Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

Bengal Poll: উলুবেড়িয়া দক্ষিণে পাপিয়া অধিকারীর নাম ঘোষণা বিজেপি-র, প্রার্থিতালিকায় আরও ৩

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ মার্চ ২০২১ ২২:১৯
উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের বিজেপি প্রার্থী পাপিয়া অধিকারী।

উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের বিজেপি প্রার্থী পাপিয়া অধিকারী।
ফাইল চিত্র।

ঠিক এক মাস আগে বিজেপি-তে যোগ দিয়েছিলেন তিনি। বুধবার বিধানসভা ভোটের জন্য বিজেপি-র ৪ প্রার্থীর যে তালিকা ঘোষণা করল, তাতে রয়েছেন অভিনেত্রী পাপিয়া অধিকারী। হাওড়া জেলার উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষিত হয়েছে।

আগামী ৬ এপ্রিল তৃতীয় দফায় উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রে ভোটগ্রহণ হবে। মনোনয়ন দাখিলের শেষ দিন আগামী ১৯ মার্চ (শুক্রবার)। অর্থাৎ, কার্যত পাপিয়ার হাতে রয়েছে আর দু’দিন। প্রসঙ্গত, একদা ‘বামপন্থী’ হিসেবে পরিচিত পাপিয়া গত ১৭ ফেব্রুয়ারি শহরের এক পাঁচতারা হোটেলে বিজেপি-তে যোগ দিয়েছিলেন। এ বারের বিধানসভা ভোটে পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তী, যশ দাশগুপ্ত, হিরণ চট্টোপাধ্যায়, অঞ্জনা বসুর মতো অনেক অভিনেতা-অভিনেত্রীকেই প্রার্থী করেছে বিজেপি। সেই তালিকায় নবতম সংযোজন পাপিয়া।

শুভেন্দু অধিকারী ছাড়া বিধানসভা ভোটের জন্য গঠিত রাজ্য বিজেপি-র কোর টিমের বাকি সদস্যেরা মঙ্গলবার রাতে দিল্লি গিয়েছিলেন। সেখানে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে আলোচনার পরে বুধবার সন্ধ্যায় ৪ প্রার্থীর নাম ঘোষণা করা হয়। অন্য প্রার্থীরা হলেন, হাওড়ার জগৎবল্লপভপুর কেন্দ্রে অনুপম ঘোষ, দক্ষিণ ২৪ পরগনার ফলতায় বিধান পাড়ুই এবং বারুইপুর-পূর্ব (এসসি) কেন্দ্রে চন্দন মণ্ডল।

Advertisement

অবিভক্ত উলুবেড়িয়া কেন্দ্র ভেঙে ১৯৬২-তে তৈরি হয়েছিল উলুবেড়িয়া দক্ষিণ আসন। সে বার কংগ্রেস জিতলেও ১৯৬৭ এবং ৬৯-এর বিধানসভা ভোটে ফরওয়ার্ড ব্লক জেতে। ১৯৭১-এ জেতে সিপিএম, ৭২-এ নির্দল। ১৯৭৭ এবং ৮২-তে ফরওয়ার্ড ব্লক জিতলেও ৮৭-তে জেতেন কংগ্রেসের প্রার্থী। এরপর ১৯৯১-২০০৬ টানা ৪টি ভোটে ফরওয়ার্ড ব্লকের রবীন্দ্র ঘোষ ছিলেন উলুবেড়িয়া দক্ষিণের বিধায়ক। ২০০৮ সালে সীমানা পুনর্বিন্যাসের পর ২০১১-র বিধানসভা ভোটে তৃণমূলের পুলক রায় জয়ী হন এই কেন্দ্রে। ২০১৬-তেও ফের জয়ী হন পুলক। এ বারও তৃণমূল তাঁকেই প্রার্থী করেছে। জেলা রাজনীতির কারবারিদের একাংশ বলছেন, পাপিয়ার সঙ্গেই মূল লড়াই হতে চলেছে পুলকের।

আরও পড়ুন

Advertisement