Advertisement
২২ মার্চ ২০২৩

WB Election: কোচবিহারের পুলিশ সুপারকে বদল কমিশনের, বিজেপি কর্মীর রহস্যমৃত্যুর পর থমথমে দিনহাটা

বুধবার দিনহাটায় বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয়েছিল। বৃহস্পতিবার সকাল থেকেই এই ঘটনা ঘিরে নতুন করে অশান্তি না হলেও থমথমে দিনহাটা।

কোচবিহারের পুলিশ সুপারের দায়িত্ব থেকে সরানো হল কে কান্ননকে।

কোচবিহারের পুলিশ সুপারের দায়িত্ব থেকে সরানো হল কে কান্ননকে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২১ ১৬:০৫
Share: Save:

দিনহাটায় বিজেপি কর্মীর দেহ উদ্ধার ঘিরে অশান্তি ছড়ানোর পরদিনই কোচবিহারের পুলিশ সুপার কে কান্ননকে বদলি করল নির্বাচন কমিশন। তাঁর জায়গায় এলেন আইপিএস দেবাশিস ধর। বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি জারি করে এই নির্দেশ দিয়েছে কমিশন। এর ফলে এ রাজ্যে বিধানসভার নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত ভোটের কোনও কাজ করতে পারবেন না কান্নন। কমিশনের সচিব রাকেশ কুমারের তরফে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে ওই নির্দেশিকা পাঠানো হয়েছে।

Advertisement

বুধবার কোচবিহার জেলার দিনহাটায় একটি পশু হাসপাতালের বারান্দায় বিজেপি-র মণ্ডল সভাপতি অমিত সরকারের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। অমিতের দেহ উদ্ধারের পরই তৃণমূলের বিরুদ্ধে খুনের অভিযোগ করেন বিজেপি নেতৃত্ব। গোটা ঘটনা নিয়ে শাসকদলের বিরুদ্ধে সরব হন কোচবিহারের সাংসদ তথা দিনহাটা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। যদিও তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে। তবে ঘটনার পর নিশীথের নেতৃত্বে থানায় গিয়ে এ নিয়ে তদন্তের দাবি করেন বিজেপি কর্মী-সমর্থকেরা। পাশাপাশি, কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ান-সহ কমিশনেও নালিশ করেন তাঁরা।

অমিতের ‘রহস্যমৃত্যু’ নিয়ে বুধবার বিজেপি-র বিরুদ্ধে তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগ ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে পুলিশের উপরেও বিজেপি-র লোকজন চড়াও হন বলে অভিযোগ। গোটা ঘটনায় এর পর পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় দিনহাটা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্রীয় বাহিনী নামানো হয়।

বৃহস্পতিবার সকাল থেকেই ওই ঘটনা ঘিরে নতুন করে অশান্তি না হলেও থমথমে দিনহাটা। এলাকায় টহল দিচ্ছে কেন্দ্রীয় এবং রাজ্য পুলিশ বাহিনী। দুপুরে কোচবিহারে এসেছেন বিজেপি-র পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। কোচবিহার বিমানবন্দর থেকে জেলা কার্যালয়ে একটি সাংবাদিক বৈঠক করার কথা তাঁর। বিজেপি সূত্রে খবর, বৃহস্পতিবারের এই বৈঠকে কৈলাসের সঙ্গে উপস্থিত থাকবেন জেলার বিজেপি সভাপতি মালতি রাভা রায় এবং নিশীথও।

Advertisement

বিজেপি জানিয়েছে, বৃহস্পতিবার আলিপুরদুয়ার মর্গ থেকে অমিতের দেহ নিয়ে আসা হবে কোচবিহারে। সেখান থেকে তা দিনহাটা নিয়ে যাওয়া হবে। তবে বুধবারের অশান্তির পর দিনহাটার ঘটনা নিয়ে মুখ খুলতে চাননি স্থানীয় বিজেপি বা তৃণমূল নেতৃত্ব। এ নিয়ে যা বলার রাজ্য নেতৃত্বই বলবে বলে জানিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.