Advertisement
০৪ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

ভোটের প্রশিক্ষণে অনুপস্থিত, উত্তর দিনাজপুরের ১৩ কর্মীর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের

জেলা নির্বাচনী দফতর সূত্রের খবর, অভিযুক্ত ১৩ জন ভোটকর্মীর মধ্যে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় ও কালিয়াগঞ্জ কলেজের ১ জন করে ২ জন অধ্যাপক রয়েছেন।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২১ ১৬:৫২
Share: Save:

ভোটের প্রশিক্ষণে অনুপস্থিত থাকায় উত্তর দিনাজপুর জেলার ১৩ জন ভোটকর্মীর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছে জেলা নির্বাচনী দফতর।

দফতর সূত্রের খবর, অভিযুক্তদের মধ্যে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় ও কালিয়াগঞ্জ কলেজের ১ জন করে মোট ২ জন অধ্যাপক রয়েছেন। এই দু’জনের প্রিসাইডিং অফিসারের দায়িত্বে প্রশিক্ষণ নেওয়ার কথা ছিল। এ ছাড়া জেলার আরও ১১ জন ভোটকর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

জেলা নির্বাচনী দফতরের অভিযোগ, ওই ভোটকর্মীরা মার্চ মাসের গোড়ায় নির্ধারিত দু’দিনের প্রশিক্ষণে হাজির হননি। পরে তাঁদের শো-কজ করা হলে কেউ শো-কজের জবাব এড়িয়ে গিয়েছেন, তো কেউ আবার শো-কজের উপযুক্ত জবাব দেননি। পরবর্তীতে ফের দুই দফায় তাঁদের প্রশিক্ষণে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হলেও তাঁরা হাজির হননি। তাই এ বার পদক্ষেপ করা হয়েছে।

কয়েক দিন আগে দফতরের পোলিং পার্সোনেল ম্যানেজমেন্ট ও ওয়েলফেয়ার বিভাগের তরফে রায়গঞ্জ থানায় ওই ১৩ ভোটকর্মীর বিরুদ্ধে এফআইয়ার দায়ের করা হয়। এমনকি, পুলিশের কাছে তাঁদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করার কথাও বলা হয়েছে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Assembly Election 2021 Polling Officers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE