Advertisement
৩০ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: ‘সারদার গলার লকেট’, চুঁচুড়ার সভা থেকে বিজেপি প্রার্থীকে আক্রমণ মমতার

সোমবারের সভা থেকে নতুন করে মুখ্যমন্ত্রী কী বলেন, কোন সুরে তোপ দাগেন বিজেপি-কে, সেই দিকেই নজর সকলের।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ১২:১১
Share: Save:

তৃতীয় দফার ভোটের আগের দিন চারটি সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। চুঁচুড়া, চণ্ডীতলা, উত্তরপাড়া ও ভাঙড়ে। রবিবার পুরশুড়ার সভা থেকে মমতা বলেছিলেন, তিনি নিজে না সরলে তাঁকে সরানো মুশকিল। সোমবারের সভা থেকে নতুন করে মুখ্যমন্ত্রী কী বলেন, কোন সুরে তোপ দাগেন বিজেপি-কে, সেই দিকেই নজর সকলের।

১২.৩২ নরেন্দ্র মোদীর কথায় বিশ্বাস করবেন না। আমার স্লোগান ‘জয় বাংলা।’ যদি কোনও এজেন্ট দূর্বল হন, তাহলে তাঁকে বলে দিন, তাঁর এজেন্ট হওয়ার দরকার নেই। নন্দীগ্রামে মেরে নাক ফাটিয়ে দিয়েছে। কাপুরুষদের এজেন্ট করার দরকার নেই। তেমন দরকার হলে মেয়েদের এজেন্ট করে দিন। পুলিশ অত্যাচার করলে ভিডিয়ো তুলে ভাইরাল করে দিন। নন্দীগ্রামে অনেক অত্যাচার করেছেন পুলিশ। সেই জন্যই আমি বসেছিলাম। বাংলার দুটো গদ্দার বিজেপি-কে দিয়ে দেশ শাসন করাবে? আমরা ছাড়ব না। যত ক্ষণ থাকবে প্রাণ, তত ক্ষণ লড়াই করব। ওরা একদিন পালিয়ে যাবে, আমরা পালাবো না।

১২.৩২ কন্যাশ্রীতে বিশ্ব আমাদের স্বীকৃতি দিচ্ছে। ছাত্র যৌবন বাংলাকে বিশ্ববাংলায় পরিণত করবে। নির্বাচনে আগে আমার পা-য়ে আঘাত করল। বলাগড়ের প্রার্থী একজন রান্না করতেন। কত বই লিখেছেন। তিনি আজকে বলাগড়ের প্রার্থী, মনোরঞ্জন ব্যপারী। আমি তো জিতবই। সবাই একসঙ্গে থাকবেন। দাঙ্গা করলে আমাদের পাঙ্গা নিতে হবে। ভোটের ৪৮ ঘণ্টা আগে পুলিশ নিয়ে গিয়ে অত্যাচার করবে। ভয় পাবেন না। আমাকে মেরে ফেললেও আমি ভোট দেব, আপনাদেরও দিতে হবে। দরকার পড়লে, মেয়েদের এজেন্ট করে দিন। মেয়েরা জোট বাঁধলে কিন্তু পরিস্থিতি পাল্টে যাবে। বিজেপি-কে শক্তি থাকলেও এক ইঞ্চি জমি ছাড়ব না। বেশি চিন্তা করবেন না। আমাদের সরকার আসছে। বহিরাগত গুন্ডাদের নিয়ে এসে যাঁরা গুন্ডামি করে, তাঁদেরকে চিহ্নিত করবই। ওঁদের গুন্ডামি করতে দেবেন না।

১২.২৬ দেড় কোটি লোকের চাকরি দেব। নতুন নতুন ইংরাজি মাধ্যম স্কুল হবে, বিশ্ববিদ্যালয় তৈরি হবে। যদি কেউ ভুল বুঝে থাকেন, তাহলে ক্ষমা চাইছি। আমার দুই প্রার্থী, দুই তপন-ও আর কোনও অন্যায় করবে না। আমি কথা দিচ্ছি। দু-একটা লোক আছে, পালিয়ে যায়। গদ্দাররা পালিয়ে যাচ্ছে। জিতে গিয়ে ঘুরে বেড়াচ্ছেন হুগলীর লোকসভা প্রার্থী। বাংলার মেরুদণ্ড ভাঙার ক্ষমতা মোদী-শাহের নেই। আমাকে ওরা রোজ ভেঙিয়ে কথা বলে। তাই করুক। ওদের কথা শুনি না। কেন সবাইকে টিকা দেওয়া হল না। তোমরা চাও মানুষ মরে যাক, আর ওরা ধান্দাবাজি করুক।

১২.২২ গুজরাতিরা বাংলার শাসন করবে না, বাঙালিরাই করবে। কেন ৮টি দফায় নির্বাচন? ২ দফাতেই নির্বাচন হয়ে যায়। কী চায় বিজেপি? চালাকি চলবে না। কোভিড হয়েছে বলে বিজেপি বন্ধ করতে চাইবে। কিন্তু এই চালাকি চলবে না, নির্বাচন যখন শুরু হয়েছে, তখন শেষ করতে হবে। কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী, সবুজ সাথী দিয়েছি। সর্বত্র ৫ লক্ষ টাকা করে দেওয়া হচ্ছে চিকিৎসা করা হচ্ছে। বলছে আয়ুস্মান, আয়ুই নেই, তার আবার আয়ুস্মান। এর পর রেশন দুয়ারে দুয়ারে পৌঁছে দেওয়া হবে। তৃণমূলের সরকার হলে হাত খরচ পাবেন মা বোনেরা।

১২.১৬ হুগলী জেলা থেকে তৈরি হবে শিল্প সুন্দরী। হুগলীতে অনেক ক্লাস্টার তৈরি হয়েছে। তাঁতিদের আমরা টাকা দিচ্ছি। রাজ্য সরকার হুগলির তাঁতিদের থেকে কেনা হয়। আমিও হুগলির তাঁতিদের দেওয়া শাড়ি পরি। এখানে তাঁত শিল্প বড় শিল্প। এখানে শিল্প হাব হচ্ছে। মাহেশের রথে আমরা সাহায্য করছি। বিজেপি-র একটি মিটিং দেখছিলাম। সেখানে ৫ কোটি টাকা খরচ হয়। বিজেপি একটা চোরেদের পার্টি। বাবুল সুপ্রিয়, লকেটের বিরুদ্ধে কোনও মামলা হয় না। লকেট আসলে সারদার গলার লকেট। বিজেপি যদি এতই ভাল দল হয়, তাহলে স্থানীয় প্রার্থী খুঁজে পেল না বিজেপি। বিজেপি-র প্রার্থী নেই। বিনা পয়সার চাল ফোটাবেন ৯০০ টাকার গ্যাস দিয়ে? ওদের ভাল করে ফুটিয়ে দিন।

১২.১২ হুগলী জেলার এক ঐতিহাসিক গুরুত্ব আছে। হুগলীতে অনেক কাজ করেছে তৃণমূল সরকার। আগামী দিন জলস্বপ্ন প্রকল্পের মাধ্যমে প্রতিটি বাড়িতে জল পৌঁছে যাবে। অনেক কলকারখানা বন্ধ হয়েছে কেন্দ্রীয় সরকারের জন্য। জেশপ সংস্থা খোলার জন্য কেন্দ্রীয় সরকারকে চিঠি দিয়েছি। কারখানার মালিক বিজেপি হয়ে গিয়েছে। তাই বিজেপি কিছু করছে না। এখানকার শ্রমিকদের আমরা ১০ হাজার টাকা করে দি। আমরা ডানলপ, জেশপ অধিগ্রহণ করতে চাই। কেন্দ্রীয় সরকারকে বলে লাভ হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE