Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

WB Election 2021: মেদিনীপুরে মনোনয়নপত্র জমার কাজ শুরু, খড়্গপুরে দেওয়াল লিখন ঘিরে বিতর্ক

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ০২ মার্চ ২০২১ ১৮:৪৭
মেদিনীপুরের মহকুমাশাসক অফিস চত্বরে জারি হয়েছে ১৪৪ ধারা।

মেদিনীপুরের মহকুমাশাসক অফিস চত্বরে জারি হয়েছে ১৪৪ ধারা।
—নিজস্ব চিত্র।

নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হলেও শাসক বা বিরোধী, কোনও শিবিরই প্রার্থীদের তালিকা প্রকাশ করেনি। তবে এরই মধ্যে মেদিনীপুরে মনোনয়নপত্র জমার কাজ শুরু হল। সঙ্গে খড়্গপুরে তৃণমূল বিধায়কের দেওয়াল লিখন ঘিরে দেখা দিল বিতর্ক।

মঙ্গলবার মেদিনীপুর জেলার ৬টি বিধানসভা কেন্দ্রের জন্য নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশন। কমিশনের নির্দেশে মঙ্গলবার থেকেই মেদিনীপুর সদর মহকুমার অন্তর্গত মেদিনীপুর, শালবনি এবং গড়বেতা বিধানসভার মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হল। পাশাপাশি, খড়্গপুর গ্রামীণ বিধানসভা কেন্দ্রের ‘প্রার্থী’ হিসাবে বিধায়ক দীনেন রায়ের নামে দেওয়াল লিখন ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

মেদিনীপুরের ৬টি কেন্দ্রের জন্য মঙ্গলবার মেদিনীপুরের জেলাশাসক এবং মহকুমা শাসক অফিস চত্বরে মনোনয়নপত্র জমা নেওয়া হবে বলে জানানো হয়েছে। অন্য দিকে, দাঁতন, কেশিয়ারি, খড়গপুর বিধানসভা কেন্দ্রের জন্য খড়্গপুর মহকুমাশাসকের দফতরে মনোনয়নপত্র জমা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

Advertisement
খড়্গপুর গ্রামীণ বিধানসভা কেন্দ্রে তৃণমূলের ‘প্রার্থী’ দীনেন রায়ের হয়ে দলের প্রচার।

খড়্গপুর গ্রামীণ বিধানসভা কেন্দ্রে তৃণমূলের ‘প্রার্থী’ দীনেন রায়ের হয়ে দলের প্রচার।
—নিজস্ব চিত্র।


প্রশাসন সূত্রে খবর, মঙ্গলবার সকাল থেকেই মনোনয়নপত্র জমা নেওয়ার কেন্দ্রগুলিতে জারি হয়েছে ১৪৪ ধারা। চলছে পুলিশি পিকেটিং। তবে এখনও পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে বা ফর্ম তুলতে আসেননি কোনও দলই। এসইউসিআই তাদের প্রার্থীদের তালিকা ঘোষণা করলেও বাম-কংগ্রেস-এসডিএফ জোট, বিজেপি এবং তৃণমূল তাদের প্রার্থী তালিকা ঘোষণা করেনি। এই আবহে খড়্গপুর গ্রামীণ বিধানসভা কেন্দ্রে তৃণমূলের ‘প্রার্থী’ দীনেন রায়ের হয়ে প্রচার শুরু করে দিয়েছে দল। এমনকি, তাঁর নামে শুরু হয়ে গিয়েছে দেওয়াল লিখনও।

খড়্গপুর গ্রামীণের বর্তমান বিধায়ক দীনেন রায়ের নামে দেওয়াল লিখন চোখে পড়েছে ওই বিধানসভা এলাকার ভেটিয়া অঞ্চলের শ্যামসুন্দরপুর বুথে। সেই লিখন ঘিরে তৈরি হয়েছে বিতর্কও। দলের তরফে প্রার্থীর নাম ঘোষণা করা না হলেও কী ভাবে দেওয়াল লিখন হয়ে গেল, তা নিয়েও দলের অন্দরে প্রশ্ন উঠেছে। যদিও দীনেনের দাবি, ‘‘এই দেওয়াল লিখনের সঙ্গে আমি কোনও ভাবে জড়িত নই। জড়িত নন দলের কোনও কর্মীও।’’ দেওয়াল লিখন ঘিরে তাঁর বিরুদ্ধে কোনও চক্রান্ত হয়ে থাকতে পারেন বলেও দাবি তাঁর। তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি বলেন, ‘‘রাজ্য থেকে প্রার্থীদের তালিকা ঘোষণা হবে। তাই প্রচার শুরু হয়েছে।’’

আরও পড়ুন

Advertisement