Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Bengal Poll: ভোটের প্রচারে ডুয়ার্সে গুরুং, কালচিনির কর্মিসভায় তৃণমূলকে জেতানোর ডাক

নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার ১৬ মার্চ ২০২১ ২২:৪৫
সাংবাদিক বৈঠকে বিমল গুরুং।

সাংবাদিক বৈঠকে বিমল গুরুং।
নিজস্ব চিত্র।

বিধানসভা ভোটে তৃণমূলকে সমর্থনের কথা ঘোষণা করেছিলেন আগেই। এ বার ডুয়ার্স এলাকায় তৃণমূলের হয়ে প্রচারে নামলেন গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং।

গত লোকসভা নির্বাচনে ডুয়ার্স এলাকায় ভরাডুবি হয় তৃণমূলের। অন্য দিকে গোর্খা জনমুক্তি মোর্চাকে পাশে নিয়ে গত লোকসভা নির্বাচনে ডুয়ার্সে ভালো ফল করে বিজেপি। তবে এ বারের পরিস্থিতি অনেকটাই আলাদা। গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান গুরুং তৃণমূল কংগ্রেসকে সমর্থন জানিয়েছেন। আর সে কারণেই গোর্খা তথা নেপালিদের ভোট যাতে তৃণমূলের পক্ষে যায়, তা ‘পাখির চোখ’ করে ডুয়ার্সে প্রচার শুরু করেছেন গুরুং।

মঙ্গলবার আলিপুরদুয়ার জেলার জয়ঁগাওতে এসেছিলেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান গুরুং। জয়ঁগাওয়ের মঙ্গলাবাড়িতে কর্মিসভা করেন তিনি। কর্মিসভা শেষে সাংবাদিক বৈঠকে গুরুং বলেন, ‘‘বিজেপির কালচিনির প্রার্থী বিশাল লামা এক জন গদ্দার। তাঁকে উচিত শিক্ষা দেবেন গোর্খা জনমুক্তি মোর্চার কর্মী ও সমর্থকেরা।’’ যদিও ‘তাৎপর্যপূর্ণ ভাবে’ এই কর্মিসভায় অনুপস্থিত ছিলেন কালচিনির তৃণমূল প্রার্থী পাসং লামা।

Advertisement

জয়গাঁও থেকে দলসিংপাড়া এবং তারপর কালচিনিতে গোর্খা জনমুক্তি মোর্চার কার্যালয়ে যান গুরুং। প্রসঙ্গত, কালচিনির প্রার্থী বিশালের বিরুদ্ধে ইতিমধ্যেই ক্ষোভ শুরু করেছেন বিজেপি-র স্থানীয় কর্মী-সমর্থকদের একাংশ। ঠিক সে সময় জয়গাঁও এবং কালচিনিতে গুরুংয়ের কর্মিসভা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন রাজনীতির কারবারিদের একাংশ।

আরও পড়ুন

Advertisement