Advertisement
২৬ এপ্রিল ২০২৪

টুকরো খবর

মাঝ রাতে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে বন্ধুকে খুনের দায়ে এক যুবককে দোষী সাব্যস্ত করল বোলপুর আদালত। বোলপুরের অতিরিক্ত জেলা জজ সিদ্ধার্থ রায় চৌধুরী বৃহস্পতিবার ওই যুবককে দোষী সাব্যস্ত করেছেন। সোমবার সাজা ঘোষণা করবেন।

শেষ আপডেট: ২৭ জুন ২০১৪ ০১:৪৫
Share: Save:

বন্ধু খুনে দোষী সাব্যস্ত যুবক
নিজস্ব সংবাদদাতা • বোলপুর

মাঝ রাতে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে বন্ধুকে খুনের দায়ে এক যুবককে দোষী সাব্যস্ত করল বোলপুর আদালত। বোলপুরের অতিরিক্ত জেলা জজ সিদ্ধার্থ রায় চৌধুরী বৃহস্পতিবার ওই যুবককে দোষী সাব্যস্ত করেছেন। সোমবার সাজা ঘোষণা করবেন। সরকারী পক্ষের আইনজীবী উদয়কুমার গড়াই বলেন, “বোলপুরের দরজিপট্টির বাসিন্দা সঞ্জয় শেখকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে খুনের দায়ে মিশন কম্পাউডের বাসিন্দা আসরুল শেখ ওরফে আসিককে দোষী সাব্যস্ত করেছেন জজসাহেব। এই খুনের ঘটনায় সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড এবং সর্বনিম্ন সাজা যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে বলে দোষী যুবককে বিচারক শুনিয়েছেন।” উদয়বাবু বলেন, ২০১৩ সালের ২৭ জানুয়ারি রাত দেড়টা নাগাদ বোলপুরের দরজিপট্টির বাসিন্দা সঞ্জয় শেখকে তাঁর বন্ধু আসরুল শেখ বাড়ির কাছে ডেকে নিয়ে যায়। মোবাইলের একটি চিপকে কেন্দ্র করে দু’ জনের মধ্যে বচসা হয় এবং পরিকল্পিত ভাবে একটি ধারোলা ছুরি দিয়ে সঞ্জয়ের গলা কাটে আসিক। ঘটনাটি বোলপুরের মিশন কম্পাউন্ডের তারাশঙ্কর বিদ্যাপীঠের কাছে ঘটে। স্থানীয় বাসিন্দারা বিষয়টি জানতে পেরে পুলিশে খবর দেন। পুলিশ সঞ্জয়কে হাসপাতালে নিয়ে গেলে চিকিত্‌সকেরা মৃত ঘোষণা করেন। নিহত সঞ্জয় শেখের বাবা কালো শেখ থানায় পরের দিন আসিকের বিরুদ্ধে খুনের অভিযোগ জানান। পুলিশ ওই রাতে আসিককে গ্রেফতার করে। জেল হেফাজতে থেকেই আসিকের বিচার শুরু হয়। মামলায় নিহত সঞ্জয় শেখের বাবা কালো শেখ, স্ত্রী, মা, তদন্তকারী অফিসার এবং ময়না তদন্তকারী চিকিত্‌সক সহ মোট ২২ জনের সাক্ষ্য নিয়েছেন আদালত। খুনের ঘটনায় ছুরি, নিহত যুবক সঞ্জয় শেখের রক্তমাখা জামা কাপড় এবং ঘটনাস্থল থেকে রক্তমাখা মাটি উদ্ধার করেছিল পুলিশ।

লাইনে ফাটল ব্যাহত রেল
নিজস্ব সংবাদদাতা • সাঁইথিয়া

রেল লাইনে ফাটল থাকায় বেশ কিছুক্ষণ ট্রেন চলাচল বিঘ্নিত হল বর্ধমান- সাহেবগঞ্জ আপ লুপ লাইনে। বৃহস্পতিবার সকালে গদাধরপুর- মল্লারপুর রেল লাইনের মাঝে পনেরো নম্বার গেটের কাছের ঘটনা। রেল এবং স্থানীয় সুত্রে জানা গিয়েছে, এ দিন সকাল ছ’টা নাগাদ রনজিত্‌ সিংহ নামে এক রেল কর্মী রেল লাইন চেক করার সময় আপ লাইনে ফাটল দেখেন। একটি মালগাড়ি সাঁইথিয়ার দিক থেকে রামপুরহাটের দিকে যেতে দেখে, গাড়িটিকে থামিয়ে চালক এবং গার্ডকে ঘটনার কথা জানান। পরে রেলকর্মীরা এসে ফাটল সারানোর কাজ করে। সকাল সাডে সাতটা নাগাদ ফের ওই লাইনে ট্রেন চলাচল শুরু হয়। রেল পুলিশের দাবি, এটি কোনও নাশকতার ঘটনা নয়। রেল সুত্রে জানা গিয়েছে, ওই সময়ে লাইনের ওপর কোনও যাত্রীবাহী ট্রেনের চলাচল ছিল না। তবে, সকাল সাতটার পর দু’টি যাত্রীবাহী ট্রেন ওই লাইনে চলাচলের কথা ছিল। বর্ধমান- মালদা প্যাসেঞ্জার এবং অন্ডাল- রামপুরহাট প্যাসেঞ্জার। মালদাগামী ট্রেনটিকে গদাধরপুর স্টেশনে এবং রামপুরহাটগামী ট্রেনটিকে সাঁইথিয়া স্টেশনে আটকে রাখা হয়। রেলের লাইনের মেরামত কর্মী আলি হাইদার বলেন, “কি ভাবে ফাটল বলতে পারব না। খবর পেয়ে মেরামতি করা হয়েছে।

