Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Supreme Court

Bengal Polls: রাজ্যে ভোট পরবর্তী হিংসায় সিবিআই তদন্তের আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ বিজেপি

রাজ্যে ভোট পরবর্তী হিংসায় মৃত্যু হয়েছে অনেকের। রাজনৈতিক হিংসায় মৃত্যুর তদন্তে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল বিজেপি।

সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্ট। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২১ ১৬:০৩
Share: Save:

রাজ্যে ভোট পরবর্তী হিংসা অব্যাহত। মৃত্যু হয়েছে অনেকের। এর জন্য তৃণমূলই দায়ী বলে অভিযোগ বিজেপি-র। এ বার রাজনৈতিক হিংসায় মৃত্যুর তদন্তে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল বিজেপি।

মঙ্গলবার বিজেপি নেতা তথা আইনজীবী গৌরব ভাটিয়া পশ্চিমবঙ্গের ভোট পরবর্তী হিংসা নিয়ে সুপ্রিম কোর্টে মামলা করেন। আবেদনে তিনি সিবিআই তদন্তের আর্জি জানান সর্বোচ্চ আদালতের কাছে। গৌরব বলেন, ‘‘ভোট পরবর্তী হিংসায় পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে অনেক রাজনৈতিক কর্মীর। এখনও হিংসা অব্যাহত রয়েছে। প্রশাসনের তরফ থেকে কোনও সদুত্তর পাওয়া যাচ্ছে না। তাই এই বিষয়টি সুপ্রিম কোর্টের নজরে আনা প্রয়োজন। এবং মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্ত করা উচিত।’’

ভোটের ফলাফল প্রকাশের পর ২ দিন কেটে গেলেও রাজ্যের বিভিন্ন এলাকা থেকে বোমাবাজি, গন্ডগোলের খবর পাওয়া গিয়েছে। রাজনৈতিক হিংসার বলি হয়েছেন অন্তত ১২ জন মানুষ। বিজেপি-র অভিযোগ, ফল ঘোষণার পর থেকে তাঁদের কর্মীদের উপর হামলা করা হয়েছে। অত্যাচারিত হয়েছেন মহিলারাও। মঙ্গলবার রাজ্যের অশান্ত পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যপাল জগদীপ ধনখড়কে ফোন করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Supreme Court Political Violence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE