মুখ্যমন্ত্রী আসবেন, তাই শেষ মুহূর্তে প্রস্তুতি এখন চরমে। আগামী ১৯ অগস্ট দিঘায় পৌঁছবেন মমতা। জেলা প্রশাসন সূত্রে খবর, দিঘায় নবনির্মিত ‘কনভেনশন সেন্টার’-এর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে এখানে প্রশাসনিক বৈঠকও করবেন। তাই ‘ফিনিশিং টাচ’ চলছে জোরকদমে। ২০১৭  সালের  ১১ জুলাই এই কনভেনশন সেন্টারের শিলান্যাস করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
 
পশ্চিমবঙ্গ আর ওড়িশার সীমানায় নিউ দিঘায় রাজ্যের নগর উন্নয়ন দফতরের  উদ্যোগে ৫.৫ একর জায়গার উপর আন্তর্জাতিক মানের এই কনভেনশন সেন্টার তৈরি হয়েছে। এখানে রয়েছে বিশাল আকারের এক হাজার দর্শকাসনের বাতানুকূল অডিটোরিয়াম। রয়েছে তিনশো আসনের কনফারেন্স রুম।  ভবনের প্রতিটি তলায় ১৭২২ বর্গমিটার জায়গা রয়েছে। তার মধ্যেই থাকছে এক হাজার বর্গফুটের প্রদর্শশালা ও আলোচনাকক্ষ। অতিথি আপ্যায়নের জন্য আলাদাভাবে থাকছে শয়ন কক্ষ,  ঝাঁ-চকচকে শৌচাগার, অত্যাধুনিক টেলি যোগাযোগের সুবিধা। উন্নত মানের ফুড কর্নার, গাড়ি পার্কিং, ২৪ ঘণ্টা পরিস্রুত পানীয় জলের ব্যবস্থা, ভিআইপি লাউঞ্জ,  সুইমিংপুল ও রেস্তোরাঁ প্রভৃতি ব্যবস্থাও রয়েছে।
 
জেলা প্রশাসন সূত্রে খবর, কনভেনশন সেন্টার পরিচালনার জন্য কোনও পেশাদার সংস্থাকে দায়িত্ব দেওয়া হতে পারে। তবে এ বিষয়ে নির্দিষ্ট কোনও সিদ্ধান্ত এখনও হয়নি। কনভেনশন সেন্টারের  ভাড়া কত হবে, অনলাইন নাকি স্পট বুকিং ব্যবস্থা থাকবে সে সবও এখনও স্থির হয়নি। মুখ্যমন্ত্রীর সফরের পরেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।