×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

‘ডাং-গুলির খেলা হবে, হেঁটে এলে খাটে শুয়ে ফিরবে,’ ফের বেলাগাম বিজেপি-র রাজু

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর ২৩ ফেব্রুয়ারি ২০২১ ২১:৩৩
সভায় রাজু বন্দ্যোপাধ্যায়।

সভায় রাজু বন্দ্যোপাধ্যায়।
নিজস্ব চিত্র

ফের ‘বেফাঁস’ মন্তব্য বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়ের। মঙ্গলবার দুর্গাপুরে একটি সভায় ‘তৃণমূলের গুন্ডাদের’ উদ্দেশে রাজুর হুমকি, ‘‘এ বার হেঁটে হেঁটে বুথের সামনে এলে খাটে শুয়ে ফিরতে হবে।’’ একই সঙ্গে রাজুর হুঙ্কার এ বারের ভোটে, ‘ডাং আর গুলির’ খেলা হবে। কর্মী-সমর্থকদের হাততালি কুড়োলেও, রাজুর বেলাগাম মন্তব্য নিয়ে শোরগোল শুরু হয়েছে। অবশ্য ওই বিজেপি নেতার মন্তব্যকে পাত্তা দিচ্ছে না তৃণমূল।

মঙ্গলবার দলীয় সভা থেকে রাজুর হুমকি, ‘‘তৃণমূলের গুন্ডারা কান খুলে শুনে নিন, আপনারা কিন্তু এ বার হেঁটে হেঁটে বুথের সামনে যাবেন আর খাটে শুয়ে বুথের সামনে থেকে ফিরবেন।’’ একই সঙ্গে তৃণমূলের উদ্দেশে তাঁর হুঙ্কার, ‘‘দেখব কত বুকের পাটা আছে। ওরা বলছে ‘খেলা হবে, খেলা হবে’। আমরাও বলছি, খেলা হবে, খেলা হবে। এই বাংলার মাটিতে খেলা হবে। ডাং আর গুলির খেলা হবে।’’ কর্মীদের সামনে দেওয়া নিজের বক্তব্যে অনড় রাজু। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়েও সেই সুর শোনা গিয়েছে তাঁর গলায়।

রাজুর হুমকি নিয়ে সংযত প্রতিক্রিয়া তৃণমূলের। তৃণমূল কংগ্রেসের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি অপূর্ব মুখোপাধ্যায়ের বক্তব্য, ‘‘কে কী বলছেন তাঁর নিজস্ব ব্যাপার। কিছু বিতর্কিত মন্তব্য করে অনেকে নিজেকে প্রচারের আলোয় আনার চেষ্টা করছেন। এ সব আমরা বামফ্রন্টের আমলেও দেখেছি। এ সব বলে কেউ অস্তিত্ব জিইয়ে রাখতে চান।’’ এই প্রথম নয়। এর আগেও একাধিক বার বেফাঁস মন্তব্য করার ট্র্যাক রেকর্ড রয়েছে বিজেপি-র রাজুর। গত বছর জুন মাসে ডুয়ার্সের ওদলাবাড়িতে ‘পুলিশকে দিয়ে জুতো চাটানো’র হুমকি দেন রাজু। চলতি বছরের জানুয়ারিতে বীরভূমে দলীয় কর্মসূচিতে যোগ দিয়ে রাজু মন্তব্য করেন, ‘‘যে সব পুলিশকর্মী আমাদের কর্মীদের টেনশন দিচ্ছেন, তাঁরা ভবিষ্যতে সাসপেনশন এবং পেনশন আটকে যাওয়ার অপেক্ষায় থাকুন।’’ প্রতিটি ক্ষেত্রেই জলঘোলা হয়েছে বিস্তর।

Advertisement
Advertisement