Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Anubrata Mandal

WB Election 2021: বিজেপি-কে ভোট দেওয়ার জন্য প্রচার করতে পারে কেন্দ্রীয় বাহিনী, আশঙ্কা অনুব্রতর

অনুব্রত আরও বলেন, ‘‘আশা করি ওঁরা এ কথা বলবেন না। অত বোকা নন। সেন্ট্রাল ফোর্সের সঙ্গে আমাদের বাংলার পুলিশও থাকবে।’’

গুসকরার সভায় অনুব্রত মণ্ডল। শুক্রবার।

গুসকরার সভায় অনুব্রত মণ্ডল। শুক্রবার। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
গুসকরা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ২০:১৫
Share: Save:

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে সরব হলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। শুক্রবার পূর্ব বর্ধমানের গুসকরায় তৃণমূলের নির্বাচনী সভায় আশঙ্কা প্রকাশ করলেন, বিজেপি-র হয়ে ভোট প্রচার করতে পারেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। সেটা করলে কী করতে হবে, তার উপায়ও বাতলে দিলেন নিজেই।

শুক্রবার তৃণমূল কংগ্রেসের প্রার্থীতালিকা ঘোষণা করেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আউশগ্রাম কেন্দ্রের বিধায়ক অভেদানন্দ থাণ্ডারকেই এবারেও প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। এদিন গুসকরা পুর এলাকায় স্পোর্টিং ইউনিয়নের মাঠে তৃণমূলের মহিলা সভার আয়োজন করা হয়। অনুব্রত ছাড়াও উপস্থিত ছিলেন বোলপুর কেন্দ্রের সাংসদ অসিত মাল, বিধায়ক তথা প্রার্থী অভেদানন্দ থাণ্ডার। সভায় অনুব্রত বলেন, ‘‘কেউ কেউ বলছে সেন্ট্রাল ফোর্স বিজেপি-কে ভোট দেওয়ার জন্য বলবে। যদিও আমি শুনিনি। কতটা সত্যি কতটা মিথ্যা আমি জানি না। তবে কোনও সেন্ট্রাল ফোর্স বলতে পারে না তুমি বিজেপিকে ভোট দেবে। যদি কোথাও বলে থাকে তার জবাব মহিলারা দিয়ে দেবেন।’’

কিন্তু কেন্দ্রীয় বাহিনী যদি এমন কাজ করে, তা হলে তার বিহিত কী, সেটাও বলেছেন অনুব্রত। বলেছেন, ‘‘যদি সেন্ট্রাল ফোর্স বিজেপিকে ভোট দেওয়ার জন্য বলে, সঙ্গে সঙ্গে চেপে ধরবেন। জানতে চাইবেন, আপনি কি প্রার্থী? আপনার কি বলার অধিকার আছে?’’ কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে রাজ্য পুলিশ থাকবে, এ কথা স্মরণ করিয়ে দিয়ে অনুব্রত বলেন, ‘‘আশা করি ওঁরা এ কথা বলবেন না। অত বোকা নন। সেন্ট্রাল ফোর্সের সঙ্গে আমাদের বাংলার পুলিশও থাকবে।’’

কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি নানা ইস্যুতে কেন্দ্রকে তোপ দাগেন অনুব্রত। বাংলার উন্নয়নের খতিয়ান তুলে ধরে বলেন, ‘‘মমতা না থাকলে বাংলা শেষ হয়ে যাবে। পশ্চিমবঙ্গকে বাঁচাতে মমতাকে জেতাতে হবে।’’ গোষ্ঠী কোন্দল ভুলে এলাকার নেতা-কর্মীদের নির্দেশ সকলে মিলে মিলেমিশে কাজ করার কথাও বলেন অনুব্রত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Anubrata Mandal central force Guskara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE