×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুন ২০২১ ই-পেপার

Bengal Polls: কংগ্রেসের হয়ে বুধবার প্রচারে রাহুল, ফের আসবেন শেষ দু’দফায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ এপ্রিল ২০২১ ০৯:৫৬
উত্তরবঙ্গে আসছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী।

উত্তরবঙ্গে আসছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী।
ছবি: পিটিআই।

রাজ্যে পঞ্চম দফা ভোটের আগে বুধবার কংগ্রেসের হয়ে প্রচার করতে উত্তরবঙ্গে আসছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। এই দফার পর আবার সপ্তম ও অষ্টম দফার ভোটের প্রচারেও রাজ্যে আসবেন তিনি। কংগ্রেস সূত্রে তেমনটাই জানা গিয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ দিল্লি থেকে বিশেষ বিমানে বাগডোগরার উদ্দেশে রাহুলের রওনা হওয়ার কথা। বাগডোগরা থেকে হেলিকপ্টারে তাঁর যাওয়ার কথা উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে। সেখানে জেলার বিভিন্ন আসনের সংযুক্ত মোর্চার প্রার্থীদের সমর্থনে ভাষণ দেবেন তিনি। ওই কর্মসূচি শেষ করে রাহুলের যাওয়ার কথা মাটিগাড়া-নকশালবাড়ি আসনে। সেখানে ওই আসনের বিদায়ী বিধায়ক তথা কংগ্রেস প্রার্থী শঙ্কর মালাকার এবং ফাঁসিদেওয়ার বিদায়ী বিধায়ক তথা প্রার্থী সুনীল তিরকের সমর্থনে বক্তৃতা করবেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

জোড়া সভা শেষ করে সন্ধ্যাতেই রাহুলের দিল্লি ফিরে যাওয়ার কথা। কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, ফের তিনি রাজ্যে সপ্তম দফার ভোটপ্রচারে মালদহ ও মুর্শিদাবাদ জেলায় জনসভা করতে আসতে পারেন। মালদহ, মুর্শিদাবাদ জেলায় সপ্তম ও অষ্টম দফায় আলাদা আলাদা দিনে ভোট হবে। তাই প্রদেশ কংগ্রেস নেতৃত্ব এআইসিসির কাছে দরবার করেছিলেন, যে হেতু মালদহ ও মুর্শিদাবাদ জেলায় এখনও কংগ্রেসের যথেষ্ট শক্তি রয়েছে, তাই প্রাক্তন সভাপতি যেন প্রচারের জন্য দু’দিন সময় দেন। সূত্রের খবর, রাজ্য কংগ্রেস নেতৃত্বের এমন দাবির সপক্ষে যুক্তি খতিয়ে দেখেই এ বিষয়ে সবুজ সঙ্কেত দিয়েছে কংগ্রেস হাইকমান্ড। তাই সপ্তম ও অষ্টম দফায় মোট চারটি সভা করতে ফের বাংলায় আসতে পারেন রাহুল।

Advertisement

রাজ্যে চার দফা ভোট হয়ে গেলেও, কেন কংগ্রেসের শীর্ষ নেতারা বাংলার ভোটপ্রচারে আসছেন না, তা নিয়ে সম্প্রতি প্রশ্নের মুখে পড়তে হয়েছিল প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে। তিনি জানিয়েছিলেন, শীর্ষ নেতাদের প্রচারসূচি তৈরি হলেই তা জানিয়ে দেওয়া হবে। বুধবার রাহুলের প্রচারসূচি প্রদেশ কংগ্রেস নেতৃত্বকে জানানো হয়েছে। পরবর্তী দফার ভোটে রাহুলের প্রচার কর্মসূচি এআইসিসি যথা সময় রাজ্য নেতৃত্বকে জানাবেন বলেই জানা গিয়েছে।

Advertisement