• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ট্রাকের ধাক্কায় মৃত আধিকারিক

Mournful colleague
অর্ঘ্যের মৃত্যুর খহর পেয়ে শোকাহত সহকর্মীরা। নিজস্ব চিত্র
সবুজ সাথীর সাইকেল বিলি করতে যাচ্ছিলেন তিনি। কিন্তু পথেই পাথর বোঝাই ট্রাকের ধাক্কায় মারা গেলেন বহরমপুর ব্লকের জনশিক্ষা আধিকারিক অর্ঘ্য রায় (৩২)। তাঁর বাড়ি কলকাতার দমদম ক্যান্টনমেন্ট এলাকায়। বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ বহরমপুর শহর লাগোয়া চুঁয়াপুর মোড়ের কাছে ৩৪ নম্বর জাতীয় সড়কের ওই ঘটনায় তন্ময় দে নামে বহরমপুর বিডিও অফিসের এক অস্থায়ী কর্মীও গুরুতর জখম হয়েছেন। সৈয়দাবাদের তন্ময় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। 
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বহরমপুর বিডিও অফিস থেকে প্রায় ৪ কিলোমিটার দূরে আখের মিল এলাকার কৃষক বাজারে রয়েছে সবুজ সাথীর সাইকেল। এ দিন সেখানে ছাত্রছাত্রীদের সাইকেল বিলি করার জন্য অর্ঘ্য বেরিয়েছিলেন। মোটর বাইক চালাচ্ছিলেন তন্ময়। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, তন্ময়বাবু হেলমেট পরে থাকলেও অর্ঘ্যর মাথায় হেলমেট ছিল না। 
বহরমপুরের আইসি শৈলেন বিশ্বাস বলেন, ‘‘চালক পলাতক। পাথর বোঝাই লরিটি আটক করা হয়েছে।’’ প্রশ্ন উঠেছে, ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’-এর প্রচার সত্ত্বেও সরকারি আধিকারিকেরই মাথায় হেলমেট ছিল না কেন? মহকুমাশাসক দিব্যনারায়ণ চট্টোপাধ্যায় বলেন, ‘‘লরির চাকায় অর্ঘ্যের কোমর ভেঙে যায়। হেলমেট থাকলেও তিনি বাঁচতেন কিনা সংশয় রয়েছে। তবুও হেলমেট ছাড়া মোটরবাইক চালানো উচিত নয়। সকলেই যাতে হেলমেট পরে তার উপর জোর দেওয়া হবে।’’
বহরমপুরের বি়ডিও রাখি পাল বলেন, ‘‘প্রাথমিক স্কুলের শিক্ষকতা ছেড়ে মাস দশেক হল বহরমপুর বিডিও অফিসে ব্লক জনশিক্ষা আধিকারিক পদে যোগ দেন। তিনি বিডিও অফিস থেকে কিছুটা দূরে ভাড়া বাড়িতে থাকতেন।’’ স্বামীর মৃত্যুর সংবাদ শুনে এ দিন অসুস্থ হয়ে পড়েন অর্ঘ্যের স্ত্রী গার্গী রায়। তাঁকেও মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। 
তন্ময় বলেন, ‘‘আমিও ছিটকে মাঝ রাস্তায় পড়ি। লরির দুই চাকার ফাঁকা জায়গায় পড়ার কারণে কোনও মতে প্রাণে বেঁচে গিয়েছি।’’ তন্ময়ের অভিযোগ, ‘‘প্রত্যক্ষদর্শীদের কেউ কেউ আমাদের হাসপাতালে নিয়ে যাওয়ার বদলে মোবাইলে ছবি তুলতেই ব্যস্ত ছিলেন।’’ ওই অবস্থায় তন্ময় ফোন করেন বিডিও-কে খবর দেন। বিডিও বলেন, ‘‘মিনিট দশেকের মধ্যে আমি তাঁদেরকে গাড়িতে করে মেডিক্যাল কলেজ হাসপাতলে নিয়ে যাই। তবু অর্ঘ্যকে বাঁচানো গেল না।’’   

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন