• কুন্তক চট্টোপাধ্যায়
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নৌসেনা সেজে গ্রেফতার কেরলে

Arrest
প্রতীকী ছবি।

নৌসেনা অফিসারের পরিচয় ভাঁড়ানোর অভিযোগে কেরল পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন নদিয়ার এক যুবক। পরে তাঁর ভাড়ার ফ্ল্যাট তল্লাশি করে সেখান থেকে নৌবাহিনীর উর্দি এবং ব্যাজ উদ্ধার করেছেন তদন্তকারীরা। সেগুলি জাল বলেই কেরল পুলিশের দাবি।

কেরল পুলিশ ও নৌসেনা সূত্রের খবর, ধৃতের নাম রাজা নাথ। আদতে নদিয়ার বাসিন্দা হলেও গত অক্টোবর থেকে তিনি কোচিতে একটি ফ্ল্যাটে থাকছিলেন। তিনি নিজেকে নৌসেনার লেফটেন্যান্ট পরিচয় দিতেন। উর্দি পরা সে সব ছবি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার পাশাপাশি ‘টিকটক’ অ্যাপে ভিডিয়ো করতেন। রাজার গতিবিধি সন্দেহজনক হওয়ায় নির্দিষ্ট সূত্র মারফত অভিযোগ পেয়েছিল পুলিশ। তার ভিত্তিতেই গত বুধবার কোচির নৌসেনা ঘাঁটির কাছ থেকে রাজাকে গ্রেফতার করা হয়েছিল। পরে তাঁকে জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতে তাঁর কোচির ফ্ল্যাটে তল্লাশি চালানো হয়। সেনার পরিচয় ভাঁড়ানোর জন্য রাজার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪০ নম্বর ধারায় মামলাও শুরু হয়েছে।

কেন্দ্রীয় সরকারের একটি সূত্র বলছে, এই ধরনের উর্দি ও ব্যাজ কেরলের বিভিন্ন জায়গায় মিলছে। সেগুলি অবিলম্বে বন্ধ করার জন্য কেরল সরকারকে নৌসেনার তরফে জানানো হয়েছে। পাশাপাশি কোনও চক্রের যোগ রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন