• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনায় পিছিয়ে গেল ‘বাংলার গর্ব’

Mamata
ফাইল চিত্র।

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে সব রকমের জমায়েত নিষিদ্ধ করেছে রাজ্য সরকার। তাই পিছিয়ে গেল রাজ্যের শাসকদলের জনসংযোগ রক্ষার দ্বিতীয় পর্যায়ের ‘বাংলার গর্ব মমতা’। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত পূর্ব মেদিনীপুর-সহ গোটা রাজ্যে এই কর্মসূচি স্থগিত রাখা হচ্ছে বলে দলীয় সূত্রের খবর।

পূর্ব মেদিনীপুর জেলা যুব তৃণমূল সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষিত ‘বাংলার গর্ব মমতা’ কর্মসূচির প্রথম পর্বের কর্মী বৈঠক, সাংবাদিকদের সঙ্গে জলযোগে যোগাযোগ এবং পুরনো কর্মীদের স্বীকৃতি প্রদান কর্মসূচি হয়ে গিয়েছিল। গত ২০ মার্চ থেকে দ্বিতীয় পর্যায়ের কর্মসূচি শুরু হওয়ার কথা ছিল। এই পর্বে পূর্ব মেদিনীপুর জেলার ১৬টি বিধানসভা এলাকায় দলের কর্মীদের নিয়ে পদযাত্রা কর্মসূচি ছিল। কিন্তু সোমবার থেকে করোনাভাইরাস রুখতে গোটা রাজ্যে লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। এই কারণে বাংলার গর্ব মমতা কর্মসূচির দ্বিতীয় পর্বে বিধানসভা ভিত্তিক পদযাত্রা কর্মসূচি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন রাজ্য তৃণমূল নেতৃত্ব। 

ইতিমধ্যে জনসংযোগ রক্ষার ওই কর্মসূচি পিছিয়ে দেওয়ার ব্যাপারে সবক’টি জেলার দায়িত্বপ্রাপ্ত তৃণমূল নেতাদের কাছে লিখিত নির্দেশিকা পৌঁছে গিয়েছে বলে দলীয় সূত্রে খবর। এ ব্যাপারে পূর্ব মেদিনীপুর জেলা যুব তৃণমূলের কার্যকরী সভাপতি সুপ্রকাশ গিরি বলেন, ‘‘গত ২০ মার্চ থেকে বাংলার গর্ব মমতা কর্মসূচির দ্বিতীয় পর্বের পদযাত্রা অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু ওই কর্মসূচি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ১৫ দিন পিছিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্য নেতৃত্ব। পরবর্তীকালে দলের রাজ্য নেতৃত্ব বাংলার গর্ব মমতা কর্মসূচির নির্দেশিকা পাঠালে, তবেই ফের শুরু করা হবে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন