Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Indian Secular Front

West Bengal Polls: কালিয়াচকে মিছিল ও সভা আইএসএফের

এবারের বিধানসভায় কংগ্রেস, সিপিএম তথা বামফ্রন্ট এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট জোট বেঁধে লড়াই করছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

জয়ন্ত সেন
কালিয়াচক শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ০৭:০২
Share: Save:

‘আব্বাস ভাইজান’ (ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকি) আপনাদের পাশে আছে, এই বার্তা দিয়েই রবিবার কালিয়াচকে মিছিল করে মালদহ জেলায় প্রথম রাজনৈতিক কর্মসূচি শুরু করল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)। জানা গিয়েছে, এদিন দলীয় কর্মিসভায় শুধু সুজাপুর বিধানসভার কর্মী-সমর্থকদের নিয়েই ছিল। কর্মিসভায় আব্বাস সিদ্দিকি বা দলের রাজ্য স্তরের কোনও নেতৃত্ব অবশ্য ছিলেন না। সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, তাঁরা জেলায় বিধানসভা নির্বাচনে সংযুক্ত মোর্চার প্রার্থীদের সমর্থনে প্রচারের পাশাপাশি জেলায় দলীয় সংগঠনকে মজবুত করতে অঞ্চলভিত্তিক দলীয় সভাপতি মনোনীত করবেন। এদিন, সুজাপুর বিধানসভার অন্তর্গত দলীয় বুথ কমিটির সদস্যদের নামের তালিকা সংগ্রহও করেছেন। শীঘ্রই বুথ কমিটিগুলি ঘোষণা করা হবে বলে জানিয়েছে দল।

এবারের বিধানসভায় কংগ্রেস, সিপিএম তথা বামফ্রন্ট এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট জোট বেঁধে লড়াই করছে। সেই জোটের নামকরণ হয়েছে সংযুক্ত মোর্চা। এই আইএসএফ কয়েক মাস আগে তাদের পথ চলা শুরু করলেও মালদহ জেলায় কোন রাজনৈতিক কর্মসূচি এতদিন তারা নেয়নি। এই প্রথম এ দিন রাজনৈতিক দল হিসেবে মালদহ জেলার সুজাপুর বিধানসভাতেই দলীয় কর্মসূচি শুরু করল তারা। এদিন দুপুরে সুজাপুর বিধানসভার কালিয়াচকের নজরুল ভবনে সেই কর্মিসভা হয়। হলভরা কর্মীদের ভিড়ে সেই সভায় বক্তব্য রাখেন সুজাপুর বিধানসভার দলীয় আহ্বায়ক নজরুল ইসলাম ও পর্যবেক্ষক মহম্মদ নূর ইসলাম শেখ, মোথাবাড়ি বিধানসভার পর্যবেক্ষক মহম্মদ নূর হক।

রপরেই একটি মিছিল ও বাইক র‍্যালি কালিয়াচক সদর পরিক্রমা করে ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে বালিয়াডাঙ্গা মোড়ে শেষ হয়। এই র‍্যালি ও মিছিলকে ঘিরে গোটা রাস্তা জুড়ে পুলিশি নিরাপত্তা জোরদার ছিল।

দলের সুজাপুর বিধানসভার পর্যবেক্ষক মহম্মদ নুর ইসলাম শেখ বলেন, ‘‘প্রথম দলীয় কর্মসূচি হিসেবে রবিবার দুপুরে কালিয়াচক নজরুল ভবনে একটি দলীয় সাংগঠনিক বৈঠক হয়। পরে মিছিল করে আমরা বালিয়াডাঙ্গা মোড় অবধি যাই। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে জেলার প্রতিটি অঞ্চলে দলীয় কমিটি এবং অঞ্চল সভাপতি গঠন করব।’’

তিনি আরও বলেন, ‘‘এদিন সুজাপুর বিধানসভার সমস্ত বুথ কমিটি গঠনের জন্য প্রতিটি বুথ থেকে অন্তত ১০ জনের নামের তালিকা নিয়েছি। এখন পর্যন্ত যা সিদ্ধান্ত তাতে আমরা সংযুক্ত মোর্চার প্রার্থীদের সমর্থনে জেলাজুড়েই প্রচার এবং জনসংযোগ করব। সমস্ত পিছিয়ে পড়া মানুষদের পাশে আমরা তথা আমাদের দল দাঁড়াতে চায়।’’

পুরো বিষয়টি নিয়ে তিনি জানিয়েছেন, আব্বাস দক্ষিণবঙ্গে প্রচারে ব্যস্ত আছেন। পরবর্তীতে তিনি উত্তরবঙ্গ তথা মালদহ জেলায় প্রচারে আসবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pirzada Abbas siddiqi Indian Secular Front
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE