×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

Bengal Polls: বারাসতের সভা বাতিলের পর মমতার স্বরূপনগরের সভা ঘিরেও অনিশ্চয়তা

অমিতা দত্ত
বারাসত ১২ এপ্রিল ২০২১ ০০:৫৫


ছবি: পিটিআই।

সোমবার বারাসতে মুখ্যমন্ত্রীর সভা বাতিল হওয়ার পর ঠিক হয়েছিল, উত্তর ২৪ পরগনার স্বরূপনগরে সভা করবেন তিনি। কিন্তু রবিবার সন্ধ্যার পর তৃণমূল সূত্রে জানা গিয়েছে, মাঠ না পাওয়ার কারণে স্বরূপনগরেও মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা নিয়ে সংশয় রয়েছে। ওই কেন্দ্রের প্রার্থী বীণা মণ্ডল জানিয়েছেন, রবিরার সন্ধ্যা পর্যন্ত কোনও মাঠ পাওয়া যায়নি। সেই কারণে মুখ্যমন্ত্রীর সোমবারের কর্মসূচি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

প্রথমে কথা ছিল রানাঘাট, বসিরহাট দক্ষিণ, বারাসত ও দমদমে সভা করবেন মুখ্যমন্ত্রী। একই দিনে বারাসতে সভা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও। রবিবার সন্ধ্যার পর বারাসতে মুখ্যমন্ত্রীর সভা বাতিল করা হয়। বলা হয়, পরের দিন, অর্থাৎ ১৩ এপ্রিল বারাসতে সভা করবেন তিনি। সন্ধে নাগাদ খবর আসে, বারাসতের পরিবর্তে স্বরূপনগরে সভা করবেন মমতা। কিন্তু সিদ্ধান্ত বদলের পরেও এই সভা নিয়ে নিশ্চিত নয় তৃণমূলই। স্বরূপনগরের প্রার্থী বীনা মণ্ডল বলেন, ‘‘সভার মাঠ পাওয়া যায়নি। আমরা চেষ্টা করছি।’’

মুখ্যমন্ত্রীর কর্মসূচি নিয়ে জটিলতা শুরু হয়েছে শীতলকুচি সফর বাতিল হওয়ার সময় থেকেই। মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন তিনি। তারপরই নির্বাচন কমিশন কোচবিহারে রাজনৈতিক নেতৃত্বের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে। ফলে রবিবার ভিডিয়ো কলেই কথা সারেন মুখ্যমন্ত্রী। এরপর বারাসতের সভা বাতিল করা হয়। শেষ বেলায় খবর আসে, স্বরূপনগরের সভাও অনিশ্চিত।

Advertisement
Advertisement