Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Nandigram

WB Election: নন্দীগ্রাম মডেলে ভোট করান, কমিশনে আবেদন ভোটকর্মী মঞ্চের

স্বপন মণ্ডল বলেন, এমন কিছু বিধানসভা কেন্দ্রে ভোট রয়েছে, যেখানে ভোটলুঠ করতে পারে। নন্দীগ্রামে যে ভাবে ১৪৪ ধারা প্রয়োগ করে নির্বাচন হয়েছে, তাতে ভোটকর্মীরা যেমন মুক্তমনে কাজ করতে পেরেছেন।

নন্দীগ্রাম মডেলে ভোট করানোর দাবিতে নির্বাচন কমিশনে আবেদন জানাল ভোটকর্মী ঐক্য মঞ্চ।

নন্দীগ্রাম মডেলে ভোট করানোর দাবিতে নির্বাচন কমিশনে আবেদন জানাল ভোটকর্মী ঐক্য মঞ্চ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ২১:৪১
Share: Save:

নন্দীগ্রাম মডেলে ভোট করানোর দাবিতে নির্বাচন কমিশনে আবেদন জানাল ভোটকর্মী ঐক্য মঞ্চ। সোমবার কমিশনে এই মর্মে লিখিত আবেদন জানিয়েছে সংস্থাটি। সাধারণ সরকারি কর্মচারী, যাঁরা ভোটের সময় বিভিন্ন কাজে নিয়োজিত থাকেন মূলত তাঁদের নিয়েই এই সংগঠনটি তৈরি হয়েছে। চিঠিতে তাঁরা নির্বাচন কমিশনের ২টি দফার ভোট পরিচালনার প্রশংসা করে মূলত ৬টি দাবি জানিয়েছেন। সেই দাবিগুলির প্রথমেই নন্দীগ্রামের কথা উল্লেখ করা হয়েছে। সেই দাবিতে বলা হয়েছে, অতিস্পর্শকাতর বিধানসভা কেন্দ্রগুলিতে নন্দীগ্রাম মডেলে ভোট করানো হোক।

সংগঠনের রাজ্য সম্পাদক স্বপন মণ্ডল বলেন, ‘‘আগামী দিনে এমন কিছু বিধানসভা কেন্দ্রে ভোট রয়েছে, যেখানে কয়েকটি রাজনৈতিক দল মুক্তাঞ্চল করে ভোটলুঠ করতে পারে। তাই নন্দীগ্রামে যে ভাবে ১৪৪ ধারা প্রয়োগ করে নির্বাচন হয়েছে, তাতে ভোটকর্মীরা যেমন মুক্তমনে কাজ করতে পেরেছেন। তেমনই ভোটাররাও নির্বিঘ্নে ভোট দিয়েছে্ন। তাই আমরা চাই, নন্দীগ্রামকেই মডেল হিসেবে ধরে কমিশন ভোট পরিচালনা করুক।’’ প্রসঙ্গত, ১৪৪ ধারা জারি করে ভোট হওয়ায় ৮৮ শতাংশ ভোট পড়ে সেখানে।

দ্বিতীয় দফার ভোটে দেখা গিয়েছিল পাথরপ্রতিমার একটি বুথে গেরুয়া পোষাক পরা ও কপালে চন্দনের তিলক লাগানো এক বিজেপি এজেন্টকে বুথে বসতে বাধা দিয়েছিলেন তৃণমূলের বুথ এজেন্ট। সে কথা স্মরণ করিয়ে পোষাকের রং দেখে যাতে নির্বাচনী এজেন্টকে বহিষ্কার না করা হয়, সে দিকেও কমিশনকে দৃষ্টি আকর্ষণ করতে বলেছে ভোটকর্মীদের এই সংগঠনটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vote West Bengal Assembly Election 2021 Nandigram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE