ইসলামপুর ও হবিবপুর বিধানসভার উপনির্বাচনে শাসক দলের প্রার্থী কে হবেন, তা নিয়ে জল্পনা এখন তুঙ্গে উত্তর দিনাজপুর ও মালদহে। 

ইসলামপুরে প্রাক্তন মন্ত্রী  আব্দুল করিম চৌধুরী  কোন দল থেকে প্রার্থী হচ্ছেন, তা নিয়েও জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলেও। তৃণমূলের ক্ষেত্রে ইতিমধ্যে ব্লক স্তরের এক নেতা সহ বেশ কয়েক জনের নাম উঠে এসেছে। যদিও তৃণমূলের প্রাক্তন বিধায়ক কানাইয়ালাল আগারওয়াল বলেন,  প্রার্থী নিয়ে সিদ্ধান্ত নেবে দল। 

প্রশাসন সূত্রে খবর, আজ সোমবার,  ইসলামপুর বিধানসভার উপনির্বাচনের বিজ্ঞপ্তি জারি হচ্ছে। তারপর থেকে শুরু হবে  মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ। ২৯ এপ্রিল পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হবে। মনোনয়নের স্কুটনি রয়েছে ৩০ এপ্রিল। প্রত্যাহারের দিন ধার্য হয়েছে ২ মে। ১৯ মে  ভোটগ্রহণ। লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিনই  এই উপ নির্বাচনের ফলাফল ঘোষণা হবে।

তবে আব্দুল করিম চৌধুরীর  বাড়িতে ইতিমধ্যেই ভিড় জমিয়েছেন তার অনুগামীরা অনেকেই। কবে বৈঠক হবে কবে মনোনয়নপত্র জমা করবেন তা নিয়েও  কর্মীরা অনেকে আলোচনায় বসেছে। করিম চৌধুরী পরিবার সূত্রে খবর,  মঙ্গলবার ব্লক স্তরের কর্মীদের নিয়ে বৈঠকে বসবেন।

হবিবপুরে গত বিধানসভা নির্বাচনে জিতেছিলেন সিপিএমের খগেন মুর্মু। তিনি বিজেপির লোকসবা প্রার্থী।  এ বার বিজেপি, তৃণমূল, কংগ্রেস ও বামেদের প্রার্থী ঠিক হয়নি।