বজ্রাঘাতে মৃত্যু
নিজস্ব সংবাদদাতা • সদাইপুর

মাঠ থেকে বাড়ি ফেরার পথে বজ্রাঘাতে মৃত্যু হল এক ব্যক্তির। মৃত ব্যক্তির নাম শ্যামল গড়াই (৪০)। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে, সদাইপুরের বাঁধেরশোল গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃত শ্যামলবাবুর বাড়ি ওই গ্রামেই। অন্য দিকে, এ দিনই বছর পঁচিশের এক তরুণীকে ঘরের কাজ করতে ডেকে ধর্ষণ করার অভিযোগে গ্রেফতার করা হল উত্তম দাস নামে এক যুবককে। বুধবার বর্ধমানের পূর্বস্থলীর ঘটনা।

স্বাধীনতা সেনানী প্রয়াত মানবাজারে
নিজস্ব সংবাদদাতা • মানবাজার

স্বাধীনতা সেনানী ও সমাজসেবী ভাবিনী মাহাতো প্রয়াত হয়েছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৯ বছর। মঙ্গলবার তিনি মানবাজারের মাঝিহিড়া গ্রামে নিজের বাড়িতে মারা যান। লোক সেবক সঙ্ঘের সচিব সুশীল মাহাতো জানান, অসহযোগ আন্দোলনে যোগ দিয়ে ভাবিনীদেবী কয়েক বছর কারাবরণ করেছিলেন। মানভূম ভাষা আন্দোলনেও তিনি যোগ দিয়েছিলেন।

নজরুল স্মরণ
নিজস্ব সংবাদদাতা • বিষ্ণুপুর

কবি নজরুল ইসলামের স্মরণে বৃহস্পতিবার বিকেলে বিষ্ণুপুরে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান হয়ে গেল যদুভট্ট মঞ্চে। অনুষ্ঠানের উদ্যোক্তা বিষ্ণুপুর মহকুমা তথ্য ও সংস্কৃতি দফতর। উদ্বোধন করেন রাজ্যের বস্ত্রমন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। বিষ্ণুপুর মহকুমা তথ্য ও সংস্কৃতি আধিকারিক প্রদীপ মুখোপাধ্যায় জানান, নজরুল গীতি, আবৃত্তি ও কবিকে নিয়ে আলোচনা হয়।

ভাড়া বৃদ্ধিতে ক্ষোভ
নিজস্ব সংবাদদাতা • পুরুলিয়া

রেলভাড়া বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার পুরুলিয়া জেলা প্রশাসনকে স্মারকলিপি দিল ‘আমরা বাঙালি’ নামের একটি সংগঠন। মিছিল করে সংগঠনের সদস্যেরা অতিরিক্ত জেলাশাসকের হাতে এই স্মারকলিপি তুলে দেন। বন্ধ হয়ে থাকা হোমিওপ্যাথি মেডিক্যাল কলেজ চালু করারও দাবি জানানো হয়।

সিলিন্ডার ফেটে মৃত্যু

লেদ কারখানায় কাজ করার সময় আচমকা গ্যাস সিলিন্ডার ফেটে মৃত্যু হল এক যুবকের। পুলিশ জানায়, মৃত যুবকের নাম আলমগীর সেখ (১৯)। বাড়ি রামপুরহাট থানার সদাইপুর গ্রামে। বুধবার বিকালে ঘটনাটি ঘটে নলহাটি থানার উদয়নগর গ্রামে। গুরুতর জখম অবস্থায় ওই যুবককে রামপুরহাট হাসপাতালে নিয়ে আসার পথে মৃত্যু হয়।

বর্ষার শুরুতেই বেহাল সিউড়ি শহরের বিভিন্ন রাস্তা। জায়গায় জায়গায় তৈরি হয়েছে এমন বিপজ্জনক গর্ত।
শহরের চৈতালি মোড়ে ছবিটি তুলেছেন তাপস বন্দ্যোপাধ্যায়।

ভর্তির তালিকা। পুরুলিয়া জে কে কলেজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE