Advertisement
১১ মে ২০২৪
Suvendu Adhikari

Bengal Polls: মমতার পর শুভেন্দুকে নোটিশ ধরাল কমিশন

শুভেন্দুর বিরুদ্ধে নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়েছিল। তারই প্রেক্ষিতে  নোটিস পাঠিয়ে ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে তাঁকে।

নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী।

নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২১ ২৩:৩২
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এবার বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে নোটিস দিল নির্বাচন কমিশন। বৃহস্পতিবার উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে নন্দীগ্রামের বিজেপি প্রার্থীকে কমিশন এই নোটিস দেয়। গত ২৯ মার্চ নন্দীগ্রামে ভোটপ্রচারের সময় উস্কানিমূলক মন্তব্য করেন শুভেন্দু। মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘বেগম’ বলে ডাকায় কমিশনের কোপে পড়লেন শুভেন্দু।

শুভেন্দুর বিরুদ্ধে নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়েছিল। তারই প্রেক্ষিতে নোটিস পাঠিয়ে ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে তাঁকে। প্রসঙ্গত, ভোটের প্রচারে হিন্দু মুসলিম মেরুকরণ করার অভিযোগে মমতা বন্দ্যোপাধ্যায়কেও নোটিস পাঠিয়েছে নির্বাচন কমিশন। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোচবিহারে প্রচারে এসে বিষয়টি প্রথমবার নির্বাচন কমিশনের নজরে এনেছিলেন। বুধবার মমতাকে নোটিস দিয়েছিল কমিশন। বৃহস্পতিবার প্রচারে নেমে পাল্টা কমিশন কে আক্রমণ করে মমতা বলেছেন, "একটা কেন ১০টা নোটিশ ধরালেও আমার কিছু এসে যায় না।"

নন্দীগ্রামের ভোটের দিন মমতাকে বেগম বলেছিলেন শুভেন্দু। তারপরেই শুভেন্দুর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানায় তৃণমূল। নন্দীগ্রামের তৃণমূল প্রার্থীর অবমাননা করে নির্বাচনী বিধি ভঙ্গ করছেন শুভেন্দু, এমনই অভিযোগ ছিল তৃণমূলের। নেই অভিযোগের প্রেক্ষিতেই শুভেন্দুকে নোটিস পাঠিয়েছে কমিশন। এর আগে মমতার প্রার্থিপদ বাতিলের দাবিতে কমিশনের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু। পাল্টা তৃণমূলও শুভেন্দুর বিরুদ্ধে নন্দীগ্রামে বহিরাগতদের জড়ো করার অভিযোগ জানিয়েছিল। নন্দীগ্রামে ভোটপর্ব মিটে গেলেও সেই অধ্যায় যে এখনও শেষ হয়নি। কমিশনের নোটিস সেই বিতর্কই আবারও উস্কে দিয়ে গেল বলেই মনে করছেন রাজনীতির কারবারিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Suvendu Adhikari Election Commission of India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE