Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: করোনায় প্রার্থীর মৃত্যুতে সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে ভোট পিছিয়ে ১৬ মে, জানাল কমিশন

করোনা সংক্রমণে সংযুক্ত মোর্চার দুই প্রার্থীর মৃত্যুর কারণে স্থগিত হওয়া সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর আসনে ভোটের নতুন দিন ঘোষণা করল নির্বাচন কমিশন। বৃহস্পতিবার কমিশন জানিয়েছে, আগামী ১৬ মে মুর্শিদাবাদ জেলার ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ হবে। গণনা হবে ১৯ মে। আগামী ২৬ এপ্রিল সপ্তম দফায় মুর্শিদাবাদ জেলার ১১টি বিধানসভা আসনে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু তার আগে গত বৃহস্পতিবার সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাস করোনাভাইরাস সংক্রমণে মারা যান। পর দিন শুক্রবার বিকেলে কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয় জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। সংযুক্ত মোর্চার দুই প্রার্থীর মৃত্যুর কারণে ওই দুই আসনের ভোট স্থগিত হয়ে গিয়েছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২১ ১১:৫৫
Share: Save:

করোনা সংক্রমণে সংযুক্ত মোর্চার দুই প্রার্থীর মৃত্যুর কারণে স্থগিত হওয়া সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর আসনে ভোটের নতুন দিন ঘোষণা করল নির্বাচন কমিশন। বৃহস্পতিবার কমিশন জানিয়েছে, আগামী ১৬ মে মুর্শিদাবাদ জেলার ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ হবে। গণনা হবে ১৯ মে।

আগামী ২৬ এপ্রিল সপ্তম দফায় মুর্শিদাবাদ জেলার ১১টি বিধানসভা আসনে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু তার আগে গত বৃহস্পতিবার সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাস করোনাভাইরাস সংক্রমণে মারা যান। পর দিন শুক্রবার বিকেলে কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয় জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর।

সংযুক্ত মোর্চার দুই প্রার্থীর মৃত্যুর কারণে ওই দুই আসনের ভোট স্থগিত হয়ে গিয়েছিল। এরপর কমিশনের তরফে ১৩ মে ভোটের নতুন দিন ঘোষণা করা হয়েছিল। কিন্তু সেদিন ঈদ উৎসব হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই কয়েকটি ধর্মীয় সংগঠনের তরফে দিন বদলের জন্য় কমিশনে আবেদন জানানো হয়েছিল।

ইতিমধ্যেই কংগ্রেসের তরফে সামশেরগঞ্জের প্রার্থী হিসেবে প্রয়াত রেজাউলের স্ত্রী রোকেয়া খাতুনের নাম ঘোষণা করা হয়েছে। জঙ্গিপুরে আরএসপি প্রার্থী হচ্ছেন জানে আলম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE