Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Manik Sarkar

Bengal Polls: ‘কুমির তাড়াতে গিয়ে হাঙর আনবেন না’, উত্তরবঙ্গে বিজেপি-কে আক্রমণ মানিকের 

শনিবার মালবাজার, নাগরাকাটা এবং ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থীদের সমর্থনে জনসভা করেন মানিক।

উত্তরবঙ্গে ভোট প্রচারে  মানিক সরকার।

উত্তরবঙ্গে ভোট প্রচারে মানিক সরকার। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডুয়ার্স শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২১ ২৩:০২
Share: Save:

উত্তরবঙ্গে ভোট প্রচারে এসে ডুয়ার্সের সাধারণ মানুষকে সতর্ক করলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। আবেদন করলেন, তৃণমূলের পরিবর্তে বিজেপি নয়, ভোট সংযুক্ত মোর্চাকেই দিতে হবে। বললেন, ‘‘কুমির তাড়াতে গিয়ে হাঙর আনবেন না।’’

ত্রিপুরায় সরকার বদলের পর পরিস্থিতি কতটা পাল্টেছে, সেই উদাহরণ টেনে মানিক বলেন, ‘‘বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল মিস-কল দিলেই সরকারি চাকরি মিলবে। কিন্তু বিজেপি ক্ষমতায় আসার পর ক’টা চাকরি হয়েছে, তার কোনও হিসাব সাধারণ মানুষের কাছে নেই।’’ বিজেপি-র দেওয়া আসল পরিবর্তনের স্লোগানকে ‘ভাঁওতা’ বলে কটাক্ষ করেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী।

শনিবার মালবাজার, নাগরাকাটা এবং ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থীদের সমর্থনে জনসভা করেন মানিক। প্রথমে মালবাজারের সিপিআইএম প্রার্থী মনু ওরাঁও ও নাগরাকাটার কংগ্রেস প্রার্থী সুব্বির সুব্বার সমর্থনে চালসায় জনসভা করেন তিনি। এরপর সন্ধ্যায় ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী প্রদীপকুমার রায়ের সমর্থনে মিলনীর ময়দানে সভা করেন মানিক।

তাঁর বক্তব্যে বাম আমলে ত্রিপুরার উন্নয়নের কথা উঠে আসে। সেই সময়ে সেচ থেকে শুরু করে বিদ্যুৎ প্রকল্পের উন্নয়নের খতিয়ান তুলে ধরেন তিনি। বিজেপি ত্রিপুরার বাম সরকার ফেলতে চক্রান্ত করে কেন্দ্রীয় বরাদ্দ কমিয়ে দেয় বলেও শনিবারের জনসভা থেকে অভিযোগ মানিকের। কেন্দ্রের বেসরকারিকরণের নীতি, শিক্ষা নীতি-সহ একাধিক বিষয়ে মোদীকে তোপ দাগেন তিনি। সাধারণ মানুষকে ফাঁদে পা দেওয়ার অনুরোধ করেন। শেষে কটাক্ষের সুরে তাঁর প্রশ্ন, ‘‘বিজেপি এখন দেশ ভক্তির কথা বলে। কিন্তু ভারতবর্ষের স্বাধীনতার পিছনে এই বিজেপি-আরএসএসের কী ভূমিকা আছে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE