Advertisement
২৭ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

২২ কেন্দ্রে ১৩ প্রার্থী পেয়েছে এমআইএম

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের দিকে নজর পড়েছে অল ইন্ডিয়া মজলিস-ই ইত্তেহাদুল মুসলিমিনের (মিমের)। এরাজ্যের সংখ্যালঘু অধ্যুষিত মালদহ, মুর্শিদাবাদ ও দক্ষিণ ২৪ পরগণার উপর তাঁদের সব থেকে বেশি নজর পড়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ০৪ মার্চ ২০২১ ০৫:৫১
Share: Save:

প্রার্থী ঘোষণা দূরে থাক, এখনও সব আসনে প্রার্থী হওয়ার জন্য যোগ্য লোক পাচ্ছে না অল ইন্ডিয়া মজলিস-ই ইত্তেহাদুল মুসলিমিন (মিম)। দলের অন্দরের খবর, মুর্শিদাবাদের ২২ টি আসনের মধ্যে এখনও পর্যন্ত তাঁরা ১৩টি আসনে যোগ্য প্রার্থী খুঁজে পেয়েছেন। এসপ্তাহে সাগরদিঘিতে দলীয় জনসভায় এসে ওই ১৩ টি আসনে প্রার্থী ঘোষণা করতে পারেন দলের সুপ্রিমো আসাউদ্দিন ওয়াইসি। এমআইএম সূত্রের খবর, আগামী ১০ অথবা ১৩ মার্চ রাজ্যের অন্য দুটি জেলার পাশাপাশি মুর্শিদাবাদের সাগরদিঘিতে আসাউদ্দিনের সভা করার কথা।
নির্বাচন ঘোষণার পাশাপাশি রাজ্যে প্রথম দফায় ৩০ টি আসনে নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের কাজ শুরু হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল প্রার্থী ঘোষণার জন্য তোড়জোড় শুরু করে দিলেও এমআইএম মুর্শিদাবাদের মতো সংখ্যালঘু অধ্যুষিত জেলার সব আসনের জন্য এখনও যোগ্য প্রার্থী জোগাড় করতে পারেনি। জেলার যে ১৩ টি আসনে প্রার্থী পেয়েছে তাঁদের নাম এখনও ঘোষণা হয়নি। ফলে প্রার্থীর নাম ছাড়াই দলীয় কর্মীদের দেওয়াল লিখন করতে হচ্ছে। এতে দলের লোকজন মুষড়ে পড়ছেন।

যদিও মিমের জেলার আহ্বায়ক আসাদুল শেখ বলেন, ‘‘মুষড়ে পরার কথা ঠিক নয়। প্রার্থী ঘোষণা হয়নি বলে আমরা বসে আছি এমনটা নয়।’’
আসাদুল জানান, ‘‘জেলার ১৩ টি আসনে যোগ্য প্রার্থী পেয়েছি। বাকি আসনগুলিতেও প্রার্থী খোঁজা হচ্ছে।’’

কয়েক মাস আগেই বিহার বিধানসভা নির্বাচনে সাফল্য মিলেছে। তার পর থেকে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের দিকে নজর পড়েছে অল ইন্ডিয়া মজলিস-ই ইত্তেহাদুল মুসলিমিনের (মিমের)। এরাজ্যের সংখ্যালঘু অধ্যুষিত মালদহ, মুর্শিদাবাদ ও দক্ষিণ ২৪ পরগণার উপর তাঁদের সব থেকে বেশি নজর পড়েছে। রাজ্যে নির্বাচন ঘোষণার অনেক আগে থেকেই এমআইএম জেলা জুড়ে ছোট ছোট সভা করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Assembly Election 2021 AIMIM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE