Advertisement
১১ মে ২০২৪
BJP

স্বাস্থ্যে নজর পদ্মের, ৩টি এমস ধাঁচের হাসপাতাল, আসন বৃদ্ধি মেডিক্যালে

‘স্বাস্থ্যসাথী’ প্রকল্পকে ‘ভোটসাথী’ কটাক্ষ করার পাশাপাশি বিজেপি-র অভিযোগ ‘আয়ুষ্মান ভারত প্রকল্প’ বাংলায় কার্যকর না করে রাজ্যকে বঞ্চিত করছে তৃণমূল সরকার।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২১ ১৯:৩০
Share: Save:

রাজ্যের স্বাস্থ্য ক্ষেত্রের উন্নতির জন্য এক গুচ্ছ প্রতিশ্রুতি দিল বিজেপি। বর্তমান রাজ্য সরকারের ‘স্বাস্থ্যসাথী’ প্রকল্পকে নির্বাচনের প্রচারে ‘ভোটসাথী’ বলে কটাক্ষ করার পাশাপাশি বিজেপি-র অভিযোগ কেন্দ্রের ‘আয়ুষ্মান ভারত প্রকল্প’ বাংলায় কার্যকর না করে রাজ্যবাসীকে বঞ্চিত করছে তৃণমূল সরকার। আগেই নরেন্দ্র মোদী ঘোষণা করেছিলেন, বাংলায় বিজেপি ক্ষমতায় এলে প্রথম মন্ত্রিসভার বৈঠকে ওই প্রকল্প চালুর সিদ্ধান্ত নেওয়া হবে। বিধানসভা নির্বাচনের ইস্তাহারেও সেই প্রতিশ্রুতি রয়েছে। বলা হয়েছে, ওই প্রকল্প প্রয়োগের মাধ্যমে প্রতিটি পরিবারের জন্য ৫ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবার ব্যবস্থা করা হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এ ছাড়াও রাজ্যের ৩ প্রান্তে ৩টি নতুন আধুনিক প্রযুক্তির এমস ধাঁচের হাসপাতাল তৈরি হবে। উত্তরবঙ্গ, জঙ্গলমহল এবং সুন্দরবনে ওই হাসপাতাল ৩টি হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। সেই সঙ্গে ১০,০০০ কোটি টাকার কাদম্বিনী গঙ্গোপাধ্যায় স্বাস্থ্য পরিকাঠামো তহবিল গড়া হবে বলে জানিয়েছে বিজেপি। একই সঙ্গে একটি বড় দাবিও করেছে গেরুয়া শিবির। বলা হয়েছে, ২০২৫ সালের মধ্যে মেডিক্যাল ও নার্সিং কলেজে আসন সংখ্যা দ্বিগুণ করা হবে। সেই সঙ্গে আশা কর্মীদের মাসিক সাম্মানিক বাড়িয়ে ৬,০০০ টাকা করার প্রতিশ্রুতিও রয়েছে ইস্তাহারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health BJP TMC West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE