Advertisement
২০ এপ্রিল ২০২৪
Adhir Ranjan Chowdhury

Bengal Polls: মুর্শিদাবাদ দখলের ছক কষতে রাতে বহরমপুরে থাকছেন মমতা, কমিশনে অভিযোগ অধীরের

মুর্শিদাবাদে ভোট লুঠ করতে বহরমপুরে রাতে থাকছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনই অভিযোগ এনে নির্বাচন কমিশনের দ্বারস্থ হলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ১৯:৩২
Share: Save:

মুর্শিদাবাদে ভোট লুট করতে বহরমপুরে রাতে থাকছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনই অভিযোগ এনে নির্বাচন কমিশনের দ্বারস্থ হলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। করোনায় আক্রান্ত বহমরপুরের সাংসদ শনিবার নিভৃতবাস থেকেই মুখ্য নির্বাচনী আধিকারিক সুশীল চন্দ্র ও পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক আরিজ আফতাবকে একযোগে অভিযোগপত্র পাঠিয়েছেন। তিনি লিখেছেন, ‘‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী বহরমপুরে রাত্রিবাস করে নিজের ভোট লুটের চূড়ান্ত পরিকল্পনাকে রূপদান করবেন। এ ক্ষেত্রে তিনি প্রভাব খাটিয়ে সরকারি আধিকারিকদের নির্দেশ দেবেন। সঙ্গে তৃণমূলের গুন্ডাবাহিনীকেও মুর্শিদাবাদ জেলা জুড়ে ভোট লুট করার নির্দেশ দেবেন।’’

২০১৮ সালে পঞ্চায়েত ও ২০১৯ সালের লোকসভা ভোটের সরকারি দলের সন্ত্রাসের কথা উদাহারণ হিসেবে ওই চিঠিতে তুলে ধরেছেন অধীর। তিনি লিখেছেন, ‘ওই দু’টি নির্বাচনের মতো ২০২১ সালের বিধানসভা ভোটেও একই কায়দায় ভোট করার প্রয়াস হচ্ছে’। তাই কমিশনের হস্তক্ষেপ দাবি করে, মুর্শিদাবাদ জেলায় বাংলার শাসকদলের গোলমাল ও সরকারি প্রশাসনকে কাজে লাগানোর অপচেষ্টাকে রুখে দিতে অনুরোধ করেছেন অধীর। সঙ্গে মুর্শিদাবাদ জেলার মানুষকে তাঁদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের সুযোগ করে দেওয়ার অনুরোধও জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE