।

পথ দুর্ঘটনায় মৃত্যু।  বসিরহাট: লরির পাশ দিয়ে যাওয়ার সময়ে রাস্তার পাশে থাকা বিদ্যুতের খুঁটিতে ধাক্কা লাগায় মৃত্যু হয় এক ভ্যান চালকের। শনিবার রাতে এই ঘটনাটি ঘটেছে বাদুড়িয়ার রুদ্রপুরে। পুলিশ জানায়, স্থানীয় আনারপুর গ্রামে বাড়ি মৃতের নাম স্বপন মণ্ডল (৫৯)।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন