Advertisement
১১ মে ২০২৪
CPM

Bengal Polls: নওদায় সংযুক্ত মোর্চার প্রার্থী নিয়ে আপত্তি জানাল স্থানীয় সিপিএম নেতৃত্ব

নওদা বিধানসভা কেন্দ্রে সংযুক্ত মোর্চার তরফে প্রার্থী করা হয়েছে কংগ্রেসের মোশারফ হোসেনকে।

প্রার্থী নিয়ে আপত্তি জানিয়ে, স্থানীয় সিপিএম নেতৃত্বের সাংবাদিক সম্মেলন

প্রার্থী নিয়ে আপত্তি জানিয়ে, স্থানীয় সিপিএম নেতৃত্বের সাংবাদিক সম্মেলন —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নওদা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ০১:৫১
Share: Save:

মুর্শিদাবাদ জেলাতে জোট জট অব্যাহত রইল। নওদা বিধানসভাতে সংযুক্ত মোর্চার প্রার্থী পছন্দ নয় বলে দাবি জানালেন স্থানীয় সিপিএম নেতৃত্ব। এ নিয়ে তাঁরা শুধু প্রতিবাদ জানিয়েই থেমে থাকলেন না, সোমবার সাংবাদিক সম্মেলন করে নতুন প্রার্থী দেওয়ার কথাও ঘোষণা করলেন। তাঁরা এটাও জানিয়েছেন যে, রাজ্য কমিটির কাছে কাস্তে হাতুড়ির প্রতীকে লড়ার অনুমতি চাইবেন। যদি সেই প্রস্তাবে দল রাজি না হয় তা হলে নওদা বিধানসভায় নির্দল প্রার্থী নিয়েই ভোট যুদ্ধে নামা হবে।

নওদা বিধানসভা কেন্দ্রে সংযুক্ত মোর্চার তরফে প্রার্থী করা হয়েছে কংগ্রেসের মোশারফ হোসেনকে। সদ্য তৃণমূল থেকে কংগ্রেসে যোগ দেওয়া মোশারফকে প্রার্থী হিসেবে মানা সম্ভব নয় বলে দাবি তুলেছে স্থানীয় সিপিএম নেতৃত্ব। তাঁদের অভিযোগ, রাজ্যে গণতন্ত্র ফেরানোর জন্য যে জোট, নওদায় সেই জোটের প্রার্থী মোশারফ যিনি ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে গণতন্ত্রকে হত্যা করেছিলেন। তাঁকে প্রার্থী করা নিয়ে স্থানীয় সিপিএম নেতৃত্বের আপত্তি প্রসঙ্গে মোশারফ বলেন, “এটা সামগ্রিক ভাবে সিপিএমের সিদ্ধান্ত নয়। স্থানীয় নেতৃত্বের ব্যক্তিগত মন্তব্য।”

নওদার স্থানীয় সিপিএম নেতৃত্বের সিদ্ধান্ত অনুমোদন করা হবে না বলে জানিয়ে দিয়েছেন জেলা নেতৃত্ব। শুধু তাই নয়, তাঁরা এটাও জানিয়েছেন, স্থানীয় নেতৃত্ব সাংবাদিক সম্মেলন ডেকে যে ভাবে প্রার্থীর কথা ঘোষণা করেছে তা ঘোরতর দলবিরোধী কাজ। এ কাজের জন্য দুই নেতা শমীক মণ্ডল এবং গোরাচাঁদ ঘোষকে দল থেকে বহিষ্কার করা হচ্ছে বলেও জানিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE