Advertisement
২৭ এপ্রিল ২০২৪
BJP Candidate List

Bengal polls 2021: আলিপুরদুয়ার থেকে বালুরঘাট, অর্থনীতিবিদ অশোকের আসন বদল করল বিজেপি

প্রার্থী পছন্দ না হওয়ায় স্থানীয় নেতারা বিক্ষোভ দেখান। স্থানীয় নেতাদের দাবি ছিল, তাঁরা অশোকের নাম এর আগে শোনেননি। বহিরাগত কোনও প্রার্থীকে তাঁরা মানবেন না।

অশোক লাহিড়ি

অশোক লাহিড়ি ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২১ ১৯:৫০
Share: Save:

আলিপুরদুয়ার আসনে প্রার্থী বদল করল বিজেপি। ওই আসনে নতুন প্রার্থী হয়েছেন সুমন কাঞ্জিলাল। এর আগে আলিপুরদুয়ার আসনে প্রার্থী করা হয়েছিল অর্থনীতিবিদ অশোক লাহিড়িকে। সেখান থেকে সরিয়ে তাঁকে বালুরঘাটে প্রার্থী করা হয়েছে।

গত সপ্তাহেই কেন্দ্রীয় সরকারের প্রাক্তন মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা অশোককে আলিপুরদুয়ার আসনে প্রার্থী করেছিল বিজেপি। জল্পনা তৈরি হয়, নীলবাড়ি দখলের লড়াইয়ে বিজেপি ক্ষমতায় এলে তাঁকে অর্থমন্ত্রী করা হবে। কারণ দায়িত্ব পালনের নিরিখে অশোক প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ বা অর্থনীতিবিদ এম কে জালানের সমকক্ষ। তাই বাংলার অর্থনীতির ধ্বস্ত অবস্থা ফিরিয়ে আনতে দিল্লি থেকে অশোককে নিয়ে এসে আলিপুরদুয়ার আসনে প্রার্থী করা হয়েছিল।

কিন্তু প্রার্থী পছন্দ না হওয়ায় স্থানীয় নেতারা বিক্ষোভ দেখান। স্থানীয় নেতাদের দাবি ছিল, তাঁরা অশোকের নাম এর আগে শোনেননি। বহিরাগত কোনও প্রার্থীকে তাঁরা মানবেন না। তারপরই বৃহস্পতিবার বিজেপি-র প্রার্থী তালিকায় দেখা গেল, বালুরঘাট থেকে প্রার্থী করা হয়েছে অশোককে। তবে এর পিছনে দলীয় বিক্ষোভকেই কারণ হিসেবে দেখছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE