Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Nandigram

Bengal Polls: নন্দীগ্রামে ভোট তিন দিন পর, ‘সম্মুখসমরে’ এই প্রথম নামতে চলছেন মমতা আর শুভেন্দু

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সোমবার নন্দীগ্রামে তিনটি জনসভা রয়েছে মমতার। শুভেন্দুর পাঁচটি পথসভা রয়েছে বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।

নন্দীগ্রামে তৃণমূল প্রার্থী মমতা এবং বিজেপি প্রার্থী শুভেন্দু।

নন্দীগ্রামে তৃণমূল প্রার্থী মমতা এবং বিজেপি প্রার্থী শুভেন্দু। ফাইল ছবি।

উজ্জ্বল চক্রবর্তী
নন্দীগ্রাম শেষ আপডেট: ২৯ মার্চ ২০২১ ০৮:৪৬
Share: Save:

রাজ্যে দ্বিতীয় দফার ভোটের বাকি আর তিন দিন। তার আগে নন্দীগ্রামে শেষ পর্বের প্রচারে সোমবার এই প্রথম ‘সম্মুখসমরে’ তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামের দুই ব্লকের বিভিন্ন জায়গায় সোমবার দু’জনের একাধিক জনসভা, পথসভা এবং রোড শো রয়েছে।

গত ১০ মার্চ নন্দীগ্রাম আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন মমতা। ঘটনাচক্রে সেই দিন সন্ধ্যাতেই তিনি আহত হয়ে কলকাতায় ফিরে যান। তাঁকে চিকিৎসার প্রয়োজনে হাসপাতালেও থাকতে হয়। এর কয়েক দিন পর তিনি হুইল চেয়ারে বিভিন্ন জেলাসফরে বেরোন। সেই ঘটনার পর নন্দীগ্রামে মমতা এসেছেন রবিবার, দোলের বিকেলে। রেয়াপাড়ায় বসন্ত উৎসবে অংশ নেওয়ার পাশাপাশি মমতা বিরুলিয়ায় একটি জনসভাও করেছেন রবিবার। সোমবার ফের তিনি তিনটি জনসভা এবং একটি রোড শো করবেন বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে।

অন্য দিকে, গত ১১ মার্চ শুভেন্দু মনোনয়নপত্র জমা দেন। তার পর থেকে তিনি একাধিক সভা-মিছিল করেছেন নন্দীগ্রামে। কিন্তু মনোনয়ন জমা দেওয়ার ১৮ দিন পর মমতা যখন নন্দীগ্রাম এলেন, শুভেন্দু তখন অন্য জেলায় দলীয় কর্মসূচিতে। সোমবার তিনি নন্দীগ্রামে একাধিক পথসভা করবেন। ফলে এক অর্থে এই প্রথম দুই প্রার্থী ‘সম্মুখসমরে’।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সোমবার নন্দীগ্রামে তিনটি জনসভা রয়েছে মমতার। দুপুর দেড়টায় ঠাকুরচকে। দুপুর ২টোয় বয়াল ২ নম্বর পঞ্চায়েতে এবং বিকেল সাড়ে তিনটের সময় আমদাবাদ হাইস্কুলের মাঠে। তবে এই তিন জনসভার আগে তিনি একটি রোড শো করবেন। নন্দীগ্রামের ক্ষুদিরাম মোড় থেকে বেলা ১১টার সময় মমতা প্রায় ৮ কিলোমিটার রোড শো করে পৌঁছবেন ঠাকুরচকে।

শুভেন্দুর নন্দীগ্রাম-কর্মসূচিতে সোমবার পাঁচটি পথসভা রয়েছে বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে। সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত বয়াল ১ নম্বর পঞ্চায়েতে পথসভা করবেন তিনি। এর পর বেলা ১২টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত পথসভা বয়াল ২ নম্বর পঞ্চায়েতে। বিকেল ৩টে থেকে ৪টে পর্যন্ত ভেটুরিয়ায়, ৪টে থেকে ৫টা পর্যন্ত জয়কালীতে। দিনের সর্বশেষ পথসভাটি শুভেন্দু করবেন ৫টা থেকে ৬টা— ঘোলপুকুরে।

আগামী বৃহস্পতিবার ১ এপ্রিল নন্দীগ্রাম-সহ রাজ্যের ৩০ আসনে নির্বাচন। তার আগে রবিবার বসন্ত উৎসবের মঞ্চই হোক বা বিরুলিয়ার জনসভা— দু’জায়গা থেকেই মমতা নাম না করে একাধিক বার কটাক্ষ-আক্রমণ-তোপ দেগেছেন শুভেন্দু তথা অধিকারী পরিবারের বিরুদ্ধে। সোমবারও তিনি যে ওই ‘কৌশল’ নিয়ে চলবেন সে ব্যাপারে তৃণমূল নেতৃত্ব অনেকটা নিশ্চিত। শুভেন্দু সে সবের পাল্টায় কী বলেন বা আদৌ কিছু বলেন কি না, তা নিয়ে আগ্রহ গোটা রাজ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Nandigram Shuvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE