×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১০ মে ২০২১ ই-পেপার

WB Election: মিনাখাঁয় গানের জলসায় গুলিবিদ্ধ তৃণমূল নেতা, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি এসএসকেএমে

নিজস্ব সংবাদদাতা
মিনাখাঁ ০৫ এপ্রিল ২০২১ ২১:৫৩


প্রতীকী চিত্র।

গানের জলসায় গুলিবিদ্ধ তৃণমূল নেতা। এ ঘটনা ঘটেছে বসিরহাট মহাকুমার মিনাখাঁয়। রবিবার রাতে গুলিবিদ্ধ হন বারিক মোল্লা নামে এক তৃণমূল নেতা। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় কলকাতার হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই কাণ্ডে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)-এর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। যদিও তা অস্বীকার করেছে আইএসএফ। ওই ঘটনায় জড়িত সন্দেহে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার গভীর রাতে গ্রামেই গানের এক জলসায় যোগ দিয়েছিলেন ধুতুরদহ গ্রাম পঞ্চায়েতের উত্তরা বাগরার বাসিন্দা বছর তিরিশের বারিক। সে সময় কয়েক জন দুষ্কৃতী খুব কাছ থেকে তাঁকে লক্ষ্য করে কয়েকটি গুলি চালায়। বারিককে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে স্থানীয় বাসিন্দারা প্রথমে নিয়ে যায় মিনাখাঁ গ্রামীণ হাসপাতালে। সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় এসএসকেএম-এ। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এখনও সঙ্কটজনক অবস্থায় রয়েছেন বারিক।

Advertisement

আক্রান্তের পরিবারের সদস্যদের অভিযোগ, বারিককে ছক কষে খুন করার চেষ্টা করা হয়েছিল। জনবহুল এলাকায় কী ভাবে দুষ্কৃতীরা গুলি চালিয়ে সকলের নজর এড়িয়ে চম্পট দিল তা নিয়েও প্রশ্ন উঠেছে। মিনাখাঁর তৃণমূল সভাপতি মৃত্যুঞ্জয় মণ্ডলের অভিযোগ, ‘‘এই এলাকা আমাদের শক্ত ঘাঁটি। এখানে কেউ আমাদের পরাজিত করতে পারবে না। এই জন্যই এমন ভাবে চোরাগোপ্তা হামলার পথ বেছে নেওয়া হয়েছে।’’

যদিও স্থানীয় আইএসএফ নেতাদের দাবি, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঘটনা ঘটেছে। বারিকের উপর হামলার পিছনে অন্য কোনও কারণ রয়েছে কি না তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement