• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রেলিং ভাঙল ভরা বাস, বড় দুর্ঘটনা থেকে রক্ষা

accident
ক্ষতিগ্রস্ত: দুর্ঘটনার পরে এমনই অবস্থা হয় বাসটির। বুধবার মল্লারপুরে। ছবি: সব্যসাচী ইসলাম

নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় সড়কের উপর কার্লভাটের রেলিং ভাঙল একটি বাস। বুধবার সকালে রানিগঞ্জ মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কের উপর মল্লারপুর থানার মেটেলডাঙা গ্রামের কাছে ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় দশ-বারো জন জন যাত্রী অল্পবিস্তর জখম হন। স্থানীয় বাসিন্দারা ও পুলিশ কর্মীরা জানান, জাতীয় সড়কের উপরে পুরাতন আর একটি কালভার্টের রেলিংয়ে আটকে না গেলে বাসটি নীচে খালে পড়ে যেত। সেক্ষেত্রে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত। আহত দু’জনকে মল্লারপুরের ময়ূরেশ্বর ১ ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। বাকি দু’জনকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত বাসটি সিউড়ি থেকে রামপুরহাট আসছিল। রামপুরহাট মেডিক্যালে চিকিৎসাধীন দুই যাত্রী, মল্লারপুরের বটতলা বাউড়িপাড়া এলাকার প্রভু মাল ও সুকু মাল জানান, বাসে জনা তিরিশ যাত্রী ছিলেন। মল্লারপুর পেরিয়ে যাওয়ার পর তেলডা সেতুর কাছে বাসটি সামনের দিকে একটি দশ চাকা লরিকে দ্রুত গতিতে অতিক্রম করতে যায়। তখনই নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে রেলিং ভেঙে অন্য একটি পুরাতন সেতুর রেলিংয়ে আটকে যায় বাসটি। 

দুর্ঘটনার পরেই চালক এবং বাস কর্মীরা পালিয়ে যান। স্থানীয় বাসিন্দারা এলাকায় পৌঁছে যাত্রীদের উদ্ধারে হাত লাগান। খবর পেয়ে মল্লারপুর থানার পুলিশ, রামপুরহাট এসডিপিও, রামপুরহাট সিআই-সহ রামপুরহাট থানার পুলিশ এলাকায় পৌঁছে দ্রুত যাত্রীদের উদ্ধার করে। ৬০ নম্বর রানিগঞ্জ মোড়গ্রাম জাতীয় সড়কের মুখ্য নির্বাহী বাস্তুকার নিশিকান্ত সিংহ বলেন, ‘‘যতটুকু খবর পেয়েছি বাসটি দ্রুত গতিতে চলছিল। দ্রুত গতিতে যাওয়ার ফলে বাসটি জাতীয় সড়কের ধারে কালভার্টের রেলিং ভেঙে দিয়েছে।’’ ভেঙে যাওয়া রেলিংয়ের অংশটি দ্রুত সংস্কার করার আশ্বাস দেন তিনি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন