×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

Bengal polls: ভোটের মধ্যেই অশান্তি, বোমাবাজি, কান্দি, বহরমপুরে, অবস্থানে বসলেন তৃণমূল প্রার্থী

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর ২৯ এপ্রিল ২০২১ ১৮:১৯
কান্দিতে তৃণমূলের হামলায় আহত প্রাক্তন সেনা জওয়ান বিল্লাল শেখ।

কান্দিতে তৃণমূলের হামলায় আহত প্রাক্তন সেনা জওয়ান বিল্লাল শেখ।
নিজস্ব চিত্র।

বিধানসভা ভোটের শেষ পর্যায়ে দিনভর উতপ্ত মুর্শিদাবাদ জেলা। অষ্টম দফায় জেলার ১১টি বিধানসভা আসনে ভোট হচ্ছে বৃহস্পতিবার । জলঙ্গি, হরিহরপাড়া, ডোমকলের পাশাপাশি বহরমপুর এবং কান্দিতেও রাজনৈতিক সংঘর্ষ হয়েছে দফায় দফায়। বহরমপুরে কেন্দ্রীয় বাহিনী এমনকি, রাজ্য পুলিশের বিরুদ্ধেও পক্ষপাতদুষ্ট আচরণের অভিযোগ তুলেছেন তৃণমূল প্রার্থী।

বৃহস্পতিবার বহরমপুরের ৮ নং ওয়ার্ডের কান্তনগর এলাকায় বুথের পাশে বোমাবাজি হয় বলে অভিযোগ। বহরমপুরের ২৮, ২৮এ, ২৯ এবং ২৯এ বুথের পাশে বোমাবাজির জেরে আতঙ্ক তৈরি হয় এলাকায়। তৃণমূল প্রার্থী নাড়ুগোপাল মুখোপাধ্যা রাস্তার মধ্যে অবস্থান-বিক্ষোভ শুরু করেন। তাঁর অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী এবং পুলিশ মিলে বিজেপি-কে সুবিধা পাইয়ে দিচ্ছে এই বুথে । পাশাপাশি, ভোটারদের উপর কেন্দ্রীয় বাহিনীর লাঠিচার্জ করেছে বলেও তাঁর অভিযোগ। ঘটনার জেরে উত্তেজনা ছড়ায় এলাকায়।

অন্যদিকে, কান্দি বিধানসভার অন্তর্গত আন্দুলিয়া গ্রাম পঞ্চায়েতের অধীনে সাসপাড়া ১৯৬ নম্বর বুথে এক কংগ্রেস কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। আন্দুলিয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান মালেক শেখের নেতৃত্বে মারধর করা হয় বলে অভিযোগ। ভোট দিয়ে ফেরার সময় কংগ্রেস সমর্থক বিল্লাল শেখকে মালেক সেখের নেতৃত্বে তৃণমূলের কর্মীরা মারধর করে অভিযোগ। কংগ্রেসের তরফে কান্দি থানায় অভিযোগ দায়ের করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কান্দি থানার পুলিশবাহিনী।

Advertisement
Advertisement