Advertisement
২১ মে ২০২৪
Mamata Banerjee

Bengal Polls: ‘নিজে না সরলে আমাকে সরানো অত সহজ নয়’, পুরশুড়ার সভা থেকে হুঙ্কার মমতার

নিজে না সরলে তাঁকে সরানো অত সহজ নয়। রবিবার হুগলির পুরশুড়ার জনসভা থেকে বিজেপি-কে এ ভাবেই হুঁশিয়ারি দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বিজেপি ভারতের জঘন্য রাজনৈতিক দল। তাদের কাজ একটাই, রোজ রোজ মিথ্যা কথা বলা, কুৎসা করা।দেশে এ রকম সরকার আগে কখনও দেখা যায়নি। এ রকম বাজে রাজনৈতিক দল দেখিনি। যারা ক্ষমতায় থেকে মানুষকে খুন করে।” নরেন্দ্র মোদীকে ‘বাজে প্রধানমন্ত্রী’ এবং অমিত শাহকে ‘বাজে স্বরাষ্ট্রমন্ত্রী’ বলেও আক্রমণ করেছেন মমতা। তাঁর বক্তব্যে এনআরসি, এনপিআর-এর প্রসঙ্গ উঠে এসেছে। দিল্লি থেকে উত্তরপ্রদেশে এনসিআর-এর নামে বিজেপি ‘মানুষ খুন করেছে’ বলেও অভিযোগ তুলেছেন তিনি। বিজেপি-র স্লোগান ‘আসল পরিবর্তন’ নিয়েও কটাক্ষ করেছেন মমতা। তৃণমূলের জমানায় বাংলায় কোনও উন্নয়ন হয়নি। তা নিয়েও বিজেপি-কে তুলোধোনা করেছেন মমতা।

পুরশুড়ার সভা থেকে বিজেপি-কে আক্রমণ মমতার। নিজস্ব চিত্র।

পুরশুড়ার সভা থেকে বিজেপি-কে আক্রমণ মমতার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পুরশুড়া শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২১ ১৪:০২
Share: Save:

নিজে না সরলে তাঁকে সরানো অত সহজ নয়। রবিবার হুগলির পুরশুড়ার জনসভা থেকে বিজেপি-কে এ ভাবেই হুঁশিয়ারি দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বিজেপি ভারতের জঘন্য রাজনৈতিক দল। তাদের কাজ একটাই, রোজ রোজ মিথ্যা কথা বলা, কুৎসা করা।” তাঁর কথায়, “দেশে এ রকম সরকার আগে কখনও দেখা যায়নি। এ রকম বাজে রাজনৈতিক দল দেখিনি। যারা ক্ষমতায় থেকে মানুষকে খুন করে।”

নরেন্দ্র মোদীকে ‘বাজে প্রধানমন্ত্রী’ এবং অমিত শাহকে ‘বাজে স্বরাষ্ট্রমন্ত্রী’ বলেও আক্রমণ করেছেন মমতা। তাঁর বক্তব্যে এনআরসি, এনপিআর-এর প্রসঙ্গ উঠে এসেছে। দিল্লি থেকে উত্তরপ্রদেশে এনসিআর-এর নামে বিজেপি ‘মানুষ খুন করেছে’ বলেও অভিযোগ তুলেছেন তিনি। বিজেপি-র স্লোগান ‘আসল পরিবর্তন’ নিয়েও কটাক্ষ করেছেন মমতা। তৃণমূলের জমানায় বাংলায় কোনও উন্নয়ন হয়নি। এই অভিযোগ বিভিন্ন জনসভা থেকে বারংবার তুলেছেন বিজেপি শীর্ষ নেতৃত্ব। খোদ প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর মুখেও এ কথা শোনা গিয়েছে। সেই উন্নয়নের প্রসঙ্গ টেনেই বিজেপি-কে তুলোধোনা করেছেন মমতা। তাঁর কথায়, “বিজেপি বলছে বাংলায় নাকি উন্নয়ন হয়নি। তাই বাংলায় নাকি পরিবর্তন দরকার। আমি বলি, পরিবর্তন স্লোগানটা আমারই।” এর পরই তাঁর হুঁশিয়ারি, “আমি যত দিন নিজে না যাচ্ছি, আমাকে সরানো অত সহজ নয়, এটা জেনে রেখো বিজেপি দল।”

বাংলাকে গুজরাত বানানোর চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ তুলেছেন তৃণমূল নেত্রী। তবে বাংলাকে তিনি যে গুজরাত হতে দেবেন না পুরশুড়ার জনসভা থেকে স্পষ্ট বার্তা দিয়েছেন তিনি। বলেন, “তোমরা যদি মনে করো গুজরাত বাংলা শাসন করবে, সেটা হতে দেব না। বাংলা বাংলাকেই শাসন করবে।” বিজপি-র বিরুদ্ধে ভোটে টাকা ছড়ানোর অভিযোগ তুলেছেন মমতা। তিনি বলেন, ‘‘আমার সরকার কন্যাশ্রী, রূপশ্রী, পথশ্রী, কর্মশ্রী করেছে। কিন্তু বিজেপি মানুষ খুন করেছে।’’

আরামবাগ, খানাকুলে বন্যা পরিস্থিতি নিয়েও বিজেপি-র বিরুদ্ধে সরব হয়েছেন মমতা। তবে তাঁর সরকার বন্যা নিয়ন্ত্রণে অনেক কাজ করেছে বলেও দাবি করেন মমতা। সিপিএমের আমলে ওই সব এলাকায় যে হাল হত, এখন সেই পরিস্থিতি হয় না বলে উল্লেখ করেন। তাঁকে না জানিয়েই ঝাড়খণ্ড থেকে জল ছাড়া হত বলেও অভিযোগ তুলেছেন তৃণমূল নেত্রী। তিনি লড়াই করেছেন এর জন্য। বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে একটা ‘মাস্টারপ্ল্যান’ তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলেও তিনি জানিয়েছেন। আগামী দিন বন্যা নিয়ন্ত্রণ করার কাজ শুরু হয়ে গিয়েছে বলে দাবি করেছেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Pursura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE