×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

Bengal Polls: বচ্চনদের ‘সুপ্রিয়’ বাবুলের বিরুদ্ধে কোনও কথা নয়, জয়ায় কৃতজ্ঞ টালিগঞ্জের বিজেপি প্রার্থী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ এপ্রিল ২০২১ ১৪:২৭
জয়া বচচ্নকে কৃতজ্ঞতা জানালেন বাবুল সুপ্রিয়।

জয়া বচচ্নকে কৃতজ্ঞতা জানালেন বাবুল সুপ্রিয়।

মমতাকে জেতানোর ডাক দিতে বাংলায় এসেছেন জয়া বচ্চন। টালিগঞ্জে তৃণমূল প্রার্থী অরূপ বিশ্বাসের হয়ে প্রচারে নামলেও বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে একটা কথাও বললেন না অমিতাভ জায়া। ঠিক যেমনটা আশা করেছিলেন বাবুল নিজে। টালিগঞ্জের রোড শো-র খবর নেওয়ার পর ‘জয়াদিদি’কে কৃতজ্ঞতাও জানিয়েছেন বাবুল।

তৃণমূলের হয়ে প্রচারের জন্য রবিবার কলকাতায় পা রাখেন জয়া। সোমবার টালিগঞ্জে পদযাত্রায় নামবেন বলে সে দিনই জানিয়ে দেয় তৃণমূল। তার পরেই বাবুল দাবি করেন, অরূপ এবং তাঁর ভাই স্বরূপ বিশ্বাসের ‘কাণ্ড-কারখানা’র কথা জানলে, কখনওই তাঁদের হয়ে প্রচারে আসতেন না জয়া। আত্মবিশ্বাসে ভরপুর বাবুল এ-ও বলেন যে, তৃণমূলকে জেতাতে এসেছেন জয়া। তাই বিজেপি-র বিরুদ্ধে কথা বলতে পারেন। কিন্তু তাঁর সঙ্গে বচ্চন পরিবারের যা সম্পর্ক, তাতে তাঁর বিরুদ্ধে জয়া যে কিছু বলবেন না এটা তিনি নিশ্চিত।

ঘটনাচক্রে জয়ার সাংবাদিক সম্মেলন থেকে শুরু করে টালিগঞ্জের প্রচার, কোথাও বাবুলের বিরুদ্ধে কোনও কথা ছিল না। সে কথা নেটমাধ্যমে তুলেও ধরলেন বাবুল। একটি টিভি চ্যানেলের ভিডিয়ো পোস্ট করে মঙ্গলবার ফেসবুকে তিনি লেখেন, ‘জয়াদিদি, আন্তরিক কৃতজ্ঞতা জানাই আপনাকে’।

Advertisement

তবে নেহাত সৌজন্য দেখাতেই বাবুল এই পোস্ট করেছেন বলে মানতে নারাজ অনেকেই। তাঁদের মতে, টলিপাড়ায় অরূপ এবং স্বরূপের ‘একচেটিয়া আধিপত্যের’ অবসান করার লক্ষ্য নিয়েই সেখানে ঝাঁপিয়ে পড়েছে বিজেপি। যে কারণে রুদ্রনীল ঘোষের মতো অনেকেই ফুল বদলের পর বিশ্বাস ভাইদের ‘দাদাগিরি’ নিয়ে প্রকাশ্যে মুখ খুলছেন। টালিগঞ্জের প্রার্থী হিসেবেও তাই বিনোদন জগতের সঙ্গে যুক্ত বাবুলকে বেছে নিয়েছে গেরুয়া শিবির। জয়াকে কৃতজ্ঞতা জানানো পোস্ট বাবুল সেই টালিগঞ্জ-সমীকরণের হিসেব কষেও করেছেন বলে মানছে টলিপাড়ার গেরুয়া মহল।

Advertisement