Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls 2021: কোভিড টিকার নথিতে কেন মোদীর ছবি? বিধিভঙ্গের অভিযোগে কমিশনে যাবে তৃণমূল, টুইট ডেরেকের

করোনা টিকার নথিতে প্রধানমন্ত্রীর ছবি নিয়ে ডেরেকের পাশাপাশি দেশের একাধিক বিরোধী দল উষ্মা প্রকাশ করেছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২১ ২১:৩১
Share: Save:

করোনা টিকার নথিতে থাকছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। আর তাতেই নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হচ্ছে— এই অভিযোগ এনে নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল। মঙ্গলবার টুইট করে এ কথা জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন।

টুইটারে ডেরেক লিখেছেন, ‘নির্বাচনের দিন ঘোষণা হয়ে গিয়েছে। তাও প্রধানমন্ত্রীর ছবি করোনা টিকার নথিতে নির্লজ্জের মতো প্রকাশিত হচ্ছে। নির্বাচন কমিশনের কাছে এই বিষয়টি তুলে ধরবে তৃণমূল’।

করোনা টিকার নথিতে প্রধানমন্ত্রীর ছবি নিয়ে ডেরেকের পাশাপাশি দেশের একাধিক বিরোধী দল উষ্মা প্রকাশ করেছে। পঞ্জাবের শাসক কংগ্রেস থেকে মহারাষ্ট্রের শাসকদল এনসিপি, সকলেই নথিতে মোদীর ছবির বিরোধিতা করেছে।

যদিও এই ঘটনা নিয়ে পাল্টা যুক্তি দিয়েছে বিজেপি-ও। বিজেপি-র জাতীয় মুখপাত্র আরপি সিংহ সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘নরেন্দ্র মোদী দেশের প্রধানমন্ত্রী। সেই কারণেই ওই নথিতে তাঁর ছবি দেওয়া হয়েছে। যে ভাবে ভারত করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করেছে, যে ভাবে টিকাকরণ ও পিপিই কিট বিতরণের ক্ষেত্রে সারা পৃথিবীর কাছে উদাহরণ হয়ে উঠেছে দেশ, তাতে আমাদের সবার প্রধানমন্ত্রীর কাজে গর্বিত হওয়া উচিত।’’

টিকার নথিতে মোদীর ছবি নিয়ে অসন্তোষ প্রকাশ করার পাশাপাশি রাজ্যসভা টিভি ও লোকসভা টিভির মিশে গিয়ে সংসদ টিভি তৈরির সিদ্ধান্ত নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন ডেরেক। এই বিষয়ে ৪টি প্রশ্ন রেখেছেন তিনি। তার মধ্যে রয়েছে সংসদের সরাসরি সম্প্রচারের নিয়ন্ত্রণ থেকে ইস্যু তোলার ক্ষেত্রে সময় কমিয়ে দেওয়ার মতো বিষয়। উল্লেখ্য মঙ্গলবারই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়, রাজ্যসভা টিভি ও লোকসভা টিভি মিশে গিয়ে তৈরি হতে চলেছে সংসদ টিভি। মার্চ মাসের ১ তারিখ থেকে এই টেলিভিশনের শীর্ষ পদে বসতে চলেছেন আইএএস রবী কপূর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE