×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

লালবাজারে হাজিরা এড়ালেন রাকেশ, চিঠি দিয়ে জানালেন দিল্লি যাচ্ছেন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ ফেব্রুয়ারি ২০২১ ১২:৫০
রাকেশ সিংহ।

রাকেশ সিংহ।

তলবে সাড়া না দিয়ে দিল্লি যাচ্ছেন বিজেপি নেতা রাকেশ সিংহ। গত সোমবার রাতে মাদক মামলার তদন্তভার হাতে নিয়েছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। তার পরেই রাকেশ সিংহকে আজ, মঙ্গলবার বিকেল ৪টের সময় লালবাজারে হাজিরার জন্য নোটিশ পাঠানো হয়। কিন্তু পূর্ব নির্ধারিত কর্মসূচির কারণে মঙ্গলবার হাজিরা দিতে পারছেন না বলে ই-মেল মারফত জানিয়েছেন রাকেশ। মাদক মামলায় গ্রেফতারের পর পামেলা নিজের দলের বিরুদ্ধেই মুখ খুলেছিলেন। বিজেপি-র কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়ের নাম নিয়ে রাকেশের বিরুদ্ধে তোপ দেগেছিলেন তিনি।

পামেলার অভিযোগ, গ্রেফতারির নেপথ্যে রাকেশের ‘হাত’ রয়েছে। তাঁকে ‘চক্রান্ত’ করে ফাঁসানো হয়েছে। এর পরই আসরে নামেন রাকেশ। তিনি কলকাতা পুলিশকে চিঠি দিয়ে জানান, এর পর যদি প্রকাশ্যে মাদক মামলায় তাঁর নাম নেওয়া হয়, তা হলে কলকাতা পুলিশের বিরুদ্ধেই আইনি পদক্ষেপ করবেন তিনি। রাকেশের যুক্তি, এই ঘটনার জন্য নিউ আলিপুর থানার একাংশ পুলিশ কর্মী জড়িত। অভিযোগ, পামেলাকে তাঁর নাম করতে ‘বাধ্য’ করছেন তাঁরা।

Advertisement

কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্রকে দেওয়া চিঠির পরই তদন্তের ভার নেয় গোয়েন্দা বিভাগ। রাকেশ বলেন, “তদন্তে সাহায্য করতে কোনও অসুবিধা নেই। কিন্তু আজ, আমি ব্যক্তিগত কাজে দিল্লি যাচ্ছি। সে জন্য লালবাজারে যেতে পারছি না। দু’দিন পর যদি আমাকে ডাকা হয়, যেতে পারব। চিঠি দিয়ে বিষয়টি জানিয়ে দিয়েছি।”



Tags:

Advertisement