Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Siddiqullah Chowdhury

West Bengal Polls: সিদ্দিকুল্লাহর প্রচারে ছায়াসঙ্গী গেরুয়া বসনধারী মহারাজ,  কটাক্ষ বিরোধীদের

বিষয়টি নিয়ে সিদ্দিকুল্লাহর দাবি, এই দেশ এই বাংলা সর্বধর্মের মহামিলনক্ষেত্র।

সিদ্দিকুল্লাহর পাশে পরমানন্দ মহারাজ। নিজস্ব চিত্র

সিদ্দিকুল্লাহর পাশে পরমানন্দ মহারাজ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ২৩:৩৩
Share: Save:

পূর্ব বর্ধমানের মন্তেশ্বরে তৃণমূল প্রার্থী সিদ্দিকুল্লাহ চৌধুরীর প্রচারে এখন ছায়াসঙ্গীর মতো দেখা যাচ্ছে এক গেরুয়া বসনের সন্ন্যাসীকে। মন্তেশ্বর আসনে তাঁর নাম ঘোষণা হওয়ার পরই দলবল নিয়ে ভোট প্রচারে ঝাঁপিয়ে পড়েছেন সিদ্দিকুল্লাহ। কিন্তু লক্ষ্যণীয় বিষয় হল সিদ্দিকুল্লাহর সব রাজনৈতিক কর্মসূচিতে গেরুয়াধারী সন্ন্যাসী পরমানন্দ মহারাজের উপস্থিতি। হাত ধরাধরি করে ওই সন্ন্যাসী এবং সিদ্দিকুল্লাহকে প্রচার করতে দেখা যাচ্ছে রাস্তায় রাস্তায়।

যাঁদের কাছে টানতে সিদ্দিকুল্লার এই প্রয়াস সেই মন্তেশ্বরের অনেক ভোটার মনে করছেন, হিন্দু ভোট টানতে যেমন বিজেপি নেতারা গেরুয়া পোশাক, তিলককে প্রাধান্য দিচ্ছেন তেমনই পন্থা নিয়েছেন সিদ্দিকুল্লাহও। বিষয়টি নিয়ে কটাক্ষও শুরু হয়েছে নানা মহলে।

বিষয়টি নিয়ে সিদ্দিকুল্লাহর দাবি, এই দেশ এই বাংলা সর্বধর্মের মহামিলনক্ষেত্র। কিন্তু রাজনীতির আঙ্গিনায় যাঁরা মেরুকরণের বিষ ছড়াতে চাইছেন তাঁদের সেই রাজনীতিতে জল ঢালতেই সম্প্রীতির এই বার্তা পৌঁছে দিতে চান দিকে দিকে। যাঁরা মেরুকরণের বিষ ছড়াচ্ছেন তাঁদের গায়ে লাগছে বলেই সমালোচনা শুরু হয়েছে।

বিজেপি অবশ্য সিদ্দিকুল্লাহর এই দাবিকে কটাক্ষ করতে শুরু করেছে। বিজেপি নেতা অরূপ সিংহ রায় বলেন, “এটা আসলে ভোটের কৌশল। ভোটারদের বিভ্রান্ত করতে উনি আগে থেকেই এই সব সেটিং করে রেখেছিলেন। সবটাই লোকদেখানো। তবে এ সব করে কিছু লাভ হবে না। মানুষ খেলা ধরে ফেলেছেন।” মন্তেশ্বর বিধানসভার প্রাক্তন সিপিএম বিধায়ক চৌধুরী মহম্মদ হেদায়েতুল্লাহ বলেন, “পায়ের তলায় মাটি খুইয়ে এখন উনি নানা কৌশল নিচ্ছেন। তবে এ সব করেও লাভ কিছুই হবে না।”

যদিও যাঁকে নিয়ে এত আলোচনা সেই পরমানন্দ মহারাজের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Siddiqullah Chowdhury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